Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

মুসলমানদের কারণে অগ্নিকাণ্ড থেকে প্রাণে বেঁচেছে বহুমানুষ

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: রমজান মাসে ভোরে ঘুম থেকে উঠা মুসলমানদের কারণে গ্রেনফেল টাওয়ারের ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহত হওয়া থেকে বহু মানুষ রক্ষা পেয়েছেন।

পশ্চিম লন্ডনে লাটিমার রোডের ২৪ তলা ‘গ্রেনফেল টাওয়ার’ ভবনের বাসিন্দারা বলেছে যে তারা অনেকেই ফায়ার অ্যালার্ম শুনতে পান নি। কিন্তু তাদেরকে প্রতিবেশীরা খুব দ্রুত জাগিয়ে দেয়, যাদের মধ্যে বেশকিছু প্রতিবেশী মুসলমান, যারা রমজানের কারণে ভোররাতেই ঘুম থেকে জেগে উঠেছিল। তারাই আসলে প্রথম ভবনে আগুন দেখেছিল।

উল্লেখ্য, মধ্যরাতের পরই ভয়াবহ আগুন লাগে যখন ওই ভবনে বেশির ভাগ ফ্ল্যাটের মানুষ ঘুমন্ত ছিল।

৩৩ বছর বয়সী আন্দ্রে ব্যারোস ইনিডিপেনডেন্টকে বলেন, ‘বেশির ভাগ মানুষকে ঘর থেকে বের করে আনতে মুসলমানরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। আমি যাদেরকে দেখেছি তাদের বেশির ভাগই ছিল মুসলিম। তারা অন্যদের খাবার ও কাপড় দিয়েও সাহায্য করেছে। এখনো অনেক মানুষ ভবনের ভেতরে থাকা তাদের বন্ধু ও আত্মীয়র খোঁজ করছে বলে জানান আন্দ্রে।

ভবনের পাশেই অবস্থিত ক্লেমেন্ট চার্চে থাকা শরণার্থী মানুষগুলোকে পানি, খাদ্য ও কাপড় দিয়ে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে অনেকে। আরেকটি দল বাইরে অপেক্ষারত মানুষদের পানির বোতল দিয়ে সহায়তা করছে। আন্দ্রে জানান, সবাই একে অন্যের সাহায্যে এগিয়ে এসেছে। এইটি সত্যি অভূতপূর্ব যে সবাই সবার পাশে দাঁড়াচ্ছে। ইনডিপেনডেন্ট।

Exit mobile version