1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ঘুর্ণিঝড় রিমালের প্রভাব জগন্নাথপুরে/ ভেঙে পড়েছে গাছপালা, বিদ্যুৎ-ইন্টারনেট সেবা বিঘ্নিত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন
শিরোনাম:
ভালো কাজে সহযোগিতার নির্দেশনা জগন্নাথপুরে কাঠমিস্ত্রিকে সাহায্য করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু দেশের সব প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ১ আগস্ট পর্যন্ত এইচএসসি-সমমানের পরীক্ষা স্থগিত সরকারের উন্নয়ন যারা ধ্বংস করেছে তাদের বিরুদ্ধে দেশবাসীকেই রুখে দাঁড়াতে হবে: প্রধানমন্ত্রী এশিয়া কাপে বাংলাদেশের মেয়েরা বড় জয়ে সেমিফাইনালে সারাদেশে ইন্টারনেট-সেবা বিঘ্নিত ঢাকার বাড্ডায় শিক্ষার্থী-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া, রাবার বুলেটে আহত ১০ কোটা নিয়ে যে বার্তা দিলেন প্রধানমন্ত্রী কোটা আন্দোলন, শান্তিগঞ্জে সড়ক অবরোধ

ঘুর্ণিঝড় রিমালের প্রভাব জগন্নাথপুরে/ ভেঙে পড়েছে গাছপালা, বিদ্যুৎ-ইন্টারনেট সেবা বিঘ্নিত

  • Update Time : মঙ্গলবার, ২৮ মে, ২০২৪
  • ৩৭ Time View
স্টাফ রিপোর্টার::
ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে ভারী বর্ষণ ও ঝড়ে বিপর্যস্ত হয়েছে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা। বিভিন্ন এলাকায় ভেঙে পড়েছে গাছপালা। বিচ্ছিন্ন রয়েছে বিদ্যুৎ সংযোগ। মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেট সেবা ব্যাহত হচ্ছে।
এদিকে গতকাল সোমবার ( ২৭ মে)
বিকেল ৪ টা থেকে আজ মঙ্গলবার সন্ধ্যা ৬টা
পর্যন্ত  টানা ২৬ ঘন্টা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিল। দীর্ঘসময় বিদ্যুৎ না থাকায় মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেট সংযোগ ব্যাহত হয়।
জানা যায়, সোমবার রাতে ঘুর্ণিঝড় রিমাল উপকূলে আঘাত আনার পর থেকে সারাদেশে বৃষ্টিপাতের সঙ্গে  ঝড়োহাওয়া বইতে থাকে। জগন্নাথপুর উপজেলায়ও সোমবার থেকে বৃষ্টির সঙ্গে প্রচণ্ড বাতাস বইতে থাকে মঙ্গলবারও ঝড় বৃস্টি বয়ে যায়।
সামাজিক সংগঠন ফেয়ার ফেইস জগন্নাথপুরের  স্থায়ী কমিটির মহাসচিব এম শামীম আহমদএম শামীম আহমদ জানান, প্রচণ্ড তাপদাহের পর বৃস্টির দেখা পেয়ে মানুষের মধ্যে প্রথমে স্বস্তি দেখা দিলেও গত দুইদিনের টানা ঝড় বৃষ্টির কারণে জনজীবন বিপর্যস্ত
হয়ে পড়েছে। বিদ্যুৎ ও ইন্টারনেট সেবা চরমভাব বিপর্যস্ত ছিল। এমনকি মোবাইল নেটওয়ার্কের সেবাও বিঘ্নিত হয়।
ফলে অচল হয়ে পড়েছেন জগন্নাথপুরের মানুষ।
নলুয়া হাওর ব্যষ্টিত জগন্নাথপুর উপজেলার চিলাউড়া হলদিপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহিদুল ইসলাম বকুল জানান,  ঘুর্ণিঝড়ের প্রভাব পড়েছে হাওরাঞ্চলেও। অসংখ্য গাছপালা ভেঙে পড়েছে। বিরামহীন বৃষ্টিতে  লোকজন ঘরবন্দি হয়ে পড়েছেন। দমকা হাওয়ার কারণে দরজা জানালা বন্ধ রাখতে হচ্ছে। নিন্ম আয়ের মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। ফলে দুর্ভোগে আছেন লোকজন।
পৌরশহরের ইকড়ছই আবাসিক এলাকার বাসিন্দা গৃহিনী তাহমিদা রহমান জানান, বিদ্যুৎ সমস্যার কারণে
ফ্রিজে থাকা জিনিসপত্র নষ্ট হয়ে যাচ্ছে। মটর না চালানো সম্ভব না থাকায় দেখা দেয় পানি সংকট। ফলে দুর্ভোগে পড়তে হয়।
জগন্নাথপুর উপজেলা আবাসিক প্রকৌশল (বিদ্যুৎ) আজিজুল ইসলাম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম
জানান, অব্যাহত ঝড়ো হাওয়ায় অসংখ্য গাছের ডালপালা ভেঙে বিদ্যুৎ মূল ৩৩ হাজার কেভি লাইনে পড়ে। এতে করে বিদ্যুৎ সংযোগ বিছিন্ন যায়। আমাদের লোকজন বৈরী আবহাওয়া অপেক্ষা করে দিনরাত কাজ করে সংযোগ চালু করা হয়েছে। তবে পুরো উপজেলায় এখন বিদ্যুৎ সরবরাহ করা যায়নি। গ্রামীণ এলাকায় এখনও অনেক স্থানে  গাছপালা পড়ে বিদ্যুতের তার ছিড়ে আছে। দ্রুত সময়ের মধ্যে সবস্থানে বিদ্যুৎ সরবরাহ করা হবে।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com