1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
কবরে অবিশ্বাসীদের জন্য রয়েছে ভয়াবহ শাস্তি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন
শিরোনাম:
ভালো কাজে সহযোগিতার নির্দেশনা জগন্নাথপুরে কাঠমিস্ত্রিকে সাহায্য করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু দেশের সব প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ১ আগস্ট পর্যন্ত এইচএসসি-সমমানের পরীক্ষা স্থগিত সরকারের উন্নয়ন যারা ধ্বংস করেছে তাদের বিরুদ্ধে দেশবাসীকেই রুখে দাঁড়াতে হবে: প্রধানমন্ত্রী এশিয়া কাপে বাংলাদেশের মেয়েরা বড় জয়ে সেমিফাইনালে সারাদেশে ইন্টারনেট-সেবা বিঘ্নিত ঢাকার বাড্ডায় শিক্ষার্থী-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া, রাবার বুলেটে আহত ১০ কোটা নিয়ে যে বার্তা দিলেন প্রধানমন্ত্রী কোটা আন্দোলন, শান্তিগঞ্জে সড়ক অবরোধ

কবরে অবিশ্বাসীদের জন্য রয়েছে ভয়াবহ শাস্তি

  • Update Time : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ১৩৭ Time View

আবু সাইদ খুদরি (রা.) বলেন, আমরা আল্লাহর রাসুলের (সা.) সাথে একটি জানাজায় উপস্থিত ছিলাম।

রাসুল (সা.) বললেন, লোকসকল! এ উম্মতকে কবরে পরীক্ষা করা হয়। কাউকে যখন দাফন করা হয় এবং তার সঙ্গীরা চলে যায়, তখন মুগুর হাতে ফেরেশতা আসেন, তাকে বসান এবং বলেন, এই ব্যক্তি (মুহাম্মাদ সা.) সম্পর্কে তুমি কী বলো? যদি সে মুমিন হয়, তাহলে বলে, আমি সাক্ষ্য দেই আল্লাহ ছাড়া কোনো ইলাহ নেই এবং মুহাম্মাদ তার বান্দা ও রাসুল। ফেরেশতা বলেন, তুমি সত্য বলেছ। তারপর তার জন্য জাহান্নামের দিকে একটি দরজা খুলে দেন এবং বলেন, এটা তোমার জায়গা হতো যদি তুমি তোমার রবকে অস্বীকার করতে। যেহেতু তুমি তোমার রবের ওপর ইমান এনেছ, তাই তোমার জায়গা হলো এটা এবং জান্নাতের দিকে একটি দরজা খুলে দেন। মুমিন ব্যক্তি চায় দ্রুত সেখানে চলে যেতে। ফেরেশতা তাকে বলেন, শান্ত হও, তারপর তার কবর প্রশস্ত করে দেন।

আর কাফের বা মুনাফিককে যখন বলা হয় তুমি এই ব্যক্তি সম্পর্কে কী বলো? সে বলে, আমি জানি না। আমি মানুষকে এটা ওটা বলতে শুনেছি। ফেরেশতা বলেন, তুমি জানোনি, শেখোনি, হেদায়াতও পাওনি। তারপর জান্নাতের দিকে একটি দরজা খুলে দেন এবং বলেন, যদি তুমি তোমার রবের ওপর ইমান আনতে, তাহলে এটা তোমার ঠিকানা হতো। তুমি যেহেতু কুফুরি করেছো, আল্লাহ তাআলা এই ঠিকানার পরিবর্তে তোমার জন্য এটা নির্ধারণ করেছেন এবং জাহান্নামের দিকে দরজা খুলে যায়। তারপর ফেরেশতা মুগুর দিয়ে এত জোরে আঘাত করেন, যে আঘাতের শব্দ জীন ও মানুষ ছাড়া আল্লাহর সব সৃষ্টি শুনতে পায়।

একজন বললো, হে আল্লাহর রাসুল! কেউ যদি দেখে তার সামনে ফেরেশতা হাতে মুগুর নিয়ে দাঁড়িয়ে আছেন, তাহলে সে তো ভয়ে স্তব্ধ হয়ে যাবে!

আল্লাহর রাসুল (সা.) বললেন,

یُثَبِّتُ اللّٰهُ الَّذِیۡنَ اٰمَنُوۡا بِالۡقَوۡلِ الثَّابِتِ

যারা ঈমান এনেছে তাদেরকে আল্লাহ সুপ্রতিষ্ঠিত বাণীর অবলম্বনে অবিচল রাখেন। (সুরা ইবরাহিম: ২৭)

 

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com