মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৫১ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে পঞ্চাশ ঊর্ধ্ব ব্যক্তির বয়স ২৪ বছর! এ অভিযোগে মনোনয়ন বাতিল, গেলেন আপিলে জগন্নাথপুরে নদীর পাড় কেটে মাটি উত্তোলনের দায়ে দুই ব্যক্তির কারাদণ্ড জগন্নাথপুর বাজার সিসি ক্যামেরায় আওতায় আনতে এসআই আফসারের প্রচারণা জগন্নাথপুরে নিরাপদ সড়ক ও যানজটমুক্ত রাখতে প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত জগন্নাথপুর উপজেলা ক্রিকেট এসোসিয়েসনের নতুন কমিটি গঠন মিরপুরে আ.লীগ প্রার্থী আব্দুল কাদিরের সমর্থনে কর্মীসভা অনুষ্ঠিত ফেসবুকে ক্ষমা চেয়েছেন ছাত্রলীগের সাবেক সম্পাদক রাব্বানী প্রায়ই বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন শিক্ষক জগন্নাথপুরে যুবলীগ নেতার বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার, থানায় জিডি সংস্কারের দাবীতে জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কে মঙ্গলবার থেকে আবারও অনিদিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট

সুনামগঞ্জের বালিদস্যু তোফাজ্জল হোসেনের বিরুদ্ধে জিডি করলেন সাংবাদিক আল-হেলাল

Reporter Name
  • Update Time : সোমবার, ২৭ জুলাই, ২০১৫
  • ৫৫ Time View

সুনামগঞ্জ সংবাদদাতা : েসুনামগঞ্জের সিনিয়র সাংবাদিক ও যোদ্ধাহত মুক্তিযোদ্ধার সন্তান আল-হেলালকে হুমকী দেয়ার প্রতিবাদে স্থানীয় থানায় জিডি দায়ের করা হয়েছে। দায়েরকৃত অভিযোগের ভিত্তিতে সুনামগঞ্জ সদর মডেল থানার ওসি তদন্ত আব্দুল হাই এর নির্দেশে ডিউটি অফিসার এএসআই আসমা বেগম জিডি নং ১১৬৭ তাং ২৬/৭/২০১৫ইং রেকর্ডভুক্ত করেন। সুনামগঞ্জ পৌরসভার মহিলা কলেজ রোড নিবাসী আবুল হোসেনের পুত্র তোফাজ্জল হোসেন ও তার পুত্র জাকির হোসেনের বিরুদ্ধে এ জিডি দায়ের করা হয়।
জিডিতে উল্লেখ করা হয়,আসামী তোফাজ্জল হোসেন একজন প্রপেশনাল মামলাবাজ,রাষ্ট্রীয় চাঁদাবাজ,জালিয়াত প্রতারক ও মাতাল সন্ত্রাসী প্রকৃতির লোক হন। সম্প্রতি সরকারকে রাজস্ব বঞ্চিত করে সুনামগঞ্জ জেলায় জাতীয় রাজস্ব আয়ের অন্যতম ক্ষেত্র তাহিরপুর উপজেলার ফাজিলপুর ও সুনামগঞ্জ সদর উপজেলার ধোপাজান নদী বালি পাথর মহাল একটি সিন্ডিকেট গঠনের মাধ্যমে অবৈধ ভোগদখলে রেখে প্রতিদিন বালি পাথরবাহী নৌকা কার্গো ও ভলগেড আটক করে ব্যাবসায়ী ও শ্রমিকদেরকে জিম্মি করত: জোরপূর্বকভাবে কোটি কোটি টাকা চাঁদা আদায়ের ঘটনায় উক্ত তোফাজ্জল হোসেনের বিরুদ্ধে প্রধানমন্ত্রী,স্বরাষ্ট্রমন্ত্রী,ভূমিমন্ত্রী,জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার বরাবরে একাধিক লিখিত অভিযোগের প্রেক্ষিতে পত্র পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। উক্ত তোফাজ্জল হোসেনের নাম ছবিসহ গত ১২ মে দৈনিক সুনামগঞ্জ প্রতিদিন পত্রিকায় প্রকাশিত “দুটি বালুমহালে ১ কোটি ১২ লক্ষ টাকা চাঁদা আদায়ের ঘটনায় তোফাজ্জল হোসেনের বিরুদ্ধে জেলা প্রশাসকের কাছে ২টি অভিযোগ দায়ের” শীর্ষক শিরোনামের সংবাদের প্রেক্ষিতে পেপার কাটিংসহ ০৫.৬০.৯০০০.০০৮.১২.০১১.১৫১৬৯০ (৬) নং সুত্রক্তো স্মারকে ১৩ মে, ব্যাবস্থা গ্রহনের জন্য র‌্যাব-বিজিবি অধিনায়ক,জেলা পুলিশ সুপার ও ৩ উপজেলা নির্বাহী অফিসারকে লিখিতভাবে অফিসিয়েল আদেশ দিয়ে চাঁদাবাজী বন্ধের ব্যাবস্থা গ্রহনের নির্দেশ দেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব দেবজিৎ সিংহ। পত্রিকায় প্রকাশিত উক্ত সংবাদের মোকাবেলায় বৈধ কোন পন্থা অবলম্বন না করে সন্ত্রাসী তোফাজ্জল হোসেন রবিবার সকাল ১১ টার সময়ে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এর তত্বাবধানে পঙ্গু ও প্রতিবন্দী লোকদের যাছাই বাছাই কার্যক্রমে অংশ গ্রহন শেষে জেলা প্রশাসকের কার্যালয়স্থিত বিচার শাখার নির্ধারিত কক্ষে তথ্য মন্ত্রনালয়ের একটি পত্র সংগ্রহ করতে গেলে অফিস সহকারী জেপি দেবাংসু তালুকদারসহ উপস্থিত ৪ জন সরকারী কর্মচারী ও তার জন্য অপেক্ষমান অন্যান্য সাক্ষীগনের সামনে,“তুই আমার বিরুদ্ধে নিউজ করছিস,তোর অত বড় সাহস,আমি জেলার কতটা জলমহাল ও বালিমহালের মালিক তুই দেখবে। দূর্ঘটনায় তোর এক ট্যাং ভাঙ্গছে আমি কয়টা ভাঙ্গি আর ভাঙ্গাই দেখবে” বলে হুমকী দেয়। আল-হেলাল,তোফাজ্জলকে পত্রিকায় কোন সংবাদের সাথে তার আপত্তি বা অভিযোগ থাকলে কর্তৃপক্ষ বরাবরে বৈধ প্রতিকারের বা প্রয়োজনে আইনের আশ্রয় নেয়ার জন্য সবিনয়ে অনুরোধ জানান। কিন্তু তার উচিত কথায় আসামী আরোও উত্তেজিত হয়ে অসম্ভব উগ্রমূর্তি ধারন করে বেপরোয়া মাতাল অবস্থায় মাতলামী দেখিয়ে আল-হেলালকে খুন করতে এগিয়ে আসলে কর্তব্যরত জেপি দেবাংসু তালুকদার “এটা সরকারী অফিস এখানে মাস্তানী চলবেনা” বলে তোফাজ্জলকে বিদায় করে দেন। আসামী তোফাজ্জল যেকোন মূল্যে আল-হেলালকে মাস্তান দিয়ে পিঠিয়ে শহর ছাড়াবেন মর্মেও হুমকী দেন। তোফাজ্জল ও তার সিন্ডিকেটের অজ্ঞাত অন্যান্য আসামীদের অব্যাহত হুমকীতে জান মালের সমুহ সম্ভাবনার প্রেক্ষিতে আল-হেলাল থানায় গিয়ে তার লিখিত অভিযোগ দায়ের করেন।
উল্লেখ্য আল-হেলাল,আমরা মুক্তিযোদ্ধার সন্তান সুনামগঞ্জ জেলা শাখার প্রতিষ্ঠাতা আহবায়ক, সরকার অনুমোদিত কালনী বেতার স্রোতা ক্লাব এর সভাপতি, জাতিসঙ্গ অনুমোদিত বাংলাদেশ মানবাধিকার কমিশন জেলা শাখার সাধারন সম্পাদক,সুনামগঞ্জ প্রেসক্লাব এর সদস্য, কোয়ান্টাম ফাউন্ডেশন সুনামগঞ্জ শাখার নির্বাহী সদস্য,কোয়ান্টাম ল্যাব শান্তিনগর ঢাকার আজীবন রক্তদাতাসহ বিভিন্ন সামাজিক ও পেশাজীবি সংগঠনের সাথে সক্রিয়ভাবে জড়িত রয়েছেন। গত বছরের ৩ রা জুন সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত হয়ে পঙ্গুত্ব বরন করে চলেছেন তিনি। জাতীয় দৈনিক আলোকিত বাংলাদেশ আঞ্চলিক দৈনিক কাজিরবাজার পত্রিকার জেলা প্রতিনিধি ছাড়াও স্থানীয় দৈনিক সুনামগঞ্জ প্রতিদিন পত্রিকার নিজস্ব প্রতিবেদক পদেও কর্মরত রয়েছেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24