1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ১০:২১ পূর্বাহ্ন
Title :
করোনায় মৃত ব্যক্তির লাশ নিয়ে ভয়ের কিছু নেই জনস্বার্থে পুলিশের এসআই’র প্রচার- অন্য এলাকা থেকে এলে থাকতে হবে হোম কোয়ারেন্টিনে জগন্নাথপুরে স্বেচ্ছায় এবার গন্ধবপুর গ্রাম লকডাউন নতুন র‌্যাব মহাপরিচালক সুনামগঞ্জের শাল্লার আব্দুল্লাহ আল মামুন করোনা:দেশেও আরো ৩জনের মৃত্যু, আক্রান্ত ৫৪ সুনামগঞ্জের দোয়ারাবাজারে একটি গ্রাম লকডাউন মৃত্যুপুরী যুক্তরাষ্ট্র, ২৪ ঘণ্টায় রেকর্ড ১৯৭০ জনের মৃত্যু র‌্যাবের নতুন ডিজি সুনামগঞ্জের সন্তান চৌধুরী আব্দুল্লাহ আল মামুন র‌্যাব প্রধান হচ্ছেন সুনামগঞ্জের শাল্লার আব্দুল্লাহ আল মামুন করোনাভাইরাস যেন নতুন এক ওলাওঠা-মুক্তাদীর অাহমদ মুক্তা

শেষ হল সিলেট বইমেলা

  • Update Time : শনিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৪২ Time View

সিলেট প্রতিনিধি::
সিলেটের বই প্রেমীদের হৃদয়ে আলো ছড়িয়ে শেষ হল পক্ষকালব্যাপী সিলেট বইমেলা।

আজ শনিবার (১৫ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে চারটায় মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

সিলেট সিটি করপোরেশনের সহযোগিতায় পঞ্চমবারের মতো বইমেলার আয়োজন করেছে প্রথম আলো বন্ধুসভা। মেলার শেষ দিনেও ছিল পাঠক ও দর্শনার্থীদের ছিল উপচেপড়া ভিড়। সমাপনী অনুষ্ঠানে সিটি মেয়রসহ সিলেটর সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্টজনেরা মেলা চলাকালীন বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার তুলে দেন বিজয়ীদের হাতে।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ভাষার মাসে বইমেলা, আবৃত্তি, চিত্রাঙ্কণ প্রতিযোগিতার মাধ্যমে আগামি প্রজন্মের মেধা বিকাশ হবে। সামনে আরও বড় আকারে মেলার আয়োজন করা হবে। কারণ আমি মনে করি ভবিষৎ প্রজন্মকে কিছু শেখাতে হলে এই ধরনের আয়োজন প্রয়োজন।

বইমেলা আয়োজনের জন্য সিলেট বন্ধুসভার সদস্যদের নগরবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানান সিটি মেয়রসহ সিলেট সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্টজনেরা।

প্রথম আলো সিলেট জেলার সিলেট প্রতিনিধি সুমনকুমার দাশের সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য দেন ব্যরিস্টার আরশ আলী, সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব প্রমুখ

সিলেট বন্ধুসভার সভাপতি তামান্না ইসলামের সঞ্চালনায় বিকাল থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত মেলা মূল মঞ্চে চলে সিলেটের বিভিন্ন সংগঠনের আয়োজনে নৃত্য, গান, আবৃত্তি। রাত সাড়ে আটটায় সিলেট বন্ধুসভার উপদেষ্টা প্রয়াত মইনুদ্দিন আহমদ জালাল স্মরণে একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।
উল্লেখ্য, ১ ফেব্রুয়ারি চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মেলা শুরু হয়েছিল। এই মেলা সবার জন্য উন্মুক্ত। বই বিকিকিনির পাশাপাশি প্রতিদিন মেলায় ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান, সাহিত্য আড্ডা, আলোচনা সভা, শিশুদের আবৃত্তি, চিত্রাঙ্কন, ফটোগ্রাফি ও সেলফি প্রতিযোগিতা ও নতুন বইয়ের মোড়ক উন্মোচন।

মেলায় ঢাকা ও সিলেটের ২৪টি প্রকাশনা ও বই বিপণন প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। মুজিববর্ষ উপলক্ষে এবছর সিলেট বইমেলা উৎসর্গ করা হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে। মেলা আয়োজনে সহযোগিতা করছে সিলেট সিটি করপোরেশন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Customized By BreakingNews