1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
দেশে আরও একজন করোনা রোগী শনাক্ত, সুস্থ আরও ৪ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন

দেশে আরও একজন করোনা রোগী শনাক্ত, সুস্থ আরও ৪

  • Update Time : সোমবার, ৩০ মার্চ, ২০২০
  • ৩৯০ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও একজনের দেহে নভেল করোনাভাইরাস বা কভিড-১৯ রোগের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৯ জনে।
সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনাভাইরাস নিয়ে অনলাইনে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান।
তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দেশে ১৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এই সময়ে নতুন করে একজনের শরীরে কভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে। এ ছাড়া সব মিলিয়ে এখন পর্যন্ত ১ হাজার ৩৩৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের মধ্যে ৪৯ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে।
ডা. ফ্লোরা আরও জানান, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে আগে থেকে চিকিৎসা নেওয়া আরও চারজন সুস্থ হয়ে উঠেছেন। এতে এখন পর্যন্ত মোট ১৯ জন সুস্থ হয়ে উঠেছেন।
আইইডিসিআরের তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত ৪৯ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৫ জনের। সেরে উঠেছেন ১৯ জন। আর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২৫ জন।
জন্স হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, সোমবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ১৮ জনের। আর বিশ্বে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ২৩ হাজার ৭০০ জনে। এদের মধ্যে ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৫২ হাজার ৩২ জন।
সূত্র : সমকাল

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com