1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৪:৩৮ অপরাহ্ন
শিরোনাম:
বিশ্বে করোনায় মৃত্যু পৌনে ১০ লাখ ছাড়াল সোনার দাম কমল ভরিতে ২৪৪৯ টাকা বন্দর নির্মাণের মাধ্যমে বঙ্গোপসাগরে বাংলাদেশের অধিকার সুদৃঢ় হবে-পরিকল্পনামন্ত্রী ব্যারিস্টার এম. এনামুল কবীর ইমনের বিরুদ্ধে দুদকের করা সকল অভিযোগ ভিত্তিহীন ও মিথ্যা প্রমাণিত হয়েছে জগন্নাথপুরে জামালপুর ক্রিকেট ক্লাবের নতুন কমিটি গঠন জগন্নাথপুর উপজেলা ক্রিকেট এসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন জগন্নাথপুরে আরও একজন করোনা শনাক্ত জগন্নাথপুরের পাইলগাঁও বিএন উচ্চ বিদ্যালয়ে দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে নগদ অর্থ বিতরণ শিক্ষাপ্রতিষ্ঠান আংশিকভাবে খোলার সুযোগ নেই জগন্নাথপুরের পাইলগাঁও বিএন উচ্চবিদ্যালয়ে দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে নগদ অর্থ বিতরণ

স্বাস্থ্য সেক্টরের দুর্নীতি ও শিক্ষক সংকটের কথা সংসদে বললেন পীর মিসবাহ

  • Update Time : বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ২১০ Time View

রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ বলেছেন, বাংলাদেশ থেকে অর্থ পাচার হয়ে যাচ্ছে। খেলাপি ঋণের শীর্ষে বাংলাদেশ। গত ৯ মাসে ঋণখেলাপি বেড়েছে। ৩০০ খেলাপি ঋণগ্রহণকারীর কাছে ৫০ হাজার কোটি টাকা চলে গেছে। ব্যাংক পরিচালকরা ভাগাভাগি করে পৌনে ২ লাখ কোটি টাকা ঋণ নিয়েছেন। ব্যাংক ঋণের হাজার হাজার কোটি টাকা পাচার হয়েছে। ২০০ জনকে দেশে ফেরাতে চায় দুদক। এ জন্য মানি লন্ডারিং আইন সংশোধনের দাবি জানান তিনি।
একই সঙ্গে তিনি স্বাস্থ্য খাত, ব্যাংক ও শেয়ারবাজার লুটেরাদের ধরতে তদন্ত কমিশন গঠন করার দাবি জানান।
পাশাপাশি স্বাস্থ্য খাতে দুর্নীতির জন্য সংসদের সিনিয়র সদস্যদের নিয়ে একটি সংসদীয় তদন্ত কমিটি গঠন করার দাবিও তোলেন তিনি। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে একাদশ সংসদের ষষ্ঠ অধিবেশনে গতকাল রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এসব দাবি জানান।
আলোচনায় আরও অংশ নেন সরকারি দলের হুইপ আতিউর রহমান আতিক, সাবেক মন্ত্রী আবুল কালাম আজাদ, বিএনপির গোলাম মোহাম্মদ সিরাজ, সরকারি দলের নজরুল ইসলাম বাবু, খাদিজাতুল আনোয়ার প্রমুখ। সুনামগঞ্জ-৪ আসন থেকে নির্বাচিত পীর ফজলুর রহমান মিসবাহ স্বাস্থ্য খাতের অনিয়ম-দুর্নীতির চিত্র তুলে ধরে বলেন, স্বাস্থ্য সেক্টর নিজেই অসুস্থ। এটি দুর্নীতিতে নিমজ্জিত। এখানে হাসপাতালের একটি পর্দা কিনতে ব্যয় দেখানো হয় ৩৭ লাখ টাকা।
তিনি বলেন, সুনামগঞ্জ সদর হাসপাতালে ৬২ জন ডাক্তার থাকার কথা। সেখানে ১৬ জন রয়েছেন। আছে শুধু ভবন। সরবরাহ করা হচ্ছে যন্ত্রপাতি, লাভবান হচ্ছেন ঠিকাদার। একই সঙ্গে তিনি সুনামগঞ্জে শিক্ষক সংকটের কথাও তুলে ধরেন। পাশাপাশি তিনি সাংবাদিকদের মত প্রকাশের পথ খোলা রাখার দাবিও জানান।
বিডি প্রতিদিন/কালাম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

google.com, pub-1669374237730295, DIRECT, f08c47fec0942fa0
এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Design & Developed By ThemesBazar.Com