1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে মসজিদের জায়গাকে কেন্দ্র দীর্ঘদিনের সৃষ্ট বিরোধ সালিশ বৈঠকে নিস্পত্তি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১৯ অপরাহ্ন

জগন্নাথপুরে মসজিদের জায়গাকে কেন্দ্র দীর্ঘদিনের সৃষ্ট বিরোধ সালিশ বৈঠকে নিস্পত্তি

  • Update Time : রবিবার, ২১ মে, ২০১৭
  • ১৭৬ Time View

স্টাফ রিপোর্টার :: জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়নের অলইতলি কাতিয়া পল্লীগঞ্জ বাজার জামে মসজিদের জায়গাকে কেন্দ্র করে গ্রামের বিবাদমান দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ এড়ানো সম্ভব হয়েছে চার উপজেলার সালিসী ব্যক্তিদের বিচক্ষনতার কারণে।
গ্রামের বিবাধমান দু’গ্রুপের মধ্যে বিরোধের সন্মানজনক নিস্পত্তি হয়েছে। উভয়পক্ষ বিরোধীয় জায়গা মসজিদের নামে ওয়াকফ করে দেয়ার প্রতিশ্রুতি ও নিজ নিজ মামলা প্রত্যাহার করতে সন্মত হন।
ফলে দীর্ঘ দুই বছর যাবৎ দু’পক্ষের উত্তেজনাকর পরিস্থিতির অবসান হয়েছে।

গ্রামের জয়নাল মিয়া গং ও দুদু মিয়া গং দের মধ্যে মসজিদের জায়গা নিয়ে দীর্ঘ প্রায় দু’বছর যাবৎ বিরোধ চলে আসছিল। এনিয়ে উভয়পক্ষের মধ্যে একাধিক মামলা নিন্ম আদালত থেকে উচ্চ আদালত পর্যন্ত গড়ায়। গত সপ্তাহে এনিয়ে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়েছিল। এক পর্যায়ে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছিলেন এলাকাবাসী। শেষ পর্যন্ত এলাকার গন্যমান্য ব্যক্তিদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। এ বিরোধের স্থায়ী নিস্পত্তির লক্ষ্যে গতকাল শনিবার সকাল ১১ টা থেকে ৫ টা পর্যন্ত জামে মসজিদ সংলগ্ন পল্লীগঞ্জ বাজারে এক সালিশ বৈঠক বসে। সালিস বৈঠকে জগন্নাথপুর, বিশ্বনাথ, বালাগঞ্জ , ওসমানীনগর ও নবীগঞ্জ উপজেলার বিশিষ্ট সালিস ব্যক্তিগন সহ শত শত লোক অংশ গ্রহন করেন। জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমানের সভাপতিত্বে সালিস বৈঠকে বক্তব্য রাখেন পাইলগাঁও ইউনিয়নের চেয়ারম্যান মখলিছুর রহমান,সাবেক চেয়ারম্যান আপ্তাব উদ্দিন, আশারকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আইয়ুব খান, ওসমানীনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কবির উদ্দিন, সাবেক চেয়ারম্যান খালেদুর রহমান, সালিস ব্যক্তিত্ব হীরা মিয়া ইজাজুল হক ও শহিদুল ইসলাম বকুল প্রমুখ।
সালিস বৈঠকের সভাপতি জগন্নাথপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আতাউর রহমান জগ্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, মসজির্দে জায়গাকে কেন্দ্র করে গ্রামের দুটি পক্ষের মধ্যে দীর্ঘদিন যাবৎ বিরোধ ও মামলা মোকদ্দমা চলছিল। বিরোধীয় জায়গা ওয়াকফ করে দ’ুপক্ষই মসজিদে দিতে সম্মত হয়েছেন। সেই সাথে উভয় পক্ষ মামলা মোকদ্দমা তুলে নিতে প্রতিশ্রুতি দিয়েছেন। বিরোধীয় বিষয়ে উভয়পক্ষে সম্মানজনক নিস্পত্তি হয়েছে। উভয়পক্ষের মধ্যে আন্তরিকতা ফিরে এসেছে এবং বর্তমানে এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com