1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শনিবার, ০৪ জুলাই ২০২০, ০১:২৩ পূর্বাহ্ন

করোনাভাইরাসে একদিনেই যুক্তরাষ্ট্রে ২৪৪৮ জনের মৃত্যু

  • Update Time : শুক্রবার, ৮ মে, ২০২০
  • ২১৭ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে বিশ্বময় ছড়িয়ে পড়া করোনাভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্র। প্রথম দিকে মহামারীকে গুরুত্ব না দেয়া ডোনাল্ড ট্রাম্প সরকার এখন কোভিড-১৯ মোকাবেলায় হিমশিম খাচ্ছেন। মৃত্যুর মিছিলে যোগ দিয়েছেন দেশটির ৭৬ হাজারের বেশি মানুষ।

আক্রান্ত ও মৃত্যু কোনোটিতেই যুক্তরাষ্ট্রের ধারেকাছেও নেই কোনো দেশ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে প্রায় আড়াই হাজার মানুষের মৃত্যু হয়েছে করোনায়।

করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্তদের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার বেলা সাড়ে ১১টায় যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৯২ হাজার ৮৫০ জন; আর মৃত্যু হয়েছে ৭৬ হাজার ৯৩৮ জনের। সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ১৭ হাজার ২৫১ জন। আর মুমূর্ষু অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন ২ লাখ ৯৪ হাজার ১৮৯ জন।

বিজ্ঞানীদের পূর্বাভাস জুন নাগাদ যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে মৃত্যু সংখ্যা এক লাখ স্পর্শ করবে। করোনা নিয়ে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যে বলা হয়েছে, প্রাণঘাতী এই ভাইরাস বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় যুক্তরাষ্ট্রে আরও ২ হাজার ৪৪৮ জনের প্রাণ কেড়ে নিয়েছে। তাতে দেশটিতে মোট মৃত্যু দাঁড়িয়েছে ৭৫ হাজার ৫৪৩ জন, যা এই ভাইরাসে বিশ্বের মোট মৃত্যুর এক-চতুর্থাংশের বেশি।

যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। তবে করোনায় সবচেয়ে বিপর্যস্ত নিউইয়র্ক অঙ্গরাজ্য। সেখানে অন্যান্য অঙ্গরাজ্যের তুলনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি।

নিউইয়র্কে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩৩ হাজার ৪৯১ জন এবং মারা গেছে ২৫ হাজার ৯৫৬ জন। অপরদিকে নিউজার্সিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৩ হাজার ৫৯ এবং মারা গেছে ৮ হাজার ৫৭২ জন।

এদিকে ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যে আক্রান্ত হয়েছে ৭২ হাজার ২৫ জন এবং মৃত্যু হয়েছে ৪ হাজার ৪২০ জনের। অন্যদিকে ইলিনয়েস অঙ্গরাজ্যে আক্রান্তের সংখ্যা ৬৮ হাজার ২৩২ এবং মারা গেছে ২ হাজার ৯৭৪ জন। ক্যালিফোর্নিয়ায় আক্রান্তের সংখ্যা ৬০ হাজার ৫৯৫ এবং মৃত্যু হয়েছে ২ হাজার ৪৬০ জনের।

এখন পর্যন্ত বিশ্বের ২১২ দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। বর্তমানে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। আর কোনো দেশ যুক্তরাষ্ট্রের ধারেকাছেও নেই।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে বৈশ্বিক মহামারী ঘোষণা করেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

google.com, pub-1669374237730295, DIRECT, f08c47fec0942fa0
এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Design & Developed By ThemesBazar.Com