1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:০২ পূর্বাহ্ন

জগন্নাথপুরে করোনা জয়ী মায়ের কোলে সেই দুই জমজ শিশু

  • Update Time : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৫১০ Time View

বিশেষ প্রতিনিধি::

সুনামগঞ্জের জগন্নাথপুরে করোনা জয়ী মায়ের কোলে অবশেষে সেই দুই জমজ শিশু আশ্রয় পেয়েছে।

আজ বৃহস্পতিবার ( ৯ সেপ্টেম্বর ) রাত সাড়ে ৮টার দিকে সিলেটের একটি বেসরকারী হাসপাতাল থেকে সুস্থ্ হয়ে নিজ গ্রামে উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের সৈয়দপুর গ্রামের ফিরেন জমজ শিশুর মা সৈয়দা রিনা বেগম। তিনি ওই গ্রামের নির্মাণ শ্রমিক সুফি মিয়ার স্ত্রী।

পরিবারের লোকজন ও এলাকাবাসীর সূত্র জানায়, উপজেলার সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের সৈয়দপুর গ্রামের নির্মাণশ্রমিক সুফি মিয়ার স্ত্রী সৈয়দা রিনা বেগমের গর্ভে গত ১৫ আগস্ট সিলেটের একটি বেসরকারি হাসপাতালে অপারেশনের মাধ্যমে দুই জমজ পুত্র সন্তানের জন্ম হয়। একসঙ্গে দুই সন্তানের জন্মে পরিবারে আনন্দ উচ্ছ্বাস দেখা দেয়। এরমধ্যে রীনা বেগমের করোনা উপসর্গ দেখা দেয়। গত ২৪ অক্টোবর নমুনা পরীক্ষায় সৈয়দা রিনা বেগমের করোনা শনাক্ত হন। প্রথমে নিজ বাড়িতে আইসোলেশনে রেখে তার চিকিৎসা দেওয়া হলেও শারিরীক অবস্থা অবনতি হলে ২৫ আগষ্ট  রাতে তাঁকে সিলেটের একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়। টানা ১৫ দিন চিকিৎসা শেষে আজ রাতে নিজ বাড়ি ফেরেই দুই শিশুকে কোলে তুলেন দেন করোনা জয়ী এই মা।

নাড়ি ছেড়া দুই শিশুকে কোলে পেয়ে আনন্দজড়িত কণ্ঠে মা সৈয়দা রিনা বেগম এক তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় জানান, মৃত্যুর সঙ্গে যখন লড়ছিলাম, তখনও দুই শিশুর জন্য বুকে ফেটে যাচ্ছিল। ১৫ দিন পর আজ সন্তানদের বুকের দুধ খাওয়াতে পেরে খুবই খুশি আর আনন্দ লাগছে।

তিনি আরো বলেন, আমার অসুস্থতাকালিন সময় আমার বড় দুইবোন জমজ দুই শিশুকে তাদের বুকের দুধ পান করাইছেন। তিনি সবার কাছে তাঁর পরিবার জন্য দোয়

সৈয়দা রিনা বেগমের স্বামী সুফি মিয়া জানান, আমার স্ত্রী যখন গুরুত্বর অসুস্থ হয়ে পড়েছিলেন। ওই সময় তাঁর চিকিৎসার ব্যয়ভার নিয়ে দুশ্চিন্তায় ভেঙে পড়েছিলাম। তখন স্ত্রীর চিকিৎসায় আর্থিক সহযোগিতা আমাদের পাশে অনেকে দাড়িয়েছিলেন। এজন্য আমরা তাদের প্রতি কৃতজ্ঞ।

জগন্নাথপুর উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মধু সুধন জানান, শুনেছি ওই নারী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: