শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০২:৫৯ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে বসবাসরত তরুণ প্রজন্মকে দেশমুখী করার উদ্যোগ নিয়েছে জেএনআরবি

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৫
  • ৮ Time View

আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া সিলেট থেকে ::যুক্তরাষ্ট্রে বসবাসরত তরুণ প্রজন্মকে দেশমুখী করার উদ্যোগ নিয়েছে জালালাবাদ এনআরবি (জেএনআরবি) কল্যাণ সংস্থা নামের একটি সংগঠন। বুধবার বেলা আড়াটায় দিকে নগরীর একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানিয়েছেন সংস্থার চেয়ারম্যান আকিকুল হক শামীম।যুক্তরাষ্ট্র প্রবাসী আকিকুল হক শামীম জানান- প্রবাসে বসবাসকারী নতুন প্রজন্মের সাথে দেশের মানুষের সেতুবন্ধন স্থাপন করতে জালালাবাদ এনআরবি কল্যাণ সংস্থা গঠন করা হয়েছে।
সংগঠনটির কাজের বর্ণনা দিতে গিয়ে তিনি বলেন, আমরা বিদেশে থাকলেও সব সময়ই দেশের মঙ্গলের কথা চিন্তা করি। তাই প্রবাসে থাকা নিজেদের পরিবার পরিজনকে দেশমুখী করতে ও তাদের কাছে নিজের দেশের উর্বর সংস্কৃতি, অগ্রসর শিক্ষাসহ নানা বিষয় তুলে ধরতেই এ সংগঠনের আত্মপ্রকাশ করা হয়েছে। এই স্বপ্নের বাস্তব প্রতিফলন ঘটাতে সিলেটবাসীর সহযোগিতা কামনা করেন তিনি।
তিনি অভিযোগ করে বলেন, প্রবাসীরা দেশে আসার পর বিমানবন্দর থেকে শুরু করে যতদিন দেশে অবস্থান করেন ততোদিনই তারা হয়রানির শিকার হন। প্রবাসীদের হয়রানিরোধেও কাজ করবে সংগঠনটি।
সংগঠনের সাধারণ সম্পাদক বজলুর রহমান বাবুল জানান, আগামী বছরের ডিসেম্বরের ২০-৩০ তারিখের মধ্যে সিলেটে প্রবাসীদের মিলনমেলার আয়োজন করা হবে। শুধু আগামী বছর নয়, প্রতিবছরই এ সংগঠনের মাধ্যমে প্রবাসীদের নিয়ে মিলনমলার আয়োজন করার পরিকল্পনা রয়েছে।

তিনি আশাপ্রকাশ করে বলেন, আমাদের বিশ্বাস জালালাবাদ এনআরবি কল্যাণ সংস্থা আয়োজিত মিলন মেলায় বিদেশ থেকে প্রবাসীরা তাদের পরিবার পরিজন নিয়ে অংশ নিবেন। এতে করে দেশের সাথে নতুন প্রজন্মের সেতুবন্ধন তৈরী হবে এবং একে অন্যের সাথে ঘনিষ্টতা বাড়বে। সেই সাথে সবার সম্মিলিত প্রয়াসে নিজের দেশ সম্পর্কে বেশী বেশী করে জানতে পারবে সবাই।

লিখিত বক্তব্যে বাবুল আরো বলেন, প্রবাসে থাকা নতুন প্রজন্মের অনেকেই দেশের সংস্কৃতি, এমনকি নিজেদের জাতীয় সঙ্গীত পর্যন্ত জানে না। মিলনমেলার মাধ্যমে দেশের ভালো দিকগুলো তুলে ধরা সম্ভব হবে এবং বিশ্বের বুকে নিজেদের দেশকে আরো সুন্দরভাবে উপস্থাপন করা যাবে।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বিদেশে আমাদের ছেলে মেয়েরা স্কলারশিপ নিয়ে পড়তে যায়। অনেক সময় বিদেশে থাকা খাওয়া নিয়ে নানা সমস্যায় পড়তে হয় তাদের। সেই সমস্যা সমাধানে যথাসম্ভব সহযোগিতা করবে প্রবাসীদের এ সংগঠনটি।

প্রবাসীদের উদ্দেশ্যে বাবুল বলেন, বিদেশের কোনো পরিবার দেশে এসে যদি নিজেদের ছেলে মেয়েদের বিয়ে দিতে চান, সেই সময়ও উভয় পক্ষের বিস্তারিত খোঁজখবর নিতে সংগঠনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে। শুধু তাই নয়, প্রবাসীদের যে কোনো সামাজিক অনুষ্ঠান, আইনী সহায়তাসহ নানা বিষয়ে সহযোগিতারও আশ্বাস দেন তিনি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সংস্থার সহ সভাপতি মাহাবুব এলাহী, সোলেমান আহমদ, অর্থ সম্পাদক নাজমুল বাসিত শেখো, সাংগঠনিক সম্পাদক আলাউদ্দিন আহমদ মুক্তা, সদস্য আকরার বক্স মজুমদার, ফরহাদ চৌধুরী, নাজমুল বাসিত জয়, সাল সাবিলা মাহবুব কান্তা প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24