1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
গাজাবাসীর দৃঢ়তা দেখে বদলে গেল মার্কিন টিকটকারের জীবন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন

গাজাবাসীর দৃঢ়তা দেখে বদলে গেল মার্কিন টিকটকারের জীবন

  • Update Time : মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩
  • ৮৫ Time View

যুক্তরাষ্ট্রের টিকটক তারকা মেগান রাইস ইসলাম গ্রহণ করেছেন। গাজা উপত্যকায় ইসরায়েলের নৃশংসতার মধ্যে ফিলিস্তিনিদের অবিচলতা এবং পবিত্র কোরআন পাঠ তাঁর ইসলাম গ্রহণে বিশেষ ভূমিকা রেখেছে বলে জানান তিনি। গত শুক্রবার (১০ নভেম্বর) টিকটকের এক ভিডিওতে এ কথা জানান তিনি।

টিকটকের লাইভ ভিডিওতে হিজাব পরে রাইস কালেমা শাহাদাহ পাঠ করেন এবং নিজেকে মুসলিম হিসেবে ঘোষণা দেন।

এ সময় তিনি হিজাব পরলে নিরাপত্তা অনুভবের কথা জানান।

গাজা উপত্যকায় ইসরায়েলের যুদ্ধ শুরুর পর ফিলিস্তিনিদের পক্ষে কনটেন্ট তৈরি করে ম্যাগান রাইস আরব বিশ্বে জনপ্রিয় হয়ে ওঠেন। তিনি ইসরায়েলি আগ্রাসনের মুখে ফিলিস্তিনিদের দৃঢ়তা ও বিশ্বাস দেখে অভিভূত হন। মূলত তখন থেকেই তার মধ্যে ফিলিস্তিনিদের মানসিক শক্তির উৎস সম্পর্কে জানার আগ্রহ তৈরি হয়।

টিকটকের এক ভিডিওতে রাইস বলেন, আমি ফিলিস্তিনিদের বিশ্বাসের প্রশংসা করে একটি ভিডিও তৈরি করেছিলাম। তখন মানুষ মন্তব্য করেছিল, ‘তাই ইসলাম। আপনি কি কোরআন পড়েছেন? হয়তো আপনার কোরআন পড়া উচিত।’

তিনি বলেন, ‘আমার কাছে যথেষ্ট সময় আছে।

আমি গবেষণা করতে ও শিখতে আগ্রহী। এরপর গাজার জনগণের শক্তির রহস্য জানতে আমি কোরআন পড়া শুরু করি। আমি পবিত্র কোরআনে সুরাগুলো পড়ি। সেখান থেকে আমি নারীদের কোনো বাধা ছাড়াই বিবাহবিচ্ছেদ ও পুনর্বিবাহের স্বাধীনতার কথা জানতে পারি।’ 

এরপর তিনি ইসলাম সম্পর্কে সবাইকে জানাতে টিকটকে একটি কোরআন বুক ক্লাব চালু করেন।

সেখানে মুসলিম ও সব ধর্মাবলম্বীর অংশ নেওয়ার সুযোগ রয়েছে। 

মেগান রাইস সামাজিক যোগাযোগ মাধ্যম টিকটকে খুবই জনপ্রিয়। এ প্ল্যাটফরমে তাঁর প্রায় আট লাখ ফলোয়ার ও ৭০ লাখ লাইক রয়েছে। সাধারণত রান্না, স্বাস্থ্যকর খাবার, কেনাকাটাসহ ঐতিহাসিক ঘটনার বিবরণমূলক ভিডিওর মাধ্যমে তিনি পরিচিত। তা ছাড়া তাঁর হাস্যোজ্জ্বল মুখ ও ব্যঙ্গাত্মক ভিডিও নজর কাড়ে সবার। তবে গত ১৭ অক্টোবর এক ভিডিওতে তিনি বিষণ্ণ মুখে হাজির হন এবং গাজার করুণ অবস্থা নিয়ে প্রকাশিত কিছু ভিডিও তুলে ধরেন। এরপর আরেক ভিডিওতে তিনি ফিলিস্তিনি জনগণ ও পবিত্র কোরআনের প্রতি তাঁর মুগ্ধতার কথা জানান।

 





শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com