শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ১২:২৬ পূর্বাহ্ন

সাংবাদিক গোলাম সারওয়ার পিআইবির নতুন চেয়ারম্যান

Reporter Name
  • Update Time : বুধবার, ১৯ আগস্ট, ২০১৫
  • ১০৮ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক: দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ারকে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়া হয়েছে।এ বিষয়ে সোমবার প্রজ্ঞাপন জারি করে সরকার। প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হাবিবুর রহমান মিলনের মৃত্যুর কারণে পদটি শূন্য হওয়ায় নতুন চেয়ারম্যান নিযুক্ত হলেন গোলাম সারওয়ার।
সাংবাদিক গোলাম সারওয়ার ১৯৪৩ সালের ১ এপ্রিল বরিশালের বানারীপাড়ায় জন্মগ্রহণ করেন। ষাটের দশকে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা সাহিত্যে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি। তার সাংবাদিকতার শুরু ১৯৬৩ সালে। কিছুদিন দৈনিক পয়গাম ও পরে দৈনিক সংবাদে বিভিন্ন পদে ১৯৭১ এর ২৫ মার্চ পর্যন্ত কাজ করেন তিনি।
১৯৭১ সালে নিজ এলাকায় মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেন গোলাম সারওয়ার। ১৯৭৩ সালে তিনি দৈনিক ইত্তেফাকে যুক্ত হন। ১৯৯৯ সাল পর্যন্ত ইত্তেফাকে ছিলেন তিনি। এর মধ্যে ২ দশক বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৯৯ সালে তার সম্পাদনায় প্রকাশিত হয় দৈনিক যুগান্তর। ২০০৫ সালে গোলাম সারওয়ারের সম্পাদনায় প্রকাশিত হয় দৈনিক সমকাল। বর্তমানে তিনি দৈনিক সমকালের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

তার প্রকাশিত উল্লেযোগ্য গ্রন্থের মধ্যে রয়েছে ছড়াগ্রন্থ ‘রঙিন বেলুন’, প্রবন্ধ সংকলন ‘সম্পাদকের জবানবন্দি’, ‘অমিয় গরল’, ‘আমার যত কথা’, ‘স্বপ্ন বেঁচে থাক’ ইত্যাদি।

২০১৩ সালে সাংবাদিকতায় সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা একুশে পদকে ভূষিত হন গোলাম সারওয়ার। তিনি দেশের প্রতিনিধিত্বশীল সম্পাদকদের সংগঠন সম্পাদক পরিষদের সভাপতি ও সেন্সর বোর্ডের আপিল বিভাগের সদস্য। তিনি জাতীয় প্রেসক্লাবের একাধিকবার সিনিয়র সহসভাপতি ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24