1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ইসরায়েলের সঙ্গে হাত মেলালেন না আইরিশ নারীরা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন

ইসরায়েলের সঙ্গে হাত মেলালেন না আইরিশ নারীরা

  • Update Time : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৬ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
ইসরায়েলের সঙ্গে হ্যান্ডশেক প্রত্যাখান করেছে আইরিশ নারী বাস্কেটবল দল। গত বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) লাটভিয়ার রাজধানী রিগায় ২০২৫ সালের নারী ইউরো বাস্কেট খেলার বাছাইপর্বে এ ঘটনা ঘটে। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বাস্কেটবল আয়ারল্যান্ড এক বিবৃবিতে জানিয়েছে, তারা ফিবা ইউরোপকে বুধবার জানিয়েছে যে ইসরায়েলের সঙ্গে হান্ডশেকসহ ম্যাচ পূর্ববর্তী আনুষ্ঠানিকতায় অংশ নেবে না। ইসরায়েলি কোচিং স্টাফসহ খেলোয়াড়দের ইহুদি-বিদ্বেষ এবং সম্পূর্ণ ভুল অভিযোগের প্রতিবাদে এমন পদক্ষেপ নেওয়ার কথাও জানিয়েছে সংস্থাটি। ইসরায়েলি ফেডারেশনের অফিশিয়াল চ্যানেলে এসব তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, আইরিশ দল ইসরায়েলের সঙ্গে খেলার আগে উপহার বিনিময়েও অংশ নেবে না। এমনকি তারা জাতীয় সংগীত পরিবেশনের সময়ও মাঠের কেন্দ্রে অবস্থান না নিয়ে নিজেদের জায়গায় অবস্থান নেবে। বাস্কেটবল আয়াল্যান্ড খোলোয়াড়দের এ সিদ্ধান্তকে পূর্ণভাবে সমর্থন করছে।
এর আগে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা- ফিফার কাছে আন্তর্জাতিকভাবে ইসরায়েলকে নিষিদ্ধ করার দাবি তুলে চিঠি দিয়েছিল ইরান। ফিলিস্তিনে ইসরায়েল আক্রমণ এবং গণহত্যার প্রতিবাদে ফিফার কাছে এই দাবি তুলে ইরান ফুটবল ফেডারেশন। ইরানের ফুটবল কর্তৃপক্ষ স্কাই নিউজে জানিয়েছিল যে ইসরায়েলকে নিষিদ্ধ করতে একমত হয়েছে মধ্যপ্রাচ্যের ১২টি দেশের ফুটবল সংস্থা। এমন দাবিসংবলিত একটি চিঠি ফিফার কাছে পাঠাতে প্রস্তুত ইরান।

ইরান ফুটবল ফেডারেশনের ওয়েবসাইটে প্রকাশিত এক পোস্টে দেখা যায়, ইসরায়েল ফুটবল ফেডারেশনকে ‘আন্তর্জাতিক ফুটবল থেকে পুরোপুরি নিষিদ্ধ করার’ দাবি করা হয়েছে।

 

এ ছাড়া ফিফা ও এর সদস্যদেশগুলোকে ইসরায়েলের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়াও আহবান জানানো হয়। সেই পোস্টে ফিলিস্তিনে খাবার, পানীয়, ওষুধ ও চিকিৎসা-সরঞ্জাম পাঠানোর আবেদনও করেছে ইরান ফুটবল ফেডারেশন।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com