1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জমি বেচে এমপি পদে মনোনয়ন কিনলেন চৌকিদার এসকেন আলী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১২:০৮ পূর্বাহ্ন

জমি বেচে এমপি পদে মনোনয়ন কিনলেন চৌকিদার এসকেন আলী

  • Update Time : শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩
  • ৮২ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক:;

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র তুলেছেন এসকেন আলী (৪৪) নামের এক ব্যক্তি। তিনি লালপুর ইউনিয়ন পরিষদের চৌকিদার হিসেবে কর্মরত।

সংসদ সদস্য পদে এসকেন আলীর মনোনয়নপত্র সংগ্রহের তথ্য নিশ্চিত করেন লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শামীমা সুলতানা। চৌকিদার পদে থেকে তিনি নির্বাচনে দাঁড়াতে পারবেন কি না, তা জানতে চাইলে ইউএনও বলেন, এসকেন আলী মনোনয়নপত্র দাখিল করলে বিষয়টি রিটার্নিং কর্মকর্তা বিবেচনা করবেন।

এসকেন আলী উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামের বাসিন্দা। তিনি বলেন, তিনি গত বুধবার সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছেন। ৩০ নভেম্বরের মধ্যেই যাবতীয় নিয়মকানুন মেনে মনোনয়নপত্র দাখিল করবেন তিনি।

এর আগে লালপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য পদে দুবার প্রতিদ্বন্দ্বিতা করেছেন এসকেন আলী। একবার তৃতীয় হয়েছিলেন। এ ছাড়া একবার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদেও প্রতিদ্বন্দ্বিতা করার জন্য পোস্টার ছাপিয়েছিলেন তিনি। কিন্তু আর্থিক সংকটের কারণে শেষ পর্যন্ত নির্বাচন করতে পারেননি বলে জানান এসকেন।
২৭ বছর ধরে চৌকিদারি করছেন উল্লেখ করে এসকেন আলী প্রথম আলোকে বলেন, ‘একবারের জন্য হলেও আমি এমপি (সংসদ সদস্য) নির্বাচন করব। আল্লাহ চাইলে এমপি হয়েও যেতে পারি। আমার সঙ্গে লালপুর-বাগাতিপাড়া উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদে কয়েক শ সহকর্মী চৌকিদার আছেন। তাঁরা ও তাঁদের পরিবার–পরিজন আমার কর্মী। তাঁদের সঙ্গে নিয়ে আমি নির্বাচনে লড়ব। এখন অনেক ভোটার রাজনীতি পছন্দ করেন না। তাঁরা আমাকে ভোট দিবেন।’

সংসদ নির্বাচনে মনোনয়নপত্র কেনা ও প্রতিদ্বন্দ্বিতা করার খরচের বিষয়ে জানতে চাইলে এসকেন আলী বলেন, ‘আমার অল্প কিছু জমি রয়েছে। সেখান থেকে এক কাঠা জমি আড়াই লাখ টাকায় বিক্রি করেছি। মনোনয়নপত্র কেনাসহ এখন পর্যন্ত ৩৬ হাজার টাকা খরচ হয়েছে। যা অবশিষ্ট আছে, তা দিয়ে পোস্টার ছাপাব ও মাইকিং করব।’

নির্বাচনে প্রভাবশালী প্রার্থীদের মোকাবিলার বিষয়ে প্রশ্নের জবাবে এসকেন আলী বলেন, ‘আমি তো গরিব মানুষ। সবাই এটা জানে। মানুষ আমাকে ভোট দেবেন ভালোবেসে। তাই আমি ক্ষমতাধর প্রার্থীদের নিয়ে ভাবছি না।’

লালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক বলেন, তিনি ঢাকায় রয়েছেন। লালপুরের ইউএনও ফোন করে তাঁকে এসকেন আলী চৌকিদারের মনোনয়নপত্র সংগ্রহের বিষয়টি জানিয়েছেন। এ খবর শুনে তিনি চমকে গেছেন, তবে বিরক্ত হননি। কারণ, দেশের প্রতিটি যোগ্য নাগরিকের সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করার অধিকার আছে।

উল্লেখ্য, নাটোর-১ আসনের বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের শহিদুল ইসলাম।

সৌজন্যে প্রথম আলো।

 

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com