বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০২:৩২ পূর্বাহ্ন
শিরোনাম:

সুনামগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া-যেকোন দুর্যোগ আমরা দক্ষতার সংগে মোকাবেলা করবো

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০১৬
  • ১৪ Time View

স্টাফ রিপোর্টার:: জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা পাঁচ বছর মেয়াদী (২০১৬-২০২০) পরিকল্পনার খসরা প্রনয়ণের লক্ষ্যে সুনামগঞ্জে মতবিনিময় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মীর কাসেম আলীর রায় কার্যকরে আর্ন্তজাতিক মানবাধিকার সংস্থা আমিরকান হিউমেন রাইটসের মৃত্যদন্ড স্থগিতের আহ্বানের প্রক্রিয়ার তিনি বলেন সর্বোচ্চ আদালত যে রায় দিছে এ রায়ের উপরে কারো কোন কথা নেই। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। যে অপরাধী তার শাস্তি ভোগ করতে হবে এবং শাস্তি পাওয়ার জন্য তিনি তৈরী হয়ে আছেন। ওয়ার্ক শপের মাধ্যমে তৃণমূল্যের মতামত নিয়ে আগামী ৫ বছরের কর্মপরিকল্পনা গ্রহণ করা হবে। যেকোন দুর্যোগ আমরা দক্ষতার সংগে মোকাবেলা করবো। দেশে খাদ্যের কোন অভাব নেই। বজ্রপাত হলে ৪/৫ জন মানুষ মারা যাবে কিন্তু ভুমিকম্প হলে সারা দেশে বজ্রপাতে গত ৬ বছরে বজ্রপাতে মারা গেছে ২ হাজার ৩৩৮ জন লোক। সুনামগঞ্জবাসী সজাগ বা সচেতন না হই তাহলে সুনামগঞ্জে ভুমিকম্প হলে লক্ষ লক্ষ লোক মারা যাবে।

কর্মশালায় সুনামগঞ্জের বিভিন্ন দুর্যোগ ও প্রাকৃতিক সমস্যার কথা তুলে ধরেন সরকারি কর্মকর্তা, গণমাধ্যমকর্মী, জেলা প্রশসানেরর কর্মকর্তাবৃন্দ। এসময় তারা ভুমিকম্প, বজ্রপাত, আগাম বন্যা, পানিতে পড়ে শিশুরমৃত্যু সহ বিভিন্ন পাহাড়ি বালির আগ্রাসন নদীখনন ইত্যাদি বিষয় মন্ত্রীকে অবহিত করেন। কর্মশালাশয় বক্তব্য রাখেন সুনামগঞ্জ সদর আসনের সংসদ সদস্য পীর ফজলুল রহমান মিছবাহ, ছাতক দোয়ারা আসনের সংসদ সদস্য মুহিবুর রমান মানিক, সংরক্ষিত আসেনর সংসদ সদস্য শামছুন নাহার বেগম শাহানা রব্বানী, দুর্যোগ ব্যববস্থাপনা ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল ইউএনডিপির কান্ট্রি ডিরেক্টর(ইনচার্জ) নিক বেরেস ফোর্ড প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24