1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ইসরাইলকে বিদ্যুৎ দেবে না জর্ডান - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩, ০১:৪০ অপরাহ্ন

ইসরাইলকে বিদ্যুৎ দেবে না জর্ডান

  • Update Time : শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩
  • ৩৫ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

ইসরাইলকে বিদ্যুৎ না দেওয়ার ঘোষণা দিয়েছে জর্ডান। আল-জাজিরাকে দেওয়া এক সাক্ষাৎকারে জর্ডানের পররাষ্ট্রমন্ত্রী আয়মান সাফাদি এ সিদ্ধান্ত জানান।

চুক্তি অনুযায়ী ৬০০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহের বিনিময়ে ইসরাইলের কাছ থেকে ২০ কোটি ঘনমিটার লবণমুক্ত পানি পেয়ে থাকে জর্ডান।

আয়মান বলেন, ফিলিস্তিনি জনগণকে সহযোগিতার জন্য সম্ভাব্য সব করছে জর্ডান। গাজায় বোমা হামলা বন্ধ করা এবং মধ্যপ্রাচ্যকে বিপর্যয়ের দিকে ঠেলে দেওয়া দখলদার বাহিনীর কর্মকাণ্ডের বিরুদ্ধে হুঁশিয়ার করতে কূটনৈতিক সম্পর্ক কাজে লাগাচ্ছে আম্মান।

ইসরাইলি দখলদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ করে সাফাদি বলেন, তাদের কর্মকাণ্ডকে আত্মরক্ষা হিসেবে দেখার সুযোগ নেই। ইসরাইল যা করছে তা অন্য কোনো দেশ করলে, এরমধ্যেই নিষেধাজ্ঞা দেওয়া হতো।

সাফাদি বলেন, দখলদার বাহিনী পুরো আরব অঞ্চলকে নরকের দিকে ঠেলে দিচ্ছে। ইসরাইল যা করছে, তা কয়েক দশকের শান্তি প্রতিষ্ঠার প্রচেষ্টাকে ধ্বংস করে দিচ্ছে—বিশ্বকে এটা অবশ্যই মানতে হবে।

জর্ডানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, দখলদার বাহিনী গাজায় যা করছে, তার পরিণতি ভোগ করতে হবে। ইসরাইল সহিংস পরিবেশের সৃষ্টি করছে। আন্তর্জাতিক মহল যুদ্ধের পরে কী হবে তা নিয়ে আলোচনা করতে চাইলে, অবশ্যই এখন যা হচ্ছে তা থামাতে হবে। গাজা উপত্যকায় যা ঘটছে, সে বিষয়ে আন্তর্জাতিক মহলকে অবশ্যই সুস্পষ্ট অবস্থান নিতে হবে।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com