1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৩ পূর্বাহ্ন

পেলেকে ছাড়িয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড মেসির

  • Update Time : শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১
  • ৬৮ Time View

স্পোর্টস ডেস্ক::

একজন হেডে ভালো, ডান-বাম দুই পায়ের শটই ভালো। আরেকজনের শট শুধু এক পায়ে, একটাই দক্ষতা, হেডেও ভালো না- এমন দু’জনের তুলনা হয় কীভাবে।’- লিওনেল মেসির সঙ্গে নিজের তুলনায় তাচ্ছিল্যের সুরে কথাগুলো বলেছিলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে। সেই এক পায়ে খেলা মেসিই ছাড়িয়ে গেলেন তাকে। পেলেকে পেছনে ফেলে লাতিন আমেরিকার সর্বোচ্চ গোলের মালিক এখন আর্জেন্টাইন সুপারস্টার।
ম্যাচের আগে সতীর্থদের সতর্ক করেছিলেন লিওনেল মেসি- কোনোক্রমেই বলিভিয়ার কাছে পয়েন্ট হারানো যাবে না। স্তাদিও মনুমেন্তালে কোপা আমেরিকার শিরোপা উদযাপনটা ফিঁকে করা যাবে না। বিশ্বকাপ বাছাইয়ে বলিভিয়ার বিপক্ষে সহজ জয়ই পেয়েছে আর্জেন্টিনা। হ্যাটট্রিক করে আলবেসেলিস্তেদের জয়ের নায়ক লিওনেল মেসি।

আর তাতে আর্জেন্টাইন অধিনায়ক কিংবদন্তি ফুটবলার পেলেকে ছাড়িয়ে গেছেন।
স্তাদিও মনুমেন্তালে শুক্রবার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে চতুর্দশ মিনিটে গোল করে পেলেকে স্পর্শ করেন মেসি। ৬৪তম মিনিটে গোল করে ব্র্রাজিলিয়ান কিংবদন্তিকে টপকান মেসি। এরপর ম্যাচের শেষভাগে হ্যাটট্রিক পূরণ করেন তিনি।
জাতীয় দলের হয়ে মেসির গোল সংখ্যা এখন ৭৯টি। ১৯৫৭ থেকে ১৯৭১ সাল পর্যন্ত ৯২ ম্যাচ খেলে ৭৭ গোল করে রেকর্ডটি গড়েছিলেন পেলে। রেকর্ডটি ভাঙতে মেসির লাগলো ১৫৩ ম্যাচ।
বাছাইপর্বে বহুদিন পর নিজেদের মাঠে খেলতে নেমেছিল আর্জেন্টিনা। করোনার প্রকোপ কাটিয়ে মাঠে ফিরেছিলেন দর্শকও। খেলা দেখতে এসেছিলেন মেসির মা এবং ভাইও। নিজ পরিবারের সদস্যদের সামনে নয়া কীর্তি অর্জনে আবেগতাড়িত হয়ে পড়েন মেসি। ম্যাচ শেষে সাক্ষাৎকারে তিনি বলেন, ‘মনুমেন্তালে এই রেকর্ডটা উদযাপন করতে পারছি, এর থেকে ভালো কিছু হতে পারে না। আমার মা ও ভাই স্ট্যাডে আছে, তারা আমার জন্য অনেক কষ্ট করেছে। তারা আজ আমার জন্য উদযাপন করছে। আমি অনেক খুশি।’
মেসি বলেন, ‘আমি আসলেই এই মুহূর্তটা উপভোগ করতে চেয়েছি। আমি এই রেকর্ডটা নিজের করে নিতে চেয়েছি। রেকডর্টা ভাঙার স্বপ্ন দেখেছি। অনেক অপেক্ষার পর অবশেষে রেকর্ডটা আমার হয়েছে। অসাধারণ একটা মুহূর্ত এটা।’
বর্তমানে খেলছেন কনমেবলের এমন খেলোয়াড়দের মধ্যে মেসির পেছনে সর্বোচ্চ গোলদাতাদের এই রেকর্ডে আরও আছেন নেইমার। ব্রাজিলিয়ান স্টারের গোল সংখ্যা ৬৮টি। ৬৩ গোল নিয়ে প্রতিযোগিতায় আছেন উরুগুইয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজও।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: