বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০১:২৪ অপরাহ্ন

বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজ সিলেটে না হওয়ার সংবাদে ক্রীড়ামোদীরা ক্ষুব্দ

Reporter Name
  • Update Time : বুধবার, ৬ জানুয়ারী, ২০১৬
  • ৫৪ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: আগামী ১৪ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজ। ৪ ম্যাচের এই সিরিজ সিলেটে হচ্ছে, এমনটাই প্রায় চূড়ান্ত ছিল। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবারের মতো মাশরাফি-সাকিব-মুশফিকদের গর্জন শুনতে প্রস্তুত ছিলেন সিলেটের ক্রীড়াপ্রেমী জনতা। প্রস্তুত ছিল সিলেটের স্টেডিয়ামও। কিন্তু সব আশায় গুড়েবালি! বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজ হচ্ছে না সিলেটে! বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সিলেট থেকে সরিয়ে খুলনাকে ভেন্যু হিসেবে চূড়ান্ত করেছে।

চলতি মাসেই বাংলাদেশে শুরু হচ্ছে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ। যুবাদের এই বিশ্বকাপের কয়েকটি ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেটে। এজন্য সিলেট বিভাগীয় আন্তর্জাতিক স্টেডিয়াম ও সিলেট জেলা স্টেডিয়াম পুরোদমে প্রস্তুত ছিল। বিশ্বকাপ শুরুর আগে তাই আসন্ন বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজটি সিলেটে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল বিসিবি। এ সংক্রান্ত একটি সংবাদ সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বিসিবি’র পরিচালক শফিউল আলম নাদেল চৌধুরীর বরাত দিয়ে প্রকাশ করেছিল। প্রথমবারের মতো টাইগারদের ম্যাচ সিলেটে হবে, এমন খবরে ক্রীড়াপ্রেমীদের মধ্যে ছড়িয়ে পড়ে উত্তেজনার রেণু।

কিন্তু তাদের উৎসাহ-উত্তেজনায় পানি ঢেলে দিয়েছে বিসিবি। সিলেটে নয়, বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের সব কয়টি ম্যাচই হচ্ছে খুলনায়, জানিয়ে দিয়েছে তারা। মঙ্গলবার সংবাদ মাধ্যমকে বিসিবি পরিচালক শেখ সোহেল জানান, ‘আসলে শুরু থেকেই আলোচনা ছিল যে চারটি ম্যাচ যেহেতু, সিলেট আর খুলনা মিলিয়ে হবে দুটি করে ম্যাচ। কিন্তু খুলনা ও সিলেটের দূরত্ব অনেক। মিডিয়া, ব্রডকাস্টিং যন্ত্রপাতি বহনের ঝামেলা, অনেক সমস্যা হবে। এজন্য শেষ পর্যন্ত আমরা সিদ্ধান্ত নিয়েছি, অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ যেহেতু সিলেটে হবে, জিম্বাবুয়ে সিরিজ খুলনাতেই রাখবো। এই সিদ্ধান্ত চূড়ান্ত।’

সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বিসিবি’র পরিচালক শফিউল আলম নাদেল চৌধুরী বলেন, ‘ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি’র সিদ্ধান্তের কারণেই সিলেটে বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ হচ্ছে না। অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য আইসিসি সিলেটের মাঠ দুটি তাদের নিয়ন্ত্রণে নিয়েছে। এসব মাঠে ওই বিশ্বকাপের আগে অন্য কোনো সিরিজ হোক, এটা চাইছে না আইসিসি।’

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের সবকটি ম্যাচ হবে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। ম্যাচ চারটি হবে ১৪, ১৬, ১৮ ও ২০ জানুয়ারি। ১১ জানুয়ারি খুলনায় যেতে পারে বাংলাদেশ দল। সংযুক্ত আরব আমিরাতে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ শেষে জিম্বাবুয়ে বাংলাদেশে পা রাখবে ১১ জানুয়ারি। পর দিন তারা যাবে খুলনায়। এদিকে এসংবাদে সিলেটের ক্রীড়ামোদীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24