1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বৃটেনে ভুয়া ধর্ষণের অভিযোগ করে ১০ বছরের কারাদণ্ড ভোগ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন

বৃটেনে ভুয়া ধর্ষণের অভিযোগ করে ১০ বছরের কারাদণ্ড ভোগ

  • Update Time : শুক্রবার, ২৫ আগস্ট, ২০১৭
  • ৩২০ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::
যুক্তরাজ্যের এক নারীকে ভুয়া ধর্ষণের অভিযোগ করায় ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। জেমা বিল নামের ওই ২৫ বছর বয়সী নারী ধারাবাহিকভাবে বেশ কয়েকটি মিথ্যা ধর্ষণ ও যৌন হামলা সম্বন্ধীয় অভিযোগ করেছেন। তিনি তিন বছরে (২০১০ সাল থেকে ২০১৩ সাল) চারটি ভিন্ন ঘটনায় ১৫ জন অপরিচিত ব্যক্তির বিরুদ্ধে এসব অভিযোগ আনেন। এর মধ্যে তিনি ধর্ষণের অভিযোগ এনেছেন ৯ জনের ওপর। আর যৌন হামলার অভিযোগ এনেছেন ৬ জনের ওপর। তার এমন এক অভিযোগে ৭ বছরের কারাদন্ডও ভোগ করেছে এক ব্যক্তি। তবে অবশেষে জুলাই মাসে তার মিথ্যা ফাঁস হয়ে যায়। আদালতের ন্যায়বিচার বিপর্যস্ত ও মিথ্যা অভিযোগের দায়ে তাকে ১০ বছরের কারাদন্ড দেওয়া হয়। এ খবর দিয়েছে বিবিসি ও দ্য গার্ডিয়ান।
তাকে কারাদন্ড দেওয়ার সময় বিচারক নিকোলাস লরেইন-স্মিথ বলেন, “এই বিচারে তা প্রকাশিত হয়েছে যা, তখন তা নিশ্চিত ছিলোনা। আপনি একজন শক্তিশালী মিথ্যাবাদী। আর আপনি নিজেকে নির্যাতিত হিসেবে দেখতে উপভোগ করেন। এই প্রসিকিউশন আপনার জীবনকে মিথ্যা ‘ভিক্টিমহুড’ দিয়ে তৈরি বলে বর্ণনা করেছে।” তিনি আরও বলেন, ‘এ ধরণের অভিযোগগুলো প্রাথমিকভাবে নিজের সঙ্গীর সহানুভূতি পাওয়ার মাতাল প্রচেষ্টা থেকে শুরু হয়। অথবা তার মধ্যে ঈর্ষা জাগিয়ে তুলতে। এসবের শুরুটা ঝোকের বশেই শুরু হয়। কিন্তু লক্ষণীয় বিষয়টি হচ্ছে আপনি যে পদ্ধতি অবলম্বন করে এই অভিযোগগুলো এনেছেন সেটি। আপনি জানতেন অভিযোগগুলো মিথ্যা কিন্তু তারপরেও আপনি মিথ্যাচার চালিয়েছেন এবং তা অব্যাহত রেখেছেন।’
বিচারক স্মিথ আরও বলেন, ‘এ ধরণের মামলাগুলো সত্যিকারের ঝুঁকি বহন করে। এখন কেউ সত্যি সত্যি ধর্ষণ বা যৌন হামলার শিকার হলে সে পুলিশের কাছে আসতে না-ও চাইতে পারে। হয়তো তার মধ্যে এই ভয় থাকবে যে পুলিশ তার অভিযোগ বিশ্বাস করবেনা। এই ধরণের মিথ্যা অভিযোগগুলো অপরাধীদের স্বাধীনভাবে ঘুরে-ফেরার সুযোগ করে দেয়।’ এদিকে বিলের ২০১০ সালে করা অভিযোগে ৭ বছর জেল খেটেছেন মাহাদ কাসিম। কাসিম জানান, এই মিথ্যা অভিযোগ তার জীবনে বিশাল প্রভাব ফেলেছে। তিনি বলেন, ‘আমার জীবনের একটি লক্ষ্য হচ্ছে একজন সফল ব্যবসায়ী হওয়া। একটি সুন্দর পরিবার নিয়ে সুখে থাকা। আমি সুখে থাকার বিষয়টি নিয়ে কাজ করছি। আমার আরও বহু পথ পাড়ি দেওয়া বাকি।’ কাসিম ছাড়াও ২০১২ সালে অপর এক অপরিচিত ব্যক্তির বিরুদ্ধে যৌন হামলা এ ধর্ষণের অভিযোগ আনেন বিল। তিনি অভিযোগ করেছিলেন, ওই ব্যক্তি এক বারে তার ওপর যৌন হামলা চালিয়েছে এবং পরবর্তীতে তার বন্ধুদের সঙ্গে মিলে তাকে গণধর্ষণ করেছে। এছাড়া ২০১৩ সালে আরও ৬ ব্যক্তির ওপর এধরণের অভিযোগ এনেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com