Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

যুক্তরাজ্যে এক বাংলাদেশি দম্পতির বাসার চিলেকোঠা থেকে অবৈধ এক অভিবাসীকে আটক করেছে পুলিশ

আমিনুল হক ওয়েছ লন্ডন থেকে:: যুক্তরাজ্যে এক বাংলাদেশি দম্পতির বাসার চিলেকোঠা থেকে অবৈধ এক অভিবাসীকে আটক করেছে পুলিশ। আটককৃত ওই অভিবাসীও বাংলাদেশি। তার নাম শফিক মিয়া। বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করা হয়েছে।
ল্যাঙ্কাশায়ারের বার্নলি শহরের আদালত জানিয়েছে, ২০১১ সালে ছয় মাসের ভিসা নিয়ে যুক্তরাজ্যে প্রবেশ করেন শফিক মিয়া। ভিসার মেয়াদ শেষ হওয়ার পর তিনি আর দেশে ফিরে যাননি।
ভিসা আবেদনের সময় শফিক মিয়ার স্পন্সর ছিলেন বার্নলির বাসিন্দা শহিদুল ইসলাম। গত ১ এপ্রিল শফিকের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করে ইমিগ্রেশন কর্তৃপক্ষ। ওই সময় শহিদুল ইসলামকে শফিক মিয়ার বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, শফিক অনেক আগেই বাংলাদেশ চলে গেছেন। আর শহিদুলের স্ত্রী আনোয়ারা ইসলাম জানান, তিনি এক মাস ধরে শফিককে দেখেননি। এরপরও ইমিগ্রেশন কর্মকর্তারা শহিদুল-আনোয়ারা দম্পতির বাসায় অভিযান চালান। ওই বাসার চিলেকোঠায় লাগেজের স্তুপের পেছন থেকে তাকে আটক করা হয়। ওই সময় শহিদুলের বেডরুম থেকে বেশ কয়েকটি জাল পাসপোর্ট ও ভূয়া কাগজপত্র উদ্ধার করা হয়।
ইমিগ্রেশন কর্মকর্তারা জানিয়েছেন, শফিক যেখানে লুকিয়ে ছিলেন সেখানে তার একার পক্ষে লুকানো সম্ভব ছিলো না। একই সঙ্গে ওই লাগেজের স্তুপটিও লুকানোর জন্য সাজানো ছিলো।
বৃহস্পতিবার আদালত শহিদুল ও তার স্ত্রীকে অবৈধ অভিবাসীকে সহযোগিতার অভিযোগ থেকে মুক্তি দিলেও তাদের বিরুদ্ধে অবৈধকাজে ব্যবহারের জন্য কাগজপত্র রাখার দায়ে ১১টি অভিযোগ এনেছে।

Exit mobile version