বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩১ অপরাহ্ন

সুরমা নদীতে বৃহস্পতিবার সিলেট বিভাগীয় নৌকা বাছাই প্রতিযোগীতা অংশ নিচ্ছে জগন্নাথপুরের ময়ূরপংকী

Reporter Name
  • Update Time : বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০১৫
  • ৩৯ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক::হকি সাবাস সাবাস এইহো/গ্রাম বাংলার অতি পরিচিত জনপ্রিয় নৌকা বাছাই প্রতিযোগীতা চলছে সিলেটের হাওরগুলোতে। সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার উদ্যোগে বৃহস্পতিবার সুরমা নদীতে আয়োজন করা হয়েছে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগীতা। এবারের প্রতিযোগীতায় জগন্নাথপুর উপজেলা থেকে দুটি নৌকা বিভাগীয় প্রতিযোগীতায় অংশ নিবে। ইতিমধ্যে জগন্নাথপুর ও ইকড়ছই গ্রামের নৌকা দুটি প্রতিয়োগীতায় অংশ নিতে প্রস্তুুতি নিচ্ছে। জগন্নাথপুরের এ নৌকা দুটি একাধিকবার সিলেট বিভাগীয় চ্যাম্পিয়ান হয়েছে। এবার পুরো পরিবার নিয়ে নিরাপদে নৌকা বাইচ দেখার সুযোগ করে দিচ্ছে সুরমার উপর ভাসমান রেস্টুরেন্ট ‘সুরমা রিভার ক্রুজ’। প্রতিবছর নৌকা বাইচ ঘিরে মানুষের ঢল নামে সুরমা পাড়ে। ভিড়ের কারণে নৌকা বাইচ উপভোগ থেকে বঞ্চিত হন নারী ও শিশুরা যে কারণে সুরমা রিভার ক্রজ এ উদ্যোগ নিয়েছে।
নিরাপদে ও স্বাচ্ছন্দ্যে নৌকা বাইচ উপভোগে ‘সুরমা রিভার ক্রুজ’ বিশেষ অফার ঘোষণা করেছে। স্থির জাহাজে দাঁড়িয়ে নৌকা বাইচ উপভোগ করতে তারা জনপ্রতি ফি ধার্য্য করেছে এক হাজার টাকা। শুধু নৌকা বাইচ উপভোগই নয়, এ ফি’র মধ্যে রয়েছে স্পেশাল ফুড অফার ও লাইভ মিউজিক।
ফ্রি ফুডের মধ্যে থাকবে থাই স্যুপ, অন্তন, স্পেশাল সালাদ, চিকেন কাবাব, বাটার নান, ফালুদা ও ড্রিংকস। এছাড়া থাকবে জাহাজে লাইভ মিউজিক উপভোগের। ‘সুরমা রিভার ক্রুজ’র উপ ব্যবস্থাপনা পরিচালক শান্ত দেব জানান- নৌকা বাইচের প্রতি সিলেটের মানুষের আলাদা একটা টান রয়েছে। যান্ত্রিক শহরে একটু বিনোদনের আশায় প্রতিবছর নৌকা বাইচ দেখতে সুরমার পাড়ে মানুষের ঢল নামে। কিন্তু উপচে পড়া ভিড়ের কারণে অনেকেই পরিবার-পরিজন নিয়ে নৌকা বাইচ উপভোগ করতে পারেন না। শান্ত দেব আরও জানান- বেলা আড়াইটায় সুরমা নদীর দক্ষিণ সুরমা বরইকান্দি মেস্তরি মসজিদের কাছ থেকে নৌকা বাইচ শুরু হবে। এর একঘন্টা আগ থেকে দর্শনার্থীরা জাহাজে প্রবেশ করতে পারবেন। আগ্রহীরা রিভার ক্রুজের সুরমাপাড়স্থ চাঁদনীঘাট কাউন্টার থেকে টিকেট সংগ্রহ করতে পারবেন। এছাড়া ০১৭৬০-২০৮৭৮৭ ও ০১৭১১-৩৯৯৮৬৬ নাম্বারে ফোন দিয়েও বুকিং দেয়া যাবে। , নৌকা বাইচ প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। শেষ খবর পাওয়া পযন্ত জগন্নাথপুর গ্রামের নৌকা সিলেটের বিভাগীয় প্রতিযোগীতায় অংশ নিতে প্রস্তুতি নিয়েছে। অপরদিকে ইকড়ছই গ্রামের সুহেল মিয়ার নৌকাটি টায়েল দেয়ার সময় ভেঙ্গে যাওয়ায় প্রতিযোগীতায় অংশ নেয়া অনিশ্চিয়তায় রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24