1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে ৩৭ বছর পর সরকারি বালক বিদ্যালয়ে ১৫ শিক্ষকের একযোগে যোগদান,বালিকা বিদ্যালয়ে হতাশা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন

জগন্নাথপুরে ৩৭ বছর পর সরকারি বালক বিদ্যালয়ে ১৫ শিক্ষকের একযোগে যোগদান,বালিকা বিদ্যালয়ে হতাশা

  • Update Time : সোমবার, ২৪ জুন, ২০২৪
  • ৪৯ Time View

স্টাফ রিপোর্টার::

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় সরকারি বালক উচ্ছ বিদ্যালয়ের শিক্ষক পদ বৃদ্ধি পেলেও সরকারি বালিকা বিদ্যালয়ের পদ সংখ্যা না বাড়ায় তাদের মধ্যে হতাশার সৃষ্টি হয়েছে। গতকাল রোববার উপজেলার একমাত্র সরকারি বালক উচ্চ বিদ্যালয় স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ে ১৫ জন নতুন শিক্ষক যোগদান করেন।

বিদ্যালয়,সংশ্লিষ্ট সূত্র জানায়, জগন্নাথপুর উপজেলা সদরে দুটি সরকারি মাধ্যমিক বিদ্যালয় রয়েছে। তার মধ্যে ১৯২৬ সালে প্রতিষ্ঠিত হয় স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় আর ১৯৮২ সালে প্রতিষ্ঠিত হয় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। ১৯৮৬ সালে দুটি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করণ করা হয়। এসময় ৯ জন শিক্ষক পদ দিয়ে প্রজ্ঞাপন জারি হয়।এরপর ১৯৯০ সাল থেকে দুটি বিদ্যালয়ে শিক্ষক শুন্যতা দেখা দেয়। তিন থেকে চারজন শিক্ষকে পাঠদান করতে হয়। এমনকি একজন শিক্ষক দিয়েও পাঠদান কার্যক্রম চালাতে হয়। দীর্ঘদিন ধরে দুই প্রতিষ্ঠানের পক্ষ থেকে পদ সংখ্যা বৃদ্ধি করতে আবেদন করা হয়। গত বছর দুটি সরকারি মাধ্যমিক বিদ্যালয় থেকে পদ বৃদ্ধির আবেদন করা হলে স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের পদ বৃদ্ধি করে ২৭ শিক্ষকের পদ সৃষ্টি করা হয়। গতকাল রোববার ১৫ জন নতুন শিক্ষক যোগদান করেন। ফলে বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী অভিভাবকদের মধ্যে উচ্ছ্বাস দেখা দেয়। কিন্তু সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পদ বৃদ্ধি না হওয়ায় তাদের মধ্যে হতাশা দেখা দেয়।

জগন্নাথপুর স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গুরুপদ সূত্রধর জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান,দীর্ঘদিন পর বিদ্যালয়ের পদ সৃষ্টি হওয়ায় আমরা খুশি। ১৫ জন শিক্ষক পাওয়া গেছে। তাঁরা যোগদান করেছেন।

জগন্নাথপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোজাম্মেল হক জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে  জানান,আমরাও পদ সংখ্যা বৃদ্ধির জন্য আবেদন করেছিলাম কেন বৃদ্ধি হয়নি বুঝতে পারছি না। স্হানীয় সংসদ সদস্য সহ সংশ্লিষ্টদের সঙ্গে আমরা যোগাযোগ করছি।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com