বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০৭:৫১ অপরাহ্ন

সৎ, সজ্জন ও হাইপ্রোফাইল রাজনীতিবীদ মান্নানের বিরুদ্ধে কটুক্তিতে ক্ষুব্দ জগন্নাথপুরবাসী

Reporter Name
  • Update Time : শনিবার, ২১ জানুয়ারী, ২০১৭
  • ২৯ Time View

জগন্নাখপুর টুয়েন্টিফোর ডেস্ক:: সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের বির্তকিত সভাপতি মতিউর রহমান সুনামগঞ্জ জেলার কৃতিসন্তান বাংলাদেশ আওয়ামী রাজনীতির পরিচ্ছন্ন নেতা সৎ সজ্জন রাজনীতিবীদ ও বর্তমান সরকারের সফল মন্ত্রী সততার প্রতীক হিসেবে দায়িত্ব পালনকারী এম এ মান্নানের বিরুদ্ধে মিথ্যাচার ও কটুক্তিপূর্ণ বক্তব্য ও ছাত্রলীগের একাংশের নেতাকর্মীদের জেলা শহরে কুরুচিপূণ্য কর্মসূচী পালনকে কেন্দ্র করে জগন্নাখপুরতথা পুরো সুনামগঞ্জবাসী ক্ষুব্দ হয়ে উঠেছেন। তাৎক্ষনিক ভাবে জগন্নাথপুর উপজেলায় এসব কর্মসূচীর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে জেলা আওয়ামীলীগ সভাপতি মতিউর রহমানকে নোংরা খেলা থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে তাকে সভাপতির পদ থেকে অপসারনের দাবি উঠেছে। জানা গেছে, বহুধা বিভক্ত সুনামগঞ্জ ছাত্র লীগের নামে দেশব্যাপী সজ্জন ও নির্লোভ রাজনীতিবিদ হিসেবে পরিচিত অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নানের বিরুদ্ধে নোংরা শ্লোগান দিয়ে গতকাল শহরে বিক্ষোভ কর্মসূচী পালন করা হয়। একজন হাইপ্রোফাইল, সৎ ও আর্দশবান রাজনীতিকের বিরুদ্ধে প্ররোচিত হয়ে এই কর্মসূচি পালন করায় ক্ষোভ প্রকাশ করেছেন রাজনীতিবীদসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। ছাত্রলীগের এই আপত্তিকর কর্মসূচিতে তারা যারপর নাই ক্ষুব্দ। তবে জেলা ছাত্র লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জানিয়েছেন ছাত্র লীগের ব্যানারে যারা এই নোংরা কর্মসূচি করেছে তাদের সঙ্গে ছাত্র লীগের কোন সম্পর্ক নেই।
উল্লেখ্য জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মতিউর রহমানের পক্ষে ছাত্র লীগের কিছু নেতাকর্মী এমএ মান্নানের বিরুদ্ধে নোংরা স্লোগান দিয়ে শুক্রবার বিকেলে এই কর্মসূচি পালন করে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।
ছাত্র লীগের দায়িত্বশীল েনেতাকর্মীরা জানান, অতীতে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ দলীয় কোন সাধারণ নেতার বিরুদ্ধেও এমন নোংরা কর্মসূচি পালন করেনি। ছাত্রলীগের সঙ্গে এমএ মান্নানের কোন বিরোধ না থাকার পরও ছাত্রলীগের কিছু কর্মী প্ররোচিত হয়ে এই নোংরা কর্মসূচি পালন করে । আর এতে নেতৃত্ব দেন জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমানের ঘনিষ্ট ও ব্যক্তিগত সহকারি এমদাদুল হক। তার নেতৃত্বে প্রায় অর্ধশতাধিক ছাত্রলীগের কর্মী বিকেলে আলফাত স্কয়ারে মন্ত্রী এমএ মান্নানের বিরুদ্ধে আপত্তিকর’ ও ‘অশ্লীল’ স্লোগান দেন। ছাত্রলীগ কর্মীদের ধৃষ্টতাপূর্ণ এমন স্লোগানে হতভম্ব হন জেলাশহরের পথচারী ও সাধারণ মানুষজন। নাম প্রকাশে অনিচ্ছুক জেলা শহরের কয়েকজন ব্যবসায়ী জানান, জেলা আওয়ামীলীগের সভাপতি মতিউর রহমানের নোংরা রাজনীতির খেলায় ভাল মানুষদের রাজনীতিতে ঠিকে থাকা দুরহু হয়ে উঠেছে। তাই এম এ মান্নানের মতো পরিচ্ছন্ন রাজনীতিবীদকে মিথ্যাচার ও অপরাজনীতির শিকার হতে হচ্ছে। এভাবে চলতে থাকলে ভাল মানুষরা রাজনীতিতে আসবে না। এদিকে জেলা শহরের কর্মসূচীর পর তাৎক্ষনিকভাবে জগন্নাথপুরে এর প্রতিবাদে জগন্নাথপুর উপজেলা ছাত্রলীগ নোংরা রাজনীতির খেলাবন্ধ করতে মতিউর রহমানের বিরুদ্ধে পাল্টা কর্মসূচী পালন করে। এসব কর্মসূচী থেকে বক্তারা বলেন, শুধু সুনামগঞ্জ নয় সারা দেশে একজন সৎ পরিচ্ছন্ন রাজনীতিবীদ হিসেবে এম এ মান্নানের গ্রহনয়োগ্যতায় ঈর্ষানিত হয়ে মতিউর রহমান পাগলের প্রলাপ করে মন্ত্রী মান্নানের ভাবমূর্তি ক্ষুন্ন করার অপ্রচেষ্ঠায় লিপ্ত রয়েছেন। যিনি আওয়ামীলীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে অমান্য করে ধৃষ্টতা দেখিয়ে বিগত জাতীয় সংসদ নির্বাচনকে বির্তকিত করতে বড় বড় কথা বলে আওয়ামীলীগের অর্জনকে ক্ষুন্ন করার প্রচেষ্ঠা চালাচ্ছেন তার আওয়ামীলীগের সভাপতি থাকার নৈতিক অধিকার নেই। তাই তাকে দ্রুত আওয়ামীলীগের সভাপতির পদ থেকে অপসারনের দাবি জানানো হয়। এদিকে সুনামগঞ্জের একমাত্র মন্ত্রী সৎ সজ্জন রাজনীতিবীদ অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নানকে নিয়ে করুচিপূর্ণ বক্তব্য প্রদান করায় পুরো জেলা জুরে রাজনীতিবীদ ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমের নিকট রাজনীতিবীদ, জনপ্রতিনিধিসহ জগন্নাথপুরের বিভিন্ন শ্র্রেণী পেশার মানুষ তাঁদের ক্ষোভের কথা জানিয়েছেন। (বিস্তারিত পরের সংবাদে)

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24