1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে সরকারি মাধ্যমিক দুটি স্কুলে ভর্তি কোটা সংকুচিত/ মেধাবীরা বঞ্চিত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন

জগন্নাথপুরে সরকারি মাধ্যমিক দুটি স্কুলে ভর্তি কোটা সংকুচিত/ মেধাবীরা বঞ্চিত

  • Update Time : শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩
  • ৯৩ Time View

বিশেষ প্রতিনিধি::

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার দুটি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণিতে ভর্তি হতে পারছেন না মেধাবী শিক্ষার্থীরা। লটারীতে ভর্তি হওয়ার সুযোগ না পেয়ে অভিভাবকরা চিন্তিত। এবছর কোটা সংকুচিত করায় আরও বেশি বেকায়দায় পড়েছেন মেধাবী শিক্ষার্থীর অভিভাবকরা।
বিদ্যালয় ও অভিভাবক সূত্র জানায়,জগন্নাথপুর উপজেলা সদরের স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণিতে ভর্তি হতে শতাধিক শিক্ষার্থী আবেদন করেন। তন্মধ্যে দুটি বিদ্যালয়ে ৫৫ জন করে শিক্ষার্থী ভর্তি করা হয়। গত বছর ৬০ জন করে ভর্তি করা হয়েছিল।
ইকড়ছই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক নম্বর শিক্ষার্থীর অভিভাবক ছালিক আহমেদ পীর বলেন,গত বছর ৬০ জন করে ভর্তি করা হয় এবার ৫৫ জন ভর্তি করা হয়েছে। আমার মেয়ে এক নম্বর হয়েও লটারিতে সুযোগ পায়নি। এ ভর্তি প্রক্রিয়া বাতিল করে মেধার ভিত্তিতে ভর্তি চালু করা দরকার।
জগন্নাথপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীর অভিভাবক অজয় গোপ বলেন, ঘরের পাশে সরকারি বালিকা বিদ্যালয়ে ভর্তি হতে না পেরে আমার সন্তান মানসিকভাবে ভেঙ্গে পড়েছে। আমরা দ্রুত পদ সংখ্যা বৃদ্ধি করে মেধাবী শিক্ষার্থীদের ভর্তির সুযোগ করার দাবি জানাই।
জগন্নাথপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যালল বিজন কুমার দেব,বলেন, শিক্ষায় পিছিয়ে পড়া হাওর অঞ্চলের জন্য লটারিতে ভর্তি হওয়ার সিদ্ধান্তে শিক্ষার্থীরা বিপাকে পড়েছেন। হাওর অঞ্চলের জন্য ভর্তির পদ বাড়ানো দরকার। তিনি বলেন, গত বছর ৬০ জন ভর্তি হলেও এবার ৫৫ জন ভর্তি করা হচ্ছে এতে অনেক মেধাবী শিক্ষার্থীর পড়ালেখা হুমকিতে পড়তে পারে।
জগন্নাথপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইকবাল মাসুদ বলেন, এবার শিক্ষা অধিদপ্তর থেকে ৫৫ জন ভর্তির নির্দেশনা দেয়া হয়েছে। আমি ৬৫ জনের চাহিদা পাঠিয়েছিলাম। আমরাতো সরকারি সিদ্ধান্ত মানতে বাধ্য।
স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গুরুপদ রায় বলেন, আমরা ভর্তি নিয়ে খুব চাপে আছি। সরকারি সিদ্ধান্তের বাহিরে কিছু করার নেই।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com