1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মানসিক ভারসাম্যহীন নারীর সন্তান প্রসব/ বাবা কে? - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন

মানসিক ভারসাম্যহীন নারীর সন্তান প্রসব/ বাবা কে?

  • Update Time : সোমবার, ৬ নভেম্বর, ২০২৩
  • ১১৪ Time View

তাহিরপুর সংবাদদাতা::

গত কয়েকদিন ধরেই বাজারে ঘুরাফেরা করছিল সন্তান সম্ভবা মানসিক ভারসাম্যহীন এক নারী (৩০)। বাজারের বিভিন্ন হোটেলের ফেলে দেয়া খাবার ও স্থানীয়দের দেয়া খাবার খেয়ে রাতে বাজারেই খালি জায়গায় ঘুমিয়ে পরতেন এই নারী।

গতকাল রোববার ভোর রাত সাড়ে ৩ টার দিকে প্রসব ব্যথা উঠলে তার চিৎকারে বাজারে থাকা  দোকানীদের ঘুম ভেঙে যায়। পরে দোকানীরা ও বাজার কমিটির লোকজন দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সকাল ৬টায় একটি
মেয়ে সন্তান ভূমিষ্ট হয়।

গতকাল সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় এ ঘটনাটি। হাসপাতালে ভূমিষ্ট হওয়া শিশু ও মা সুস্থ আছে। তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যবেক্ষণে রয়েছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মির্জা রিয়াদ হাসান।

তবে ওই নারী মা হলেও বাবার দাবী নিয়ে কেউ আসেনি। এদিকে মানসিক ভারসাম্যহীন নারী সম্পর্কে কোন তথ্যই কেউই দিতে পারেন নি বলে জানিয়েছেন তাহিরপুর বাজার বনিক সমিতির সভাপতি সেলিম আখঞ্জি।

তিনি আরও জানান, চার-পাঁচদিন আগে হঠাৎ করেই কোথা থেকে এসে বাজারে অবস্থান শুরু করে অন্তঃসত্তা অবস্থায় মানসিক প্রতিবন্ধী। ভোর রাতে তার প্রসব ব্যথায় চিৎকার শুরু করলে ফোন করে বাজারের পাহারাদার ও লোকজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠাই। পরে একটি মেয়ে সন্তান ভূমিষ্ট হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা যায়, অনেক ভাল ভাল নিঃসন্তান পরিবার পাগলীর সন্তান জন্ম নেয়ার খবর শুনে নিজেরাই নেবার জন্য আগ্রহ নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্স আসলেও মেয়ে সন্তান দেখে আর নিতে আগ্রহ দেখাচ্ছে না। তবে মা ও শিশুটি সেবায় নিয়োজিত রয়েছে কর্তব্যরত চিকিৎসক ও সেবিকাগণ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মির্জা রিয়াদ হাসান জানান, শিশুটিকে সুস্থ রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
পাগলী মা পালিয়ে যেতে না পারেন তার জন্য

উপজেলা নির্বাহী অফিসার সুপ্রভাত চাকমা বলেন, মানসিক প্রতিবন্ধী নারীর ভূমিষ্ট হওয়া মেয়ে শিশু এবং মা ভালো আছে। তাদের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

 





শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com