1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বাংলাদেশের ৪৫৯ রানের টার্গেট - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন

বাংলাদেশের ৪৫৯ রানের টার্গেট

  • Update Time : রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৩৪৮ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: টেস্ট জয়ের জন্যে বাংলাদেশকে ৪৫৯ রানে টার্গেট দিয়েছে ভারত।

প্রথম ইনিংসে ২৯৯ রানে এগিয়ে থাকা ভারত শেষ পর্যন্ত বাংলাদেশকে ফলোঅন না করিয়ে নিজেরা ব্যাট করতে নেমে ৪৫৮ রানের লিড নিয়ে ইনিংস ঘোষণা করেছে। বাংলাদেশের লক্ষ্য দাঁড়িয়েছে ৪৫৯ রান।

ম্যাচের ৪র্থ দিনের চা-বিরতির সময়ে ভারত ইনিংস ঘোষণা করে। বাংলাদেশের সামনে আছে চার সেশন আর এ চার সেশনে ৪৫৯ রান অথবা অলআউট না হওয়া এ দুই লক্ষ্য। টার্গেট বিশাল, তাই জয়ের লক্ষ্যের চাইতে ড্রয়ের দিকে চোখ থাকবে নিশ্চয়ই মুশফিকদের!

এর আগে ভারতের করা ৬ উইকেটে ৬৮৭ রানের জবাবে বাংলাদেশের ইনিংস গিয়ে থামে ৩৮৮ রানে। অধিনায়ক মুশফিক করেন ১২৭ রান। এছাড়াও সাকিবের ব্যাট থেকে আসে ঝলমলে ৮২ রান, আর মেহেদি হাসান মিরাজ করেন ৫১ রান।

ভারতের দ্বিতীয় ইনিংসের তাসকিনের আঘাতে দুই উইকেট হারায় ভারত। চতুর্থ ওভারে তাসকিনের বাইরের বল খেলতে গিয়ে মুশফিককে ক্যাচ দিয়ে ফেরেন মুরালি বিজয়। এই ওপেনার ফেরেন ৭ রানে। একওভার পর ফের আঘাত হানেন এই পেসার। এবার ফেরেন আরেক ওপেনার লোকেশ রাহুল। উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন এই ওপেনার (১০)।

তৃতীয় উইকেটে ৬৭ রানের জুটি গড়েন কোহলি-পূজারা। এবার আঘাত হানেন সাকিব আল হাসান। কোহলি বিদায় নিলে তৃতীয় উইকেটে ৩৮ রান করেন পূজারা ও রাহানে। ধীরে ধীরে হুমকি হয়ে দাঁড়ানো এই জুটিকেও ভেঙে দেন সাকিব। তার বলে বোল্ড হয়ে ফেরেন ২৮ রানে ব্যাট করতে থাকা রাহানে। হাফসেঞ্চুরি তুলে ৫৪ রানে অপরাজিত থাকেন চেতেশ্বর পূজারা। এছাড়া রবিন্দ্র জাদেজা ১৬ রানে অপরাজিত থাকেন।

রোববার সকালেই বাংলাদেশ প্রথম ইনিংসে গুটিয়ে যায় ৩৮৮ রানে। ফলে বাংলাদেশের চেয়ে ২৯৯ রানে এগিয়ে থাকে ভারত। যদিও বাংলাদেশকে আর ফলোঅন করায়নি স্বাগতিকরা।

সকালে খেলতে নেমেই প্রথম সেশনে ‍৪ উইকেট হারিয়ে বসে সফরকারীরা। হাফসেঞ্চুরিয়ান মিরাজের পর ফিরে গেছেন তাইজুল। এরপর ফিরেছেন তাসকিন। যদিও একপ্রান্তে আগলে প্রতিরোধ দেওয়ার চেষ্টা করেন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। ক্যারিয়ারের পঞ্চম টেস্ট সেঞ্চুরি করেছেন মুশফিক। শেষ দিকে ফেরেন ১২৭ রানে। অশ্বিনের বলে সাহাকে ক্যাচ দিয়ে ফেরেন।

শুরুতে হায়দরাবাদে চতুর্থ দিনে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। ভুবনেশ্বর কুমারের ওভারের চতুর্থ বলেই একেবারে পরাস্ত হয়ে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ৫১ রানে ব্যাট করতে থাকা মেহেদী হাসান। কুমারের লেট ইনসুইংয়ে পায়ের কাজটা ঠিকমতো করতে পারেননি। ফলে ব্যাট-প্যাডের ফাঁক দিয়ে বল আঘাত হানে স্টাম্পে।

এরফলে ভেঙে যায় সপ্তম উইকেটে গড়া গুরুত্বপূর্ণ দ্বিতীয় সর্বোচ্চ ৮৭ রানের জুটি। অবশ্য পঞ্চম বলেই লেগ বিফোরের আবেদন করে বসে ভারত। রিভিউ নেয় তাতে। কিন্তু শেষ পর্যন্ত সিদ্ধান্ত আম্পায়ারের নট আউট সিদ্ধান্তই টিকে থাকে।

ভারতের পক্ষে দুটি করে উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন ও জাদেজা। ৩টি নেন উমেশ যাদব। একটি করে উইকেট নেন ইশান্ত শর্মা ও ভুবনেশ্বর কুমার।
সংক্ষিপ্ত স্কোর
ভারত: ৬৮৭/৬ (ডি) এবং ১৫৯/৪ (ডি)
বাংলাদেশ: ৩৮৮

20 – Femme
রেটিং দিন
Rate this

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com