1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে দুই মেধাবী শিক্ষার্থীর সহায়তায় এগিয়ে এলেন লন্ডন প্রবাসী মোবারক আলী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন

জগন্নাথপুরে দুই মেধাবী শিক্ষার্থীর সহায়তায় এগিয়ে এলেন লন্ডন প্রবাসী মোবারক আলী

  • Update Time : সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯
  • ১৫১৭ Time View

স্টাফ রিপোর্টার – বিশ্ববিদ্যালয়ে সুযোগ পাওয়া

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের হতদরিদ্র পরিবারের দুই মেধাবী শিক্ষার্থীর সহায়তায় এগিয়ে এলেন এক যুক্তরাজ্য প্রবাসী।
উপজেলার শাহজালাল মহাবিদ্যালয় থেকে এইচ এসসি পাশ করা কলকলিয়া ইউনিয়নের কালিটেকী গ্রামের দোকান কর্মচারী প্রণেশ দেবনাথের ছেলে প্রবেশ দেবনাথ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এবং একই ইউনিয়নের শ্রীধরপাশা গ্রামের বর্গাচাষী সাবু মিয়ার ছেলে শায়েখ আহমদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মেধা তালিকায় ভর্তির সুযোগ পান। কিন্তু বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেলেও আর্থিক সংকটে ভর্তি সহ পড়াশুনা নিয়ে শংকায় সংবাদ প্রকাশ হলে শাহজালাল মহাবিদ্যালয়ের  অধ্যক্ষ আব্দুল মতিন ব্রিটেনে বসবাসকারী শাহজালাল মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য, শিক্ষানুরাগী মোবারক আলীকে এবং কলেজের ভূমিদাতা সামছুল হককে মুঠোফোনে বিষয়টি অবহিত করেন এবং তাঁরা তাদের পক্ষ থেকে আর্থিক সহায়তার আশ্বাস দেন। আজ বিকালে কলকলিয়া ইউনিয়নের কামারখাল গ্রামের লন্ডন প্রবাসী,শিক্ষানুরাগী মোবারক আলী দরিদ্র দুই মেধাবী শিক্ষার্থীর প্রত্যেক কে দশ হাজার টাকা করে  বিশ হাজার টাকা প্রদানের ঘোষনা দেন বিষয়টি নিশ্চিত করেন মোবারক আলীর চাচাতো ভাই
সমাজসেবী আব্দুস ছুবহান। তিনি শাহজালাল মহাবিদ্যালয়ে অধ্যক্ষের সাথে দেখা করে বিষয় টি জানান। পরে শাহজালাল মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আব্দুল মতিন দরিদ্র মেধাবী শিক্ষার্থী প্রবেশ দেবনাথ ও শায়েখ আহমদ কে ডেকে এনে তাৎক্ষণিক তাদের সহায়তার টাকা প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন শাহজালাল মহাবিদ্যালয়ের গভার্ণিংবডির সভাপতি
আলহাজ্ব সিরাজুল ইসলাম, মুক্তিযোদ্ধা ধীরেন্দ্র কুমার দে,শিক্ষানুরাগী কামরুজ্জামান প্রমুখ। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়া প্রবেশ দেবনাথ বলেন,শিক্ষানুরাগী মোবারক আলীর কাছ থেকে আমি প্রথম সহায়তা পেয়ে খুব খুশি। তাঁর ঋণ শিক্ষাগ্রহনের মাধ্যমে পরিশোধ করবো। জগন্নাথপুর উপজেলার অন্য সচ্ছল ব্যক্তিরা তাঁর মতো এগিয়ে আসলে আমার উচ্চ শিক্ষার পথে আর্থিক সংকট কাটবে আশাবাদী।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়া শায়েখ আহমদ
বলেন,আর্থিক সংকটের হতাশার মধ্যে উনার দশ হাজার টাকা পেয়ে খুশী।আমরা গরীব বলেইতো বিশ্ববিদ্যালয়ে পড়াশুনার জন্য ধনীদের সহায়তা চাই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com