1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
পরমাণু অস্ত্র বানাচ্ছে ইউক্রেন-পাকিস্তান, দাবি রাশিয়ার - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম:
ভালো কাজে সহযোগিতার নির্দেশনা জগন্নাথপুরে কাঠমিস্ত্রিকে সাহায্য করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু দেশের সব প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ১ আগস্ট পর্যন্ত এইচএসসি-সমমানের পরীক্ষা স্থগিত সরকারের উন্নয়ন যারা ধ্বংস করেছে তাদের বিরুদ্ধে দেশবাসীকেই রুখে দাঁড়াতে হবে: প্রধানমন্ত্রী এশিয়া কাপে বাংলাদেশের মেয়েরা বড় জয়ে সেমিফাইনালে সারাদেশে ইন্টারনেট-সেবা বিঘ্নিত ঢাকার বাড্ডায় শিক্ষার্থী-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া, রাবার বুলেটে আহত ১০ কোটা নিয়ে যে বার্তা দিলেন প্রধানমন্ত্রী কোটা আন্দোলন, শান্তিগঞ্জে সড়ক অবরোধ

পরমাণু অস্ত্র বানাচ্ছে ইউক্রেন-পাকিস্তান, দাবি রাশিয়ার

  • Update Time : শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২
  • ২৬২ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
ইউক্রেন ও পাকিস্তান পারমাণবিক অস্ত্র তৈরির প্রযুক্তি নিয়ে আলোচনা করেছে বলে দাবি করেছেন রাশিয়ান সিনেটের প্রতিরক্ষা কমিটির সদস্য ইগর মরোজভ।
nagad-300-250

সম্প্রতি এক প্রেস মিটিংয়ে তিনি এ দাবি করেন। খবর ইকোনমিক টাইমস ও দ্য হিন্দু পোস্টের।

মরোজভ বলেন, ইউক্রেনের বিশেষজ্ঞরা পাকিস্তানে গিয়েছেন এবং পারমাণবিক অস্ত্র তৈরির প্রযুক্তি নিয়ে আলোচনা করার জন্য পাকিস্তান থেকেও একটি প্রতিনিধিদল সেখানে গেছে।

তিনি বলেন, ইউক্রেন একটি ‘ভয়ঙ্কর বোমা’ তৈরি করতে পারে; এটি কোনো গোপন বিষয় নয়। তবে প্রকল্পটিতে কারা বিনিয়োগ করেছে তা নিয়ে প্রশ্ন রয়েছে।

তবে পাকিস্তানের ফরেন অফিসের মুখপাত্র আসিম ইফতিখার আহমেদের অফিস থেকে জারি করা একটি বিবৃতির উদ্ধৃতি দিয়ে ডন নিউজ বলেছে, আমরা রাশিয়ার পক্ষ থেকে এ ধরনের ভিত্তিহীন বিবৃতিতে বিস্মিত। তারা কোনো যুক্তি ছাড়াই এবং সম্পূর্ণরূপে অসঙ্গতিপূর্ণ এ বিবৃতি দিয়েছে।

উত্তর কোরিয়াকে পরমাণু বোমা তৈরিতে পাকিস্তান সহযোগিতা করে আসছে এমন অভিযোগ পুরনো। লিবিয়াকেও পরমাণু কর্মসূচিতে পাকিস্তান সহযোগিতা করছে এমন অভিযোগও নতুন নয়।

ইউক্রেন পাকিস্তানে অস্ত্র সরবরাহ করে থাকে। পাকিস্তান অর্ডিন্যান্স ফ্যাক্টরি একসময় বিবৃতি দিয়ে জানিয়েছিল যে, তারা কিছু অস্ত্রের গোলাবারুদ উৎপাদন করছে যা ইউক্রেনের সেনারা ব্যবহার করে।

পাকিস্তান ইউক্রেনের ৩২০টির বেশি টি-৮০ ইউডি ট্যাংক রয়েছে। কয়েক মাস আগে ইউক্রেনের পাকিস্তান বংশোদ্ভূত বিলিওনিয়ার মোহাম্মদ জাহোর দুটি ফাইটার জেট কিনেছেন। যেগুলো রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে কিয়েভ ব্যবহার করছে।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com