1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
কাউন্সিলর প্রার্থী হিরনের নির্বাচনী ইশতেহার ঘোষনা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন
শিরোনাম:
ভালো কাজে সহযোগিতার নির্দেশনা জগন্নাথপুরে কাঠমিস্ত্রিকে সাহায্য করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু দেশের সব প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ১ আগস্ট পর্যন্ত এইচএসসি-সমমানের পরীক্ষা স্থগিত সরকারের উন্নয়ন যারা ধ্বংস করেছে তাদের বিরুদ্ধে দেশবাসীকেই রুখে দাঁড়াতে হবে: প্রধানমন্ত্রী এশিয়া কাপে বাংলাদেশের মেয়েরা বড় জয়ে সেমিফাইনালে সারাদেশে ইন্টারনেট-সেবা বিঘ্নিত ঢাকার বাড্ডায় শিক্ষার্থী-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া, রাবার বুলেটে আহত ১০ কোটা নিয়ে যে বার্তা দিলেন প্রধানমন্ত্রী কোটা আন্দোলন, শান্তিগঞ্জে সড়ক অবরোধ

কাউন্সিলর প্রার্থী হিরনের নির্বাচনী ইশতেহার ঘোষনা

  • Update Time : রবিবার, ১৮ জুন, ২০২৩
  • ২৩২ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে নবগঠিত ৩৬নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী হিরন মাহমুদ নিপু তার নির্বাচনী ইশতেহার ঘোষনা ঘোষনা করেছেন। ১৮ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন তিনি।

শনিবার (১৭ জুন) তিনি এই ইশতেহার ঘোষণা করেন।

ইশতেহার নিপু বলেন, দীর্ঘদিন থেকে নাগরিকদের সুখে, দুঃখে বিপদে-আপদে ও সংকটাপন্ন মুহুর্তে নিজের সর্বস্ব দিয়ে জনগনের পাশে থেকে সেবা করার চেষ্ঠা করেছি। তাই এই সেবার পরিধী আরও বৃহৎ আকারে করার লক্ষ্যে আসন্ন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ৩৬নং ওয়ার্ডের ধর্ম-বর্ণ ও সকল শ্রেণী-পেশার মানুষের মতামতের ভিত্তিতে কাউন্সিলর প্রার্থী হয়েছি।

সমাজের উন্নয়ন ও বঞ্চিতদের ন্যায্য দাবী-দাওয়া আদায়ে এবং দেশ, মাটি ও মানুষের জন্য কাজ করা আমার পারিবারিক ঐতিহ্য। বৃহত্তর বালুচর অর্থাৎ ৩৬নং ওয়ার্ডকে সুন্দর, সু-শৃঙ্খল, আলোকিত স্মার্ট ওয়ার্ড হিসেবে গড়ে তুলার এখনই সুবর্ণ-সুযোগ। সে লক্ষ্যে যুগোপযোগী এবং সকল নাগরিক সুবিধা সম্বলিত ওয়ার্ড গঠনে “স্বপ্নযাত্রায়” আমার পরিকল্পনা তুলে ধরছি।

১. ওয়ার্ডের শিক্ষার মানোন্নয়ন ও সবার শিক্ষা নিশ্চিতে সর্বদা অগ্রণী ভূমিকা পালন এবং সুস্থদ্বারার ক্রীড়া ও সংস্কৃতি বিকাশের পাশাপাশি শিক্ষাবান্ধব

পরিবেশ তৈরি করবো।

২. শিক্ষার পাশাপাশি শিশুদের মনন বিকাশে মিনি শিশু পার্ক স্থাপন করবো।

৩. আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা: ৩৬নং ওয়ার্ডকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে ‘ক্লিন ৩৬’ নামে মোবাইল ফোন অ্যাপের মাধ্যমে বর্জ্য ব্যবস্থাপনা নিয়ন্ত্রণ করতে চাই। এ অ্যাপের মাধ্যমে এলাকার মানুষজন ওয়ার্ডের যেকোন স্থানে অপরিষ্কার-অপরিচ্ছন্নতা দেখলেই ছবি তুলে অ্যাপে আপলোড করতে পারবেন। ৩০-৪৫ মিনিটের মধ্যেই পরিচ্ছন্নতাকর্মী গিয়ে সেই ময়লা-আবর্জনা পরিস্কার করে দেবেন।

এই অ্যাপের বাসিন্দারা অন্য যে কোনো সমস্যার কথাও জানাতে পারবেন। এছাড়া প্রয়োজনীয় সকল ফোন নাম্বারের ডাটাবেজ ও পানি, বিদ্যুৎ, গ্যাসসহ গুরুত্বপূর্ণ সকল সমস্যা চিহ্নিত ও সমাধানের ব্যবস্থা থাকবে।

৪. ওয়ার্ডের জরাজীর্ণ রাস্তাঘাট সংস্কারে স্থানীয় বাসীন্দাদের মতামতের ভিত্তিতে পুণঃনির্মান করা হবে।

৫. জলাবদ্ধতা নিরসনে, পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার মাধ্যমে সংস্কার করে পরিচ্ছন্ন ও আধুনিক ওয়ার্ড গঠন করবো।

৬. মুসলমানদের ঈদগাহ, কবরস্থান নির্মাণসহ অন্যান্য ধর্মালম্বীদের উপাসনালয় এবং সৎকারের জন্য পরিকল্পিত স্থান নির্ধারণ করা হবে।

৭. চুরি, ছিনতাই, ইভটিজিং সহ সকল ধরনের অপরাধ মূলক কর্মকান্ড প্রতিহতে পুরো ওয়ার্ড সিসি ক্যামেরার আওতাভূক্ত করা হবে।

৮. ওয়ার্ডের ছড়াগুলো খনন করে এর উপরে ওয়ার্কওয়ে নির্মাণ, ছড়ার দুই পাশে বৃক্ষরোপণ এবং ফুটপাতের সৌন্দর্যবর্ধন করা হবে।

৯. ওয়ার্ডকে মাদক মুক্ত করা হবে।

১০. যানজট নিরসন ও মশক নিধনে কার্যকরী পদক্ষেপ নেওয়া হবে।

১১. শিশু ও নারীর নিরাপত্তা নিশ্চিতকরণে পাড়ায় পাড়ায় নিরপেক্ষ সেল গঠন করা হবে।

১২. চুরি-ডাকাতি, সন্ত্রাস ও ছিনতাই প্রতিরোধে প্রতি এলাকায় সুশিলদের নিয়ে কমিটি গঠন এবং গেট স্থাপন ও নিরাপত্তা প্রহরী নিশ্চিত করা হবে।

১৩. পাড়া-মহল্লার সকল রাস্তায় বৈদ্যুতিক বাতি স্থাপন করে ওয়ার্ডকে আলোকিত করা হবে।

১৪.  দ্রুতগতি সম্পন্ন ইন্টারনেট সুবিধা ও ফ্রি ডর-ঋর জোন স্থাপন করা হবে।

১৫. স্বাস্থ্যসেবা নিশ্চিতে কমিউনিটি ক্লিনিক স্থাপন ও গুরুতর রোগিদের দ্রুত চিকিৎসা সেবার জন্য এম্বুল্যান্স, সেচ্ছাসেবী টিম গঠন করা হবে।
১৬. সকল শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান এবং উপাসনালয়ে অবকাঠামোগত উন্নয়ন করে আধুনিকায়ন করা হবে।

১৭. জনগণের জন্য সরকার ঘোষিত সকল প্রকার সরকারি অনুদান সুষম বন্টন করা হবে।

১৮. পথচারীদের জন্য আধুনিক পাবলিক টয়লেট স্থাপণ করা হবে। এছাড়াও নাগরিক সুবিধার্থে ও ওয়ার্ডের স্বার্থে সবার মতামতের ভিত্তিতে সকল ধরনের উন্নয়নের উদ্যোগ নেওয়া হবে।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com