1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
‘ফিলিস্তিনি গণহত্যা থামাতে জাতিসংঘ ব্যর্থ’, পদত্যাগ করলেন শীর্ষ কর্মকর্তা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন
শিরোনাম:
ভালো কাজে সহযোগিতার নির্দেশনা জগন্নাথপুরে কাঠমিস্ত্রিকে সাহায্য করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু দেশের সব প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ১ আগস্ট পর্যন্ত এইচএসসি-সমমানের পরীক্ষা স্থগিত সরকারের উন্নয়ন যারা ধ্বংস করেছে তাদের বিরুদ্ধে দেশবাসীকেই রুখে দাঁড়াতে হবে: প্রধানমন্ত্রী এশিয়া কাপে বাংলাদেশের মেয়েরা বড় জয়ে সেমিফাইনালে সারাদেশে ইন্টারনেট-সেবা বিঘ্নিত ঢাকার বাড্ডায় শিক্ষার্থী-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া, রাবার বুলেটে আহত ১০ কোটা নিয়ে যে বার্তা দিলেন প্রধানমন্ত্রী কোটা আন্দোলন, শান্তিগঞ্জে সড়ক অবরোধ

‘ফিলিস্তিনি গণহত্যা থামাতে জাতিসংঘ ব্যর্থ’, পদত্যাগ করলেন শীর্ষ কর্মকর্তা

  • Update Time : বুধবার, ১ নভেম্বর, ২০২৩
  • ১৪৮ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
জাতিসংঘ ফিলিস্তিনিদের ওপর চলমান গণহত্যা ঠেকাতে ব্যর্থ হয়েছে দাবি করে পদত্যাগ করেছেন সংস্থাটির নিউ ইয়র্ক মানবাধিকার অফিসের ডিরেক্টর ক্রেইগ মোখিবার। তিনি বলেন, ইসরাইল যা করছে তা গণহত্যার একদম নিখুত উদাহরণ। আর যুক্তরাষ্ট্র, বৃটেন ও ইউরোপের বেশিরভাগ দেশ শুধু জেনেভা কনভেনশনের অধীনে তাদের দায়িত্বই অস্বীকার করছে না, তারা উল্টো ইসরাইলকে অস্ত্র দিচ্ছে এবং রাজনৈতিক ও কূটনৈতিক সমর্থন দিয়ে যাচ্ছে। এ খবর দিয়েছে দ্য গার্ডিয়ান।

খবরে জানানো হয়, গাজায় ইসরাইলি গণহত্যার সঙ্গে পশ্চিমা বিশ্ব সম্পূর্ণভাবে জড়িত বলে দাবি করেন ক্রেইগ। তিনি জাতিসংঘের মানবাধিকার বিষয়ক কমিশনার ভল্কার তুর্কের কাছে তার পদত্যাগপত্রটি জমা দেন। আর এই চিঠিতেই তিনি তার পদত্যাগের কারণ ব্যাখ্যা করেন। তিনি বলেন, আবারও আমাদের চোখের সামনে একটি গণহত্যা সংগঠিত হচ্ছে এবং আমাদের সংস্থাটি এটি থামাতে ব্যর্থ হচ্ছে। জাতিসংঘ এর আগে রুয়ান্ডায় তুতসি, বসনিয়ায় মুসলমান, ইরাকের কুর্দিস্তানে ইয়াজিদি এবং মিয়ানমারে রোহিঙ্গাদের গণহত্যা প্রতিরোধ করতে ব্যর্থ হয়েছে। হাই কমিশনার আমরা আবারও ব্যর্থ হচ্ছি।

তিনি আরও বলেন, আমাদের অবশ্যই ঐতিহাসিক প্যালেস্টাইন রাষ্ট্র প্রতিষ্ঠায় সমর্থন দিতে হবে। এটি এমন একটি গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হবে যেখানে খ্রিষ্টান, মুসলমান এবং ইহুদিদের সমান অধিকার থাকবে।

মোখিবার ১৯৯২ সাল থেকে জাতিসংঘে কাজ করছেন এবং বেশ কিছু গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন

তিনি। ১৯৯০’র দশকে তিনি গাজায় বসবাস করেছেন।

মোখিবার ১৯৯২ সাল থেকে জাতিসংঘে কাজ করছেন এবং বেশ কিছু গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন তিনি। ১৯৯০’র দশকে তিনি গাজায় বসবাস করেছেন।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com