1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
আল-শিফার পর এবার আরেক হাসপাতাল খালি করার নির্দেশ ইসরাইলের - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২১ জুন ২০২৪, ১১:২৫ অপরাহ্ন

আল-শিফার পর এবার আরেক হাসপাতাল খালি করার নির্দেশ ইসরাইলের

  • Update Time : শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩
  • ১০২ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

ফিলিস্তিনের অধিকৃত গাজার পশ্চিমতীরে আল-শিফা হাসপাতালের পর এবার জেনিনের একটি হাসপাতাল খালি করার নির্দেশ দিয়েছে ইসরাইল। এ ছাড়া সেখানকার দুজন চিকিৎসককেও আটক করেছে ইসরাইলি বাহিনী।

শুক্রবার জেনিনে ইসরাইলি ড্রোন হামলায় তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন। খবর আলজাজিরার।

প্রতিবেদনে বলা হয়েছে, ইসরাইলি বাহিনী দুই চিকিৎসককে গ্রেফতার করেছে এবং জেনিনের ইবনে সিনা হাসপাতাল খালি করার নির্দেশ দিয়েছে বলে ফিলিস্তিনের বার্তা সংস্থা ওয়াফা সূত্রে জানা গেছে। মূলত গাজার পাশাপাশি ইসরাইলি বাহিনী অধিকৃত পশ্চিমতীরেও প্রায় নিয়মিতই অভিযান চালিয়ে যাচ্ছে।

বেশ কয়েকটি সূত্র ওয়াফাকে জানিয়েছে, ইসরাইলি বাহিনী হাসপাতালটিকে চারদিক থেকে ঘিরে ফেলে, অ্যাম্বুলেন্স তল্লাশি চালায় এবং লাউডস্পিকারের মাধ্যমে হাসপাতালটি খালি করার নির্দেশ দেয়।

আলজাজিরা বলছে, চিকিৎসকদের তাদের হাত উঁচু করে এই হাসপাতালটি ছেড়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে এবং হাসপাতালের আঙিনাতেও তল্লাশি করা হয়েছে। এর আগে রাতের আঁধারে ইসরাইলি বাহিনী জেনিন শহর ও জেনিন শরণার্থী শিবিরে অভিযান চালিয়ে কমপক্ষে সাতজনকে গ্রেফতার করে এবং এলাকার বহু রাস্তা ভেঙে দেয়।

এদিকে ইসরাইলি বাহিনী জেনিনের হাসপাতাল এলাকাও ঘিরে রেখেছে। আলজাজিরা বলছে, প্রায় ৮০টি ইসরাইলি সামরিক যান জেনিন শহরে প্রবেশ করে এবং শহরের গভর্নরেট হাসপাতালের এলাকাও ঘিরে ফেলে।

বেশ কিছু ভিডিও ফুটেজে হাসপাতালের চিকিৎসকদের সরিয়ে নেওয়া হচ্ছে বলে দেখা যাচ্ছে। এর আগে তাদের হাত তুলে বেরিয়ে আসতে বলেছিল ইসরাইলি বাহিনী। এ ছাড়া জেনিন শহরের টেলিযোগাযোগ বিঘ্নিত হয়েছে এবং শহরের কিছু অংশে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে।

এতে করে সেখানকার প্রকৃত পরিস্থিতি যথাযথভাবে সামনে আসছে না বলেও জানিয়েছে আলজাজিরা।

এদিকে জেনিন শরণার্থী শিবিরের কাছে অবস্থিত ইবনে সিনা হাসপাতালের বেশ কয়েকজন চিকিৎসক হাসপাতালটি খালি করার বিষয়ে ইসরাইলি বাহিনীর জারি করা আদেশ মানতে অস্বীকার করেছেন।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com