1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মৌলভীবাজারে ধর্মঘটের কারণে হেঁটে বাড়ি ফিরছেন ইজতেমার মুসল্লিরা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন

মৌলভীবাজারে ধর্মঘটের কারণে হেঁটে বাড়ি ফিরছেন ইজতেমার মুসল্লিরা

  • Update Time : শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২
  • ১৬২ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের পারাইচকে শেষ হয়েছে দুই দিনব্যাপী আঞ্জুমানে হেফাজতে ইসলামের ইজতেমা। তবে ইজতেমা শেষ হলেও সহজেই বাড়ি ফিরতে পারছেন না মুসল্লিরা। পরিবহন ধর্মঘটের কবলে পড়েছেন তারা। ফলে হেঁটেই রওনা দিতে হচ্ছে বাড়ির পথে। তবে কেউ কেউ নিজস্ব যানবাহন কিংবা রিজার্ভ করা গাড়িতেও ফিরছেন।
ইজতেমা উপলক্ষে পারাইচকে প্রায় অর্ধ লক্ষাধিক মুসল্লির সমাগম ঘটেছিল। গতকাল বৃহস্পতিবার বাদ ফজর থেকে শুরু হওয়া এ ইজতেমায় ইসলামী জীবনযাপন অনুসরণ ও আত্মশুদ্ধি অর্জন বিষয়ে বয়ান পেশ করেন দেশের শীর্ষস্থানীয় শতাধিক ওলামা-মাশায়েখ। বিদেশের একাধিক ইসলামিক স্কলারও এতে অংশ নেন।
এর মধ্যেই আজ মৌলভীবাজারে পাঁচ দফা দাবিতে ৩৬ ঘণ্টার পরিবহন ধর্মঘট শুরু করে জেলা বাস-মিনিবাস মালিক সমিতি। এতে আজ সকাল ৬টা থেকে বন্ধ হয়ে যায় অভ্যন্তরীণ রুটের যান চলাচল। আর হঠাৎ করে বাস চলাচল বন্ধ হওয়ায় চরম ভোগান্তিতে পড়ে যায় যাত্রীরা।
ইজতেমায় আসা আব্দুল লতিফ বলেন, ‘আমরা এসেছি ইবাদত বন্দেগি করতে। কোনো রাজনৈতিক অনুষ্ঠানে আসিনি। এখন বাড়ি ফিরছি হেঁটে-হেঁটে। কিছুই করার নেই।’
আব্দুল কাদির নামে আরেক মুসল্লি বলেন, ‘আমরা ভোগান্তিতে পড়ে গেছি। কিছু পথ হেঁটে দেখি গাড়ি পাওয়া যায় কি না।’

জানা গেছে, সিএনজিচালিত অটোরিকশার রেজিস্ট্রেশন ও সামনে গ্রিল লাগানো বন্ধ, ব্যাটারিচালিত টমটমের অবৈধভাবে চলাচল বন্ধ, ট্রাক-লরি-পিকআপ-কাভার্ড ভ্যানে চাঁদাবাজি ও পুলিশি হয়রানি বন্ধ এবং মৌলভীবাজার জেলায় একটি স্থায়ী ট্রাকস্ট্যান্ড নির্মাণের দাবিতে এ ধর্মঘট ডাকা হয়েছে।

এদিকে হঠাৎ করে ধর্মঘট ডাকায় ক্ষোভ প্রকাশ করেছে বিএনপির নেতাকর্মীরা। তাদের অভিযোগ, আগামীকাল শনিবার অনুষ্ঠিত হতে যাওয়া বিএনপির বিভাগীয় গণসমাবেশকে বাধাগ্রস্ত করতেই এই ধর্মঘট ডাকা হয়েছে।

যদিও জেলা বাস মিনিবাস মালিক সমিতির চেয়ারম্যান রশিদ উদ্দিন বলেন, ‘ধর্মঘটের সঙ্গে বিএনপির মহাসমাবেশের কোনো সম্পর্ক নেই। পাঁচ দফা দাবিতে বিশেষ করে টমটম চলাচল বন্ধে নিষেধাজ্ঞা থাকলেও সেগুলো অবাধে চলছে। যাত্রীদের নিরাপত্তার স্বার্থে সড়ক নিরাপদ করতে যৌক্তিক দাবিতে ধর্মঘট পালন করা হচ্ছে।’

উল্লেখ্য, আজ সকাল থেকে দূরপাল্লার কোনো গাড়ি সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ঢাকাসহ মৌলভীবাজার ও হবিগঞ্জের উদ্দেশে ছেড়ে যায়নি। সিলেটে আগামীকাল থেকে ধর্মঘট ডাকা হলেও অন্য চার জেলায় আজ শুক্রবার থেকে চলছে।

জানা গেছে, আজ কুমারগাঁও বাসস্ট্যান্ড থেকে সুনামগঞ্জের উদ্দেশে কোনো বাস ছেড়ে যায়নি। এমনকি হবিগঞ্জ এবং সুনামগঞ্জ থেকেও ছাড়েনি কোনো বাস। ফলে সিলেটের সঙ্গে কার্যত সারাদেশের সব ধরনের পরিবহন চলাচল বন্ধ রয়েছে।
সুত্র আমাদের সময়





শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com