বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০৭:২২ পূর্বাহ্ন
শিরোনাম:

বিশ্বনাথে বৈদ্যুতিক খুঁটি রেখেই সড়ক ঢালাই!

Reporter Name
  • Update Time : বুধবার, ১ নভেম্বর, ২০১৭
  • ৭৪ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: বিশ্বনাথ উপজেলা সদরের ব্যস্ততম ‘উপজেলা সড়কে’ বৈদ্যুতিক খুঁটি ও গাছ রেখেই ঢালাই কাজ সম্পন্ন করা হয়েছে। ফলে, যানবাহন চলাচলে যেমন ঝুঁকির সৃষ্টি হয়েছে, তেমনি আশংকা তৈরি হয়েছে দুর্ঘটনার।

জানা গেছে, সম্প্রতি স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের রুরাল ট্রান্সপোর্ট ইমপ্রুভমেন্ট প্রজেক্ট-২-র আওতায় প্রায় চার কোটি টাকা ব্যয়ে সিলেট-কামালবাজার-পনাউল্লাহ বাজার-বিশ্বনাথ জিসি সড়ক সংস্কারের কাজ শুরু হয়। মৌলভীবাজারের ঠিকাদারি প্রতিষ্ঠান জাফর আহমেদ গিলমান এন্ড মেসার্স সোহাগ এন্টারপ্রাইজ কাজটি করছে।

সড়কের ‘উপজেলা মসজিদের সামনে থেকে হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ গেটের সামনের কালভার্ট’ পর্যন্ত দেড়শ মিটার অংশে একটি বৈদ্যুতিক খুঁটি ও গাছ রেখেই আরসিসি ঢালাই সম্পন্ন করা হচ্ছে।

জনগুরুত্বপূর্ণ সড়কে বৈদ্যুতিক খুঁটি ও গাছ রেখেই আরসিসি ঢালাই হওয়ায় যান চলাচলে বাধাবিঘ্ন ও দুর্ঘটনার আশংকা তৈরি হয়েছে। এদিকে, বৈদ্যুতিক খুঁটিটি হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের প্রবেশ পথে। তাই বিষয়টি নিয়ে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরাও উদ্বিগ্ন। এর অধ্যক্ষ নেহারুন নেছা বলেন, নিয়ম বহির্ভূতভাবে ঠিকাদারী প্রতিষ্ঠান খুঁটি রেখেই ঢালাই করেছে। এটা শুধু আমার স্কুল এন্ড কলেজের জন্যে ঝুঁকিপূর্ণ না, এটা পুরো এলাকার জন্যও ঝুঁকিপূর্ণ। আমি বিষয়টি লিখিতভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছি।

জাফর আহমেদ গিলমান এন্ড মেসার্স সোহাগ এন্টারপ্রাইজের কন্ট্রাকটার মামুন বলেন, খুঁটি সরানোর দায়িত্ব আমাদের নয়। উপজেলা প্রকৌশলী অথবা নির্বাহী কর্মকর্তা মহোদয় বিদ্যুৎ অফিসকে বললেই এগুলো সরিয়ে দেবে। যদি এগুলো এখনও সরানো হয়, তাহলে আমরা ঢালাই ভেঙ্গে পুনরায় কাজ করে দেব।

কাজ দেখভালের দায়িত্বে থাকা উপজেলা উপ-সহকারি প্রকৌশলী মনিরুল ইসলাম বলেন, গাছের বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। অনুমতি পেলে গাছটি
কেটে ফেলা হবে। তবে, বৈদ্যুতিক খুঁটি সরানোর দায়িত্ব বিদ্যুৎ অফিসের।

এ বিষয়ে কথা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিতাভ পরাগ তালুকদার বলেন, আমাদেরকে না জানিয়েই ঠিকাদারী প্রতিষ্ঠান রাতারাতি কাজটি সেরেছে। এগুলো সরিয়ে দেয়া দরকার। সংশ্লিষ্টদেরকে বলেছি। এগুলো সরিয়ে দেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24