বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০১:৫৪ অপরাহ্ন

সুনামগঞ্জের খবরের সুধী সমাবেশে মন্ত্রী সাংসদ ও বিশিষ্টজনদের মিলনমেলা

Reporter Name
  • Update Time : রবিবার, ৯ আগস্ট, ২০১৫
  • ৬৫ Time View

সুনামগঞ্জের উন্নয়নে একযোগে কাজ করার অঙ্গীকার-
সুনামগঞ্জ প্রতিনিধি:; সুনামগঞ্জের জনপ্রিয় পত্রিকা সুনামগঞ্জের খবরের তৃতীয় বর্ষপূতি ও চতুর্থবছরের পদার্পদ উপলক্ষে সুধী সমাবেশ জনপ্রতিনিধি রাজনীতিবীদ ও বিশিস্টজনদের মিলন মেলায় পরিণত হয়েছে। শহরের আবুল হোসেন মিলনায়তনটি যেন শনিবার সন্ধ্যায় সুনামগঞ্জবাসীর মিলনমেলায় রূপ নেয়। এ মিলনমেলায় প্রথমবারের মতো জেলার মন্ত্রীসহ ছয় সংসদ সদস্য জেলা প্রশাসনের প্রধান ব্যক্তিগন ও বিশিষ্টজনেরা উপস্থিত থেকে জেলার উন্নয়নে একযোগে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। সুনামগঞ্জের খবরের সম্পাদক পঙ্কজ কান্তি দে এর সভাপতিত্বে সুধী সমাবেশে প্রধান অতিথির ব্ক্তব্যে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে নেয়ার কাজ চলছে। বাঙ্গালী জাতী হাজার বছরের পরাধীনতার শৃঙ্খল থেকে এখন আমরা মুক্ত। জাতির জনক বঙ্গবন্ধু আমাদেরকে স্বাধীনতা এনে দিয়েছেন। আর শেখ হাসিনার নেতৃত্বে আমরা সমৃদ্ধ দেশ প্রতিষ্ঠায় কাজ করছি। তিনি জেলার সকল সাংসদ এক মঞ্চে আসায় জেলার উন্নয়নে নতুন করে আশাবাদ তৈরী হয়ে উল্লেখ করে বলেন, আপনারা আমাকে সহযোগীতা করলে আমি সাধ্যমতে জেলার উন্নয়নে কাজ করার ভূমিকা রাখব। তিনি সুনামগঞ্জের খবরের প্রশংসা করে পত্রিকাটির অগ্রযাত্রায় সহায়তার আশ্বাস দেন।
জেলার প্রণীণ রাজনীতিবীদ আওয়ামী লীগের উপদেষ্টা ম-লীর সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত এমপি বলেছেন, ফুল ফুটুক আর নাই ফুটুক আজ সুনামগঞ্জে বসন্ত। কারণ সকল সংসদ সদস্য আজ এখানে একসাথে হতে পেরেছি। তিনি বলেন, ভাটি বাংলার মানুষ আজ সংকটময় ক্রান্তিকালের মধ্য বাস করছে, যা অতীত জীবনে কখনও ছিল না। আগের সেই সুনামগঞ্জ আজ আর নেই । আজ মাছের সুনামগঞ্জে মাছের আকাল। জলবায়ুর আঘাতে আমরা আজ ছিন্ন ভিন্ন। সংস্কৃতি রাজনীতি সবকিছুতেই আমরা যেন কোথায় হারিয়ে যাচ্ছি। আগামী প্রজন্ম চেয়ে আছে আমাদের আরো একটি সিমেন্ট ফ্যাক্টরি হবে। এর জন্যে প্রয়োজন যোগাযোগ ব্যাবস্থা। তিনি আক্ষেপ করে বলেছেন আজকের এ ডিজিটাল বাংলাদেশে এসেও কেন আমাদেরকে চাইতে হবে যে সিলেট সুনামগঞ্জে একটি মহাসড়ক দেয়া হোক। এখনও আমরা শিক্ষায় ও যোগাযোগ ব্যবস্থায় কেন পিছিয়ে আছি। আমাদের পরম সৌভাগ্য যে আমাদেরই সুনামগঞ্জের সন্তান আজ পরিকল্পনা ও অর্থমন্ত্রণালয়ে আছেন। সংকটময় ক্রান্তিকালকে অতিক্রম করতে আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টা থাকলে নিশ্চয়ই তা প্রধান মন্ত্রীর কানে পৌঁছাবে।
তথ্য সচিব গোলাম মর্তুজা বলেন, বর্তমান সরকার গণমাধ্যমের স্বাধীনতায় ও প্রসারে বিশ্বাসী। বর্তমান সরকারের সময় বাংলাদেশের গণমাধ্যম স্মরণকালের শ্রেষ্ঠ স্বাধীনতা ভোগ করছে। সুনামগঞ্জের ইতিহাস, ঐতিহ্য, সমস্যা, সম্ভাবনা ও মেহনতি মানুষের কথা সাংবাদিকরা তাদের লেখনি দিয়ে ফুটিয়ে তুলবেন। সাংবাদিকদের দুঃসময়ে সহায়তা দিতে সাংবাদিক সহায়তা নীতিমালা করা হয়েছে। তাদের জন্য কল্যাণ ট্রাস্ট গঠন করা হয়েছে। সুনামগঞ্জের ৪ জন অসচ্ছল সাংবাদিককে আজ অর্থ প্রদান করা হয়েছে। সাংবাদিকদের জন্য মাস্টার্স কোর্স চালু করা হয়েছে। ভিশন ২১, ৪১ প্রতিষ্ঠা করতে সাংবাদিকরা সক্রিয় ভূমিকা রাখবেন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সংসদ সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, সংরক্ষিত আসেনর সংসদ সদস্য অ্যাডভোকেট শামছুন নাহার বেগম শাহানা, জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম, সুনামগঞ্জ-৮ বিজিবি’র অধিনায়ক লে. কনের্.ল গোলাম মহিউদ্দিন খন্দকার, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল মোমেন, সুনামগঞ্জের খবরের উপদেষ্টা অ্যাডভোকেট স্বপন কুমার দেব, অ্যাডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু, গনমাধ্যমকমীদের পক্ষে বক্তব্য রাখেন বাংলাদেশ টেলিভিশনের সুনামগঞ্জ জেলা সংবাদ প্রতিনিধি আইনুল ইসলাম বাবলু, প্রথম আলোর সুনামগঞ্জ প্রতিনিধি খলিল রহমান । অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর তহবিল থেকে সুনামগঞ্জের চার সাংবাদিককে অনুদানের চেক তুলে দেয়া হয়। অনুদানপ্রাপ্ত সাংবাদিকরা হলেন, জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমের উপদেষ্টা প্রবীণ সাংবাদিক শংকর রায়, সিুনামগঞ্জের সাংবাদিক আল হেলাল,দিরাই উপজেলার সাংবাদিক হাবিবুর রহমান তালুকদার ও তাহিরপুরের সাংবাদিক রমজান আহমদ রাজু। মন্ত্রী এম এ মান্নান ও তথ্য সচিব গোলাম মর্তুজা চেত তুলে দেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24