রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৬:১২ অপরাহ্ন
শিরোনাম:
কেন্দ্রীয় ছাত্রলীগের নতুন ২ কাণ্ডারির পরিচিতি জনগণের মৌলিক অধিকার ও আইনের শাসনে গুরুত্ব দিতে হবে : প্রধানমন্ত্রী দ.সুনামগঞ্জে বিদেশী রিভলবারসহ গ্রেফতার ১ সাংবাদিক এ এস রায়হানের পিতার মৃত্যু, জানাজা সম্পন্ন পাটলী উইমেন্স কলেজ উন্নয়নে প্রবাসীদের ১২ লাখ টাকার অনুদান জগন্নাথপুরে শ্রমিক-ব্যবসায়ীদের দ্বন্দ্বের নিস্পত্তি, পরিবহন ধর্মঘট প্রত্যাহার বাংলাদেশে ঢুকে মসজিদ নির্মাণে বিএসএফ’র বাধা প্রদান জগন্নাথপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন জগন্নাথপুরে সালিশী ব্যক্তিত্ব নুরুল ইসলাম আর নেই সুনামগঞ্জে বিয়ের খাবার খেয়ে অসুস্থ হয়ে ৮০ জন হাসপাতালে, ১ জনের মৃত্যু

সাংবাদিক হাবিব সারোয়ার আজাদের ওপর মামলার প্রতিবাদে মানববন্ধন

Reporter Name
  • Update Time : শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৪৩ Time View

তাহিরপুর সংবাদদাতা:: দি বাংলাদেশ টুডে ও যুগান্তর প্রতিনিধির উপর মিথ্যে মামলা প্রত্যাহারের দাবিতে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সাংবাদিক কল্যাণ সংস্থার মানববন্ধন এবং সমাবেশ

সংবাদ প্রকাশের জের ধরে সুনামগঞ্জের তাহিরপুরের দৈনিক যুগান্তরের ষ্টাফ রিপোর্টার ও দি বাংলাদেশ টুডের সুনামগঞ্জ জেলা প্রতিনিধি সাংবাদিক হাবিব সরোয়ার আজাদের ওপর ষড়যন্ত্রমুলক ভাবে তাহিরপুর থানায় দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং দুর্নীতিবাজ ঘুষখোর ওসির অপসারণের দাবিতে সিলেট সাংবাদিক কল্যাণ সংস্থার উদ্যোগে আজ শনিবার বেলা ২টায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গনে এক মানববন্ধন কর্মসুচী ও সমাবেশ অনুষ্ঠিত হয়।’ মানব বন্ধন ও সমাবেশে সিলেট সুনামগঞ্জের বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

সাংবাদিক কল্যাণ সংস্থার সভাপতি মো. ইসলাম আলীর সভাপতিত্বে সিএন বাংলাদেশ ডট কম নিউজ পোর্টালের বার্তা সম্পাদক আবুল হোসেনের সঞ্চালনায় মামলা প্রত্যাহার এবং তাহিরপুর থানার দুর্নীতিবাজ ঘোষখোর ওসি শ্রী নন্দন কান্তি ধরকে অবিলম্বে তাহিরপুর থানা থেকে প্রত্যাহার করার দাবিতে সমাবেশে বক্তব্য রাখেন , সাংবাদিক সুর্নিমল সেন, যুগান্তর সিলেট অফিসের আলোকচিত্রী মামুন হাসান, বাংলার মাটির নির্বাহী সম্পাদক লায়েক আহমদ, দৈনিক স্বাধীন সংবাদের সিলেট প্রতিনিধি এম. আলী জালালাবাদী, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার এসোসিয়েশন সাধারণ সম্পাদক এম.এইচ.আর শাহজাহান, দৈনিক বাংলার ডাক সিলেটের প্রতিনিধি মো. নিয়াজ খান সেজু, দৈনিক বাংলার ডাকের গাজীপুর প্রতিনিধি ইউসূফ খন্দকার, সিএনবাংলাদেশের প্রতিনিধি মো. হুমায়ুন কবির, সীমান্ত মিডিয়া ২৪ ডট কমের সম্পাদক ও প্রকাশক জেসমিন আক্তার, দৈনিক সোনালী কণ্ঠের ফটো সাংবাদিক হোসাইন আহমদ, সিএনএন’র সিলেট প্রতিনিধি মো. নাইম কৌরেশী পলাশ, সান সিলেটের সম্পাদক মন্ডলীর সভাপতি মো. ফখর উদ্দিন, সাংবাদিক সৈয়দ আলী,যুগান্তর স্বজন সমাবেশ সুনামগঞ্জ জেলা শাখার আহবায়ক অ্যাডভোকেট শাহ আলম তুলিপ, সিলেট গণদাবি পরিষদের সুনামগঞ্জ শাখার সিনিয়র সদস্য শাবির সাবেক শিক্ষার্থী সজিব আহমেদ সজল, ফখর উদ্দিন, পরিবেশ ও মানবাধিকার উন্নয়ন সোসাইটির সুনামগঞ্জ জেলা শাখার সমন্বয়কারী সঞ্জিব তালুকদার টিটু, সারোয়ার ইবনে গিয়াস প্রমুখ।

সভায় বক্তারা তাদের বক্তব্যে আরো বলেন, দেশের বিভিন্ন এলাকায় সাংবাদিকরা নির্যাতন ও মিথ্যা মামলায় হয়রানীর শিকার হচ্ছেন। পাশপাশি বিভিন্ন প্রভাবশালী মহল, সন্ত্রাসী ও লুটেরাদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করলে পরবর্তীতে প্রভাবশালী ব্যক্তিরাই থানা পুলিশকে ম্যানেজ করে মিথ্যে মামলা দিয়ে সাংবাদিকদের অহরহ হয়রানী করছে।

সভাপতির বক্তব্যে মো. ইসলাম আলী বলেন, বঞ্চিত সাংবাদিকদের অধিকার চাই এবং দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের হয়রানী করা হচ্ছে এর ধারাবাহিকতায় সাংবাদিক হাবিব সরোয়ার আজাদকে মিথ্যে ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে তাকে ও তার পরিবারের সদস্যদের হয়রানী করা হচ্ছে।

তিনি আরো বলেন, তিনি আরো বলেন সাংবাদিকদের নিরাপত্তায় কোন আইন না থাকায় একদিকে পুলিশী মামলা হামলার হয়রানী অন্যদিকে কোন প্রভাবশালীর বিরুদ্ধে সংবাদ প্রকাশ করলেই তাদের লালিত সন্ত্রাসী দিয়ে উল্টো সাংবাদিকদের বিভিন্ন সময় হুমকি, হামলা ও মিথ্যা মামলা দিয়ে সত্য প্রকাশে অবিচল গত ২০ বছর ধরে সাংবাকিতা পেশায় নিয়োজিত মানবাধিকার কর্মী ও সংগঠক হাবিব সরোয়ার আজাদের ন্যায় সত্য প্রকাশে অবিচল থাকা কলম সৈনিকের পেশাগত দায়িত্বপালনে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হচ্ছে এরই ধারাবাহিকতায় আজ ষড়যন্ত্রের শিকার সাংবাদিক হাবিব সরোয়ার আজাদ ও তার পরিবারের সদস্যরা। সাগর-রুনি হত্যাকান্ড থেকে শুরু করে সিলেটের নির্ভীক সাংবাদিক ফতেহ ওসমানীকে সন্ত্রাসীরা সত্য প্রকাশে বিরত না করতে পেরে হত্যা করে । তাই সাংবাদিকদের নিরাপত্তায় অবিলম্বে সংসদে আইন পাশ করারও দাবি তুলেন বক্তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24