1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ছাতকে পাইপগান সহ ৪ ডাকাত আটক - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:১০ অপরাহ্ন

ছাতকে পাইপগান সহ ৪ ডাকাত আটক

  • Update Time : বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২
  • ৭৭৩ Time View

বিজয় রায়, ছাতক
ছাতকে প্রবাসীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতরা নগদ টাকা, পাউন্ড, স্বর্ণালংকার, মোবাইল ফোনসহ ১০ লক্ষাধিক টাকা মূল্যের মালামাল ছিনিয়ে নিয়ে যায়। সংঘবদ্ধ সশস্ত্র ডাকাত দলের হামলায় গৃহকর্তাসহ ৭ ব্যক্তি আহত হয়েছেন। আহতদের ভর্তি করা হয়েছে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। ডাকাতিকালে ধাওয়া করে অস্ত্র সহ ৪ ডাকাতকে আটক করে এলাকাবাসী।
মঙ্গলবার ভোর রাতে উপজেলার গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউনিয়নের জালালপুর গ্রামের যুক্তরাজ্য প্রবাসী ডালিম মিয়ার বাড়িতে এই ডাকাতির ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, জালালপুর গ্রামের বাসিন্দা যুক্তরাজ্য প্রবাসী মৃত উস্তার আলীর পুত্র ডালিম মিয়ার বাড়িতে মঙ্গলবার ভোর রাতে ১৪-১৫ জনের সংঘবদ্ধ সশস্ত্র ডাকাত দল হানা দেয়। ডাকাতরা বাড়ির গ্রিলের গেট ও দরজা ভেঙ্গে অস্ত্রের মুখে পরিবারের লোকজনকে হাত-পা বেঁধে বেধড়ক মারপিটসহ লুটতরাজ চালায়। এসময় পাশের মসজিদের মাইক থেকে ডাকাত-ডাকাত বলে উচ্চস্বরে ঘোষণা দিলে এলাকার লোকজন চিৎকার করে লাঠিসোটা নিয়ে বেরিয়ে আসে। অবস্থার বেগতিক দেখে ডাকাতরা আতংক সৃষ্টি করতে কয়েক রাউন্ড গুলি বর্ষণ করে। এক পর্যায়ে মালামাল নিয়ে পালিয়ে যাওয়ার সময় গৃহকর্তা সহ এলাকার লোকজন ডাকাতদের ধাওয়া করে একটি পাইপগান সহ ডাকাত জগন্নাতপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের চকতিলক গ্রামের মখলিছ মিযার পুত্র লাল মিয়া ওরফে জুয়েল (২৯), একই ইউনিয়নের জামালপুর গ্রামের মৃত শহিদ উল্লাহ ওরফে সাইদুল্লার পুত্র সাইফুল ওরফে সাইকুল (২৩), ওসমানীনগর উপজেলার গোয়ারাবাজার ইউনিয়নের কলাপাড়া-দত্তগ্রাম গ্রামের মৃত সফর আলী ওরফে সফর উল্লাহর পুত্র আনফর আলী ওরফে আনহার (২৪) এবং একই উপজেলার তাজপুর ইউনিয়নের রবিদাস-পালপাড়া গ্রামের আলিম উল্লাহর পুত্র সাইফুল ইসলাম ওরফে শফিক (২৩) কে আটক করে এলাকাবাসী। সকালে খবর পেয়ে ছাতক থানা পুলিশ ঘটনাস্থল থেকে ডাকাতদের আটক করে থানায় নিয়ে আসে। এসময় ডাকাতদের ব্যবহৃত একটি পাইপগান, কয়েকটি গুলির খোসা উদ্ধার করে পুলিশ। জনতার গণধোলাইয়ে আহত ডাকাতদের ছাতক হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

এদিকে ডাকাতদের হামলায় আহত গৃহকর্তা ডালিম মিয়া, যুক্তরাজ্য প্রবাসী সামছুল ইসলাম, আজাদ মিয়া, শাহীন মিয়াসহ অন্তত ৭ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।
এর আগে গত ২ মাসে উপজেলার নোয়ারাই ইউনিয়নের কটালপুর (মোরারগাঁও) গ্রামে ও কালারুকা ইউনিয়নের গড়গাঁও গ্রামে পৃথক ডাকাতি ও প্রতিনিয়ত চুরি সংঘটিত হয়েছে। ঘন-ঘন ডাকাতি ও চুরির ঘটনায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি নিয়ে আতংকিত হয়ে পড়েছেন উপজেলাবাসী।
স্থানীয় লোকজন জানান, দীর্ঘদিন এ উপজেলায় চুরি-ডাকাতি প্রায় বন্ধ হয়ে গিয়েছিল। পুলিশের তৎপরতায় প্রায় ২-৩ বছর ধরে কোন ডাকাতির ঘটনা ঘটেনি। হঠাৎ করে চুরি-ডাকাতি বৃদ্ধি পাওয়ায় তারা শংকিত হয়ে পড়েছেন।
ছাতক থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান ডাকাতির কথা স্বীকার করে জানান, ঘটনাস্থল থেকে একটি পাইপগান ও ৩টি গুলির খোসা উদ্ধার করা হয়েছে।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com