1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
আজ জিতলেই সেমি নিশ্চিত ভারতের - জগন্নাথপুর টুয়েন্টিফোর
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫১ অপরাহ্ন

আজ জিতলেই সেমি নিশ্চিত ভারতের

  • Update Time : বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩
  • ১০০ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

বিশ্বকাপে পয়েন্টে শীর্ষস্থান নিয়ে সাম্প্রতিক সময়ে ‘ইঁদুর-দৌড় খেলা’য় নামে ভারত ও দক্ষিণ আফ্রিকা। নিউজিল্যান্ডের বিপক্ষে গতকাল (বুধবার) ১৯০ রানের বড় জয়ের পর পয়েন্ট টেবিলের চূড়ায় ওঠে গেছে প্রটিয়ারা। তবে আজ শ্রীলঙ্কার বিপক্ষে জিততে পারলে আবারো শীর্ষস্থান ফিরে পাবে ভারত। একই সঙ্গে প্রথম দল হিসেবে সেমি ফাইনাল নিশ্চিত করবে স্বাগতিকরা।

আজ বৃহস্পতিবার (২ নভেম্বর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শ্রীলঙ্কার মুখোমুখি হবে ভারত। এই ম্যাচের আগে পর্যন্ত ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে ভারত। লঙ্কানদের হারালে তাদের সংগ্রহ হবে ১৪ পয়েন্ট। আর ১৪ পইয়েন্ট হলে স্বাগতিকরা আসরের প্রথম দল হিসেবে সেমিতে পা রাখবে।

রাউন্ড রবিন পর্বের খেলায় ভারতের সমান ৬টি ম্যাচ জিতেছে দক্ষিন আফ্রিকাও। তবে টেম্বা বাভুমার দল একটি ম্যাচ বেশি খেলেছে। ভারতের সমান ১২ পয়েন্ট পেলেও, নেট রানরেটে অনেক এগিয়ে দক্ষিণ আফ্রিকা। তাদের রানরেট ২.২৯০। বিপরীতে ভারতের নামের পাশে রানরেট ১.৪০৫।

চলতি বিশ্বকাপে সবচেয়ে বড় অঘটনটা দেখিয়েছে এই প্রোটিয়ারাই। যদিও টুর্নামেন্টের আন্ডারডগ নেদারল্যান্ডসের বিপক্ষে তারা হেরেছে। তবে প্রোটিয়াদের বিধ্বংসী ব্যাটিং লাইনআপকে হোঁচট খাওয়াতে পারেনি বাকি ৬টি প্রতিপক্ষ। সে হিসেবে তাদের বড় পরীক্ষা দেখা যেতে পারে ভারতের বিপক্ষে। আগামী ৫ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেন্সে পয়েন্ট টেবিলের দুই শীর্ষ দল মুখোমুখি হবে।

পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থ স্থান দখলে রেখেছে নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া। দুই দলই পেয়েছে ৮ পয়েন্ট। তাদেরকেই মূলত চ্যালেঞ্জ জানাচ্ছে পাকিস্তান। এখান থেকে পা হড়কালেই বিপত্তি।

পঞ্চম স্থানে থাকা পাকিস্তানের সঙ্গে সেমিতে ওঠার দৌড়ে টিকে আছে আফগানিস্তান এবং শ্রীলংকাও। ছয়ে থাকা আফগানদের পয়েন্ট ৬। সাতে আছে লঙ্কানরা। তাদের পয়েন্ট ৪। সমান পয়েন্ট নিয়ে কম রানরেটের কারণে আটে আছে নেদারল্যান্ডস। আর শেষ দুই স্থানে আছে বাংলাদেশ এবং ইংল্যান্ড।





শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com