1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মানুষের প্রতি আল্লাহর আহবান - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২২ জুন ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন

মানুষের প্রতি আল্লাহর আহবান

  • Update Time : রবিবার, ২০ আগস্ট, ২০২৩
  • ১০০ Time View

নবী করিম (সা.) তাঁর বরকতময় ও সুমহান রবের কাছ থেকে বর্ণনা করেন যে আল্লাহ বলেছেন, হে আমার বান্দারা! আমি জুলুমকে আমার জন্য হারাম করে দিয়েছি, আর তা তোমাদের মধ্যেও হারাম করে দিয়েছি। অতএব, তোমরা একে অন্যের ওপর জুলুম কোরো না।

হে আমার বান্দারা! আমি যাকে হিদায়াত দিয়েছি সে ছাড়া তোমরা সবাই পথভ্রষ্ট। সুতরাং আমার কাছে হিদায়াত চাও, আমি তোমাদের হিদায়াত দান করব।
হে আমার বান্দারা! আমি যাকে অন্ন দান করেছি, সে ছাড়া তোমরা সবাই ক্ষুধার্ত। সুতরাং তোমরা আমার কাছে খাদ্য চাও, আমি তোমাদের খাদ্য দান করব। হে আমার বান্দারা! তোমরা সবাই বিবস্ত্র, সে ছাড়া যাকে আমি কাপড় পরিয়েছি। সুতরাং আমার কাছে বস্ত্র চাও, আমি তোমাদের বস্ত্র দান করব।

হে আমার বান্দারা! তোমরা রাত-দিন গুনাহ করছ, আর আমি তোমাদের গুনাহ ক্ষমা করে দিই। সুতরাং আমার কাছে ক্ষমা প্রার্থনা করো, আমি তোমাদের ক্ষমা করে দেব। 

হে আমার বান্দারা! তোমরা কখনো আমার ক্ষতি করার সামর্থ্য রাখ না যে আমার ক্ষতি করবে আর তোমরা কখনোই আমার ভালো করার ক্ষমতা রাখ না যে আমার ভালো করবে।

হে আমার বান্দারা! তোমরা পূর্বাপর সব মানুষ ও জিন যদি তোমাদের মধ্যে সবচেয়ে বড় মোত্তাকি ও পরহেজগার ব্যক্তির হৃদয়ের মতো হয়ে যায়, তাহলে তা আমার রাজত্বে কিছুই বৃদ্ধি করবে না।

হে আমার বান্দারা! তোমাদের পূর্বাপর সব মানুষ ও জিন যদি তোমাদের মধ্যে সবচেয়ে পাপী ব্যক্তির হৃদয়ের মতো হয়ে যায়, তবে তা আমার রাজত্বে কিছুই কমাতে পারবে না। 

হে আমার বান্দারা! তোমাদের আগের ও তোমাদের পরের সবাই, তোমাদের সব মানুষ ও তোমাদের সব জিন যদি সবাই একই ময়দানে দাঁড়িয়ে আমার কাছে চায় এবং আমি সবার চাওয়া পূরণ করে দিই তাহলে আমার কাছে যা আছে তাতে সমুদ্রে এক সুই রাখলে যতটা কম হয়ে যায় তা ছাড়া আর কিছু কম হতে পারে না।

হে আমার বান্দারা! আমি তোমাদের আমলকে (কাজকে) তোমাদের জন্য গণনা করে রাখি, আর আমি তার পুরোপুরি প্রতিফল দিয়ে দেব। সুতরাং যে ব্যক্তি উত্তম প্রতিফল পাবে তার আল্লাহর প্রশংসা করা উচিত, আর যে তার বিপরীত পাবে তার শুধু নিজেকেই ধিক্কার দেওয়া উচিত। (মুসলিম, হাদিস : ২৫৭৭)
সৌজন্যে কালের কণ্ঠ

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com