রবিবার, ২৬ জানুয়ারী ২০২০, ০৩:৩১ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরের সৈয়দপুরে প্রবাসির অর্থায়নে শহীদ মিনার নির্মাণ জগন্নাথপুরের বিএন হাইস্কুলের শতবর্ষ উৎসবে-পরিকল্পনামন্ত্রী, বাংলাদেশের অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না দেশের সকল প্রতিষ্ঠানে বিশ্বমানের শিক্ষা দেওয়া হচ্ছে:পানিসম্পদ উপমন্ত্রী জগন্নাথপুরে বিএন উচ্চ বিদ্যালয়ে শতবর্ষ উৎসব আজ ক্ষোভের পর আনন্দে ভাসছে ইউনিয়নবাসি জগন্নাথপুরে শতবর্ষ অনুষ্ঠানে যারা থাকছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান জগন্নাথপুরে শনিবার আসছেন জগন্নাথপুরে বেপরোয়া অটোরিকশার চাপায় প্রাণ গেল শিশুর সিলেটে প্রভূপাদ বিশ্বরূপ গোস্বামীর দীক্ষা প্রদান ও ভাগবতীয় আলোচনা সভা অনুষ্ঠিত ইরাকের বাগদাদে যুক্তরাষ্ট্র বিরোধী বিক্ষোভে জনসমুদ্র জগন্নাথপুরের সেই সেতুর সংযোগ সড়কের কাজে অনিয়মের অভিযোগ

সিলেটে নির্মিত হচ্ছে প্রবীণ নিবাস

Reporter Name
  • Update Time : সোমবার, ২ অক্টোবর, ২০১৭
  • ৪৯ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::
সিলেটে প্রবীণ ব্যক্তিদের জন্য প্রবীণ নিবাস, জরা বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতাল নির্মাণের পরিকল্পনা নিয়েছে সরকার। দুই একর জমির উপর দশ তলা বিশিষ্ট ভবন নির্মাণের নকশা তৈরির কাজ চলছে। সরকারের সমাজ কল্যাণ মন্ত্রণালয় বিষয়টি অনুমোদনও দিয়েছে।

এমন তথ্য জানিয়েছেন সিলেট জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক নিবাস রঞ্জন দাস। সিলেট শহরতলীর খাদিমনগর বাইপাস এলাকায় এটি নির্মাণের জন্য জমিও নির্ধারণ করা হয়েছে। এতে প্রবীণ ব্যক্তিদের থাকা ও চিকিৎসাসহ যাবতীয় সুযোগ সুবিধা থাকবে।

সমাজ কল্যাণ মন্ত্রণালয় এটি নির্মাণের উদ্যোগ নেওয়ায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, ভূমিমন্ত্রী, সমাজকল্যাণ মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন সিলেট জেলা প্রবীণ সংঘের সাধারণ সম্পাদক মো. মহীউদ্দিন চৌধুরী।

তিনি আওয়ামী লীগের নেতৃত্বাধীন বর্তমান সরকারকে প্রবীণ দরদী উল্লেখ করে বলেন, প্রবীণরা সমাজের বোঝা নয়, দেশ-জাতির সম্পদ। তারা এ দেশেরই নাগরিক। আর তাই, সরকার প্রবীণদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা নিশ্চিত করেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও সহানুভূতিশীল হওয়ায় প্রবীণদের জন্য চালু হয়েছে বয়স্ক ভাতা কর্মসূচি, অনুমোদিত হয়েছে জাতীয় প্রবীণ নীতিমালা এবং পাশ হয়েছে পিতা-মাতার ভরণ পোষণ আইন ২০১৩। এছাড়াও ২০১৪ সালের ২৭ নভেম্বর রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ দেশের ৬০ বা তদউর্দ্ধ বয়সী প্রবীণ জনগোষ্ঠীকে জ্যেষ্ঠ নাগরিক বা সিনিয়র সিটিজেন ঘোষণা করেছেন। এটা আমাদের জন্য বড় পাওয়া। বাসস

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24