বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ০২:৩২ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে সংগ্রামী সেই মেয়েটির পরিবারে উপজেলা পরিষদের সেলাই মেশিন প্রদান জগন্নাথপুরে মোটরযান ও ভোক্তা আইনে ভ্রাম্যমান আদালতের জরিমানা সৌদিতে নির্যাতিতা জগন্নাথপুরের কিশোরীকে দেশে ফেরাতে পরিকল্পনামন্ত্রীর ডিও লেটার কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সম্মেলন সম্পন্ন হলেও কমিটি হয়নি আইসিজেতে গাম্বিয়ার আইনমন্ত্রী-মিয়ানমারের গণহত্যা কোনোভাবেই গ্রহণ করা যায় না জগন্নাথপুরে মানবাধিকার দিবসে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত সিলেটে মাকে হত্যা করল পাষান্ড ছেলে ঘৃনার বদলে অমুসলিমদের মধ্যে ১০ হাজার কোরআন বিতরণ করবে নরওয়ের মুসলিমরা জগন্নাথপুরে ফুটবল এসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন উপলক্ষে প্রস্তুতিসভা অনুষ্ঠিত জগন্নাথপুরে পারাপারের সময় খেলা নৌকা থেকে পড়ে মৃগী রোগির মৃত্যু

জগন্নাথপুর পুরানবাজারে আগেভাবেই ঈদের বাজার জমে উঠেছে

বিশেষ প্রতিনিধি::
  • Update Time : বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯
  • ৩১৯ Time View

পবিত্র ঈদুল-উল-ফেতরের এখনও ১২ থেকে ১৩দিন বাকী থাকলেও প্রবাসি অধ্যুষিত সুনামগঞ্জের জগন্নাথপুরে এবার অনেক আগেভাগেই ঈদবাজার ঈদবাজার জমে উঠেছে।
বৃহস্পতিবার দুপুর পৌরশহরের সদরের জগন্নাথপুর পুরানবাজারে বিভিন্ন গার্মেন্টসের দোকানগুলোতে ক্রেতাদের ভীর দেখা গেছে। তবে শপিংমহল কিংবা সুরম্য বিপনী বিতানে এখনও তেমন জমেনি ঈদবাজার।
বাজারঘুরে দেখা যায়, পবিত্র ঈদ-কে সামনে রেখে জগন্নাথপুরের অভিজাত বিপনী বিতান, গার্মেন্ট’স, জুতার দোকানসহ বিভিন্ন প্রসাধী ব্যবসাপ্রতিষ্ঠানে কয়েক কোটি কোটি টাকার নতুন মালামাল মজুদ করেছেন ব্যবসায়ীরা। শহরের জগন্নাথপুর পুরানবাজারে ১০ রোজা থেকেই ঈদের কেনাকাটা শুরু হয়েছে। ঈদবাজারে পুরুষের তুলনা নারী ও শিশুদের উপস্থিত বেশি দেখা গেছে।
ফারুক মিয়া নামে এক ক্রেতা তার স্ত্রী, ও দুই কিশোরী মেয়ে ও এক শিশু ছেলে নিয়ে নিয়ে ঈদ বাজারে বাজারে এসেছেন পরিবারের লোকজনের জন্য নতুন জামা কাপড় কিনতে। তাঁর সঙ্গে আলাপকালে তিনি এ প্রতিবদককে বলেন, ঝামেলা এড়াতেই আগেভাগেই ঈদবাজারে এসেছি পরিবারের সদস্যদের জন্য কাপড়-চোপড় কিনতে। শিশু পুত্রের জন্য নতুন জামা কিনেছি। তবে দুই মেয়ে ও স্ত্রীর জন্য নতুন পোষাক কিনতে দেখছি বাজারঘুরে।
ফারজানা বেগম নামে নারী ক্রেতা বলেন, রোজার শেষের দিকে ঈদের প্রচন্ড ব্যস্ততা বেড়ে যায়। এজন্য এবার একটু আগেই পরিবারের লোকজনের জন্য নতুন জামা কাপড় কিনার জন্য বাজারে এসেছি। এখনও ক্রয় করেনি।এবার দাম বেশি মনে হচ্ছে বলে তিনি জানিয়েছেন।
জগন্নাথপুর পুরান বাজারের গার্মেন্ট’স ব্যবসায়ী মিন্টু গোপ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, অন্যবছরের তুলনায় এবার একটু আগেই বেচাবিক্রি শুরু হয়েছে। আশা করছি এবার ভালো ব্যবসা হবে।
ওই বাজারের আরেক ব্যবসায়ী তরু গোপ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, গত চার পাঁচ দিন ধরে ক্রেতাদের উপস্থিতি বাড়ছে বাজারে। তবে কেনাবেচা তেমন নেই। ক্রেতার দেখছেন আর দামদর যাচাই-বাচাই করছেন।
পৌরশহরের প্রানকেন্দ্রে হিসেবে পরিচিত টিএনটি এলাকায় আলজান্নাত মার্কেটের অভিজাত বিপনী বিতানের নিউ ঝলক ফ্যাশনের মালিক কদ্দুস মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, বিপনী বিতানগুলোতে তেমন ঈদবাজার জমেনি। তবে সপ্তাহখানের মধ্যে পুরোপুরি ঈদের কেনাবেচা ধুম পড়বে বলে তিনি আশা ব্যক্ত করেন।

জগন্নাথপুর পৌরশহরের জগন্নাথপুর বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক জাহির উদ্দিন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, অন্যান্যোর বছরের চেয়ে এবার পুরানবাজার ঈদের বাজার জমে উঠেছে। প্রবাসিরা স্বজনদের ঈদ উদযাপনের জন্য অর্থ পাঠাতে শুরু করছেন। আগামী ৪ থেকে ৫দিনের মধ্যে জমজমাট হয়ে উঠেছে ঈদবাজার। তিনি বলেন, আমরা নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য সংশ্লিষ্ট কৃর্তপক্ষের প্রতি অনুরোধ চালাচ্ছি।
জগন্নাথপুর উপজেলা আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) আজিজুল ইসলাম আজাদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, রমজান ও ঈদে জগন্নাথপুরে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ রাখতে আমাদের প্রচেষ্ঠা অব্যাহত রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24