1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরের দুই ভাইয়ের জঙ্গি সম্পৃক্ততায় বিস্মিত এলাকাবাসী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:০২ অপরাহ্ন
শিরোনাম:
ভালো কাজে সহযোগিতার নির্দেশনা জগন্নাথপুরে কাঠমিস্ত্রিকে সাহায্য করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু দেশের সব প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ১ আগস্ট পর্যন্ত এইচএসসি-সমমানের পরীক্ষা স্থগিত সরকারের উন্নয়ন যারা ধ্বংস করেছে তাদের বিরুদ্ধে দেশবাসীকেই রুখে দাঁড়াতে হবে: প্রধানমন্ত্রী এশিয়া কাপে বাংলাদেশের মেয়েরা বড় জয়ে সেমিফাইনালে সারাদেশে ইন্টারনেট-সেবা বিঘ্নিত ঢাকার বাড্ডায় শিক্ষার্থী-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া, রাবার বুলেটে আহত ১০ কোটা নিয়ে যে বার্তা দিলেন প্রধানমন্ত্রী কোটা আন্দোলন, শান্তিগঞ্জে সড়ক অবরোধ

জগন্নাথপুরের দুই ভাইয়ের জঙ্গি সম্পৃক্ততায় বিস্মিত এলাকাবাসী

  • Update Time : সোমবার, ২৪ অক্টোবর, ২০২২
  • ১৫২৮ Time View

নিজস্ব প্রতিবেদক –
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের সৈয়দপুর গ্রামের সৈয়দ মারুফ আহমেদ মানিক (৩১) নতুন জঙ্গি সংগঠন জামায়াতুল আনসারফিল হিন্দাল শারক্বিয়ার সদস্য হিসেবে র্যাবের হাতে ধরা পড়েছেন। তার বড় ভাই হাফেজ নাঈম ২০০৪ সালে সিলেটের হযরত শাহজালালের (রা.) মাজারে তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার জগন্নাথপুরের সন্তান আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা ও সাবেক অর্থ মন্ত্রী এসএম কিবরিয়া হত্যা মামলার আসামি হিসেবে জেল হাজতে রয়েছে। বৃহস্পতিবার জঙ্গি তৎপরতায় সংশ্লিষ্ট এবং জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়ায় জড়িত অভিযোগে বান্দরবানের রোয়াংছড়ি বাজার এলাকায় অভিযান চালিয়ে সেখান থেকে নতুন জঙ্গি সংগঠন জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বিয়ার সদস্যদের গ্রেপ্তার অভিযানে জগন্নাথপুরের সৈয়দপুর গ্রামের জঙ্গি নাঈমের ছোট ভাই সৈয়দ মারুফ আহমেদ ওরফে মানিক গ্রেপ্তার হয়।
বড় ভাইয়ের পর ছোট ভাইয়ের জঙ্গি সম্পৃক্ততার খবরে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বিস্মিত হয়েছেন এলাকার লোকজন।

( হাফিজ নাঈম ও মানিকের সৈয়দপুরের বাড়ি)

রোববার সরেজমিনে সৈয়দপুর পশ্চিমপাড়া লম্বাহাটি গ্রামে হাফেজ নাঈম ও সৈয়দ মারুফ আহমেদ মানিকের বাড়িতে গিয়ে দেখা যায় বাড়িতে পিনপতন নীরবতা চলছে। দরজা, জানালা বন্ধ করে ঘরে রয়েছেন তাদের বৃদ্ধ মা ছালমা বেগম।অনেক চেষ্টার পর তার সঙ্গে কথা হয়। তিনি বলেন ,ছেলে মানিক কোথায় গেছে কি করে তিনি জানেন না তিনি বলেন, মানিক বাড়িতে হাঁস, মুরগি, গবাদিপশু ও মাছের খামার চালাতেন। হঠাৎ করে কাউকে কিছু না বলে কোথায় চলে যায়। এখন খবর পেয়েছি সে র্যাবের হাতে ধরা পড়েছে। তিনি বলেন, আমি কিছু জানি না।তার বড় ছেলে নাঈমের বিষয়ে তিনি কিছু জানেন না বলে জানান। দুই ছেলে ও দুই মেয়ের জননী ছালমা বেগমের স্বামী সৈয়দ আবুল কালামের মৃত্যুর পর একজন গৃহপরিচারিকাকে নিয়ে বসবাস করছেন।মাঝে মধ্যে গ্রামে বিয়ে হওয়া মেয়ে তার খোঁজ খবর নেন বলে তিনি জানান।

সৈয়দপুর গ্রামের বাসিন্দা সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য এমদাদ আহমেদ বলেন, ২০০৪ সালে হাফেজ নাঈম জঙ্গি তৎপরতায় সম্পৃক্ত থাকার পর থেকে এ পরিবারের সাথে এলাকার লোকজনের তেমন কোন সম্পর্ক নেই। তার ছোট ভাই মানিক স্হানীয় মাদ্রাসায় লেখাপড়া করে বাড়িতে হাঁস মুরগি গবাদিপশু ও মাছের খামার চালাতেন। হঠাৎ করে উধাও হয়ে যাওয়া মানিকের জঙ্গি তৎপরতার খবরে আমরা বিস্মত।
সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসান বলেন, বড় ভাইয়ের পর ছোট ভাইয়ের জঙ্গি সম্পৃক্ততার খবরে এলাকায় আতঙ্ক বিরাজ করছে। আমরা অভিভাবকদের ছেলে মেয়েদের বিষয়ে সতর্ক থাকতে আহ্বান জানাচ্ছি।
জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মিজানুর রহমান বলেন, নতুন করে জঙ্গি তৎপরতায় জগন্নাথপুরের এক যুবক গ্রেপ্তারের পর বিষয়টি আমাদেরকে ভাবিয়ে তুলছে। আমরাও তার সাথে আর কারো কোন সম্পৃক্ততা আছে কীনা খতিয়ে দেখছি।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com