1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
রবিবার, ০৭ জুন ২০২০, ১২:৩৫ অপরাহ্ন

সুনামগঞ্জে শ্রমজীবীদের খাদ্য সহায়তা দিল স্বেচ্ছাসেবী সংগঠন অসহায়ের পাশে আমরা

  • Update Time : সোমবার, ৩০ মার্চ, ২০২০
  • ১৩৫ Time View

সুনামগঞ্জ প্রতিনিধি::
সুনামগঞ্জের নয়া স্বেচ্ছাসেবী সংগঠন ‘অসহায়ের পাশে আমরা’ সোমবার দুপুর থেকে শ্রমজীবী মানুষের মধ্যে খাদ্য সহায়তা প্রদান কার্যক্রম শুরু করেছে। প্রথম দিনে ১০৫ জন শ্রমজীবী’র প্রত্যেকে পেয়েছেন ৮ কেজি চাল, ১ লিটার সোয়াবিন, ১ কেজি ডাল, আধা কেজি লবণ ও ১ টি সাবান। এই সহায়তা কার্যাক্রমে অর্থ দিয়ে সহায়তাকারীগণ পরিচয় প্রকাশে অনিচ্ছুক থাকায় তাঁদের নাম জানাননি উদ্যোক্তারা।
উদ্যোক্তাদের পক্ষ থেকে তাঁদের বিতরণ প্রক্রিয়ার বিষয়টি ব্যাখ্যা করতে গিয়ে জানানো হয়, যে এলাকায় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে প্রথমে ওই এলাকার একাধিক দোকানির মুঠোফোন ও বিকাশ নম্বর নেওয়া হয়। তারপর যাদের সহায়তা দেওয়া হয় তাদের একেবারে কাছাকাছি দোকানে সংগঠনের একজন স্বেচ্ছাসেবক উপস্থিত থেকে তালিকা অনুযায়ী এসব পণ্য ক্রয় করেন। এরপর দোকান থেকে সহায়তা গ্রহণকারী ব্যক্তিগণ নিজেরাই জিনিসপত্র সংগ্রহ করেন। পরে দোকানিকে বিকাশের মাধ্যমে টাকা পরিশোধ করা হয়। সহায়তা বিতরণের সময় সহায়তা গ্রহণকারীদের কারো কোনো ছবি তুলি হয়নি। সহায়তা কার্যক্রমের ছবি কখনোই প্রকাশ করা হবে না বলে জানান উদ্যোক্তারা।
উদ্যেক্তাদের একজন বিটিভি’র সুনামগঞ্জ প্রতিনিধি অ্যাডভোকেট আইনুল ইসলাম বাবলু জানান, যাদের সহায়তা প্রদান করা হচ্ছে তাদের নাম, ঠিকানা তাঁদের কাছে সংরক্ষণে রয়েছে। একইভাবে যারা খাদ্যসামগ্রী বিতরণে টাকা দিচ্ছেন তাদের নাম, ঠিকানাও সংরক্ষণ করা হচ্ছে। যেকোনো ব্যক্তি এই প্রক্রিয়ায় সহায়তা কার্যক্রম যুক্ত হতে পারেন। মঙ্গলবারের সহায়তা বিতরণের কাজ প্রক্রিয়াধীন রয়েছে।
উদ্যোক্তারা জানান, পুরো জেলায় এই কাযর্ক্রম ছড়িয়ে দিতে চান তাঁরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Design & Developed By ThemesBazar.Com