1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শিক্ষা দরদী আকমল হোসেন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫২ অপরাহ্ন

শিক্ষা দরদী আকমল হোসেন

  • Update Time : বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২
  • ৪২১ Time View

মোহাম্মদ হাজের আলী-
খুব কাছ থেকে দেখা দরদী, বন্ধুসুলভ, সজ্জন, জন কল্যাণকামী, সদা হাস্যোজ্জ্বল এবং সততার মূর্ত প্রতীক বর্ণাঢ্য রাজনৈতিক ইতিহাস সমৃদ্ধ একজন মহান কৃতি পুরুষ মরহুম আকমল হোসেনকে হারিয়ে আমি আজ বাকরুদ্ধ ও স্তম্ভিত। ইহকালের সংক্ষিপ্ত জীবনে তিনি রাজনীতির পাশাপাশি জনসেবায় বার বার এগিয়ে এসেছেন।
২০০৬ সালে এলাকার শিক্ষার কল্যাণে তিনি শ্রীরামসী উচ্চ বিদ্যালয়ের সভপতির দায়িত্বভার গ্রহণ করেন এবং মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি তাঁর মেধা, শ্রম, আর যুগোপযোগি বাস্তবমুখী সিদ্ধান্ত দ্বারা শ্রীরামসী হাই স্কুল এন্ড কলেজের জন্য, এলাকার শিক্ষর্থীদের কল্যাণে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি তাঁর পিতা মরহুম তালেব হোসেনের পথ অনুসরণ করেই ১৯৯৫ খ্রি. শ্রীরামসী উচ্চ বিদ্যালয়ের প্রয়োজনে ভূমি দান করেন। তাঁর হাত ধরেই শ্রীরামসী উচ্চ বিদ্যালয় আজ কলেজে রূপান্তরিত হয়ে বর্তমানে এমপিওভুক্ত হয়েছে। এলাকার শিক্ষার প্রসারে তিনি কোন অন্যায় আবদারের কাছেই মাথা নত করেননি। সততা আর নীতির প্রশ্নে তিনি ছিলেন আপোষহীন।
শ্রীরামসী হাই স্কুল এন্ড কলেজের সভাপতি থাকার সুবাদে আমি দীর্ঘ প্রায় সতেরটি বছর তাঁর পাশে থেকে একসাথে কাজ করার সুযোগ পেয়েছি। আমার কর্মজীবন ও ব্যক্তি জীবনের বিশ্বাস আর আস্থার ঠিকানার নাম ছিলেন মরহুম আকমল হোসেন। অকৃত্রিম বন্ধু আর বটবৃক্ষের ন্যায় ছায়া দানকারী এক অভিভাবককে হারিয়ে আমি এবং আমার প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী, অভিভাবকসহ সমগ্র শ্রীরামসী আজ হতাশার কুয়াশায় নিমজ্জিত। মরহুম আকমল হোসেনের এ শূন্যতা পূরণ হবার নয়।
ব্যক্তি ও প্রতিষ্ঠানের স্বার্থের প্রশ্নে তিনি সব সময়ই প্রতিষ্ঠানের স্বার্থ রক্ষা করার পক্ষেই মত দিয়েছেন। একান্তে তাঁর সাথে বসলে প্রায়ই ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক, প্রতিষ্ঠানের উন্নয়ন কখনো কখনো রাজনৈতিক ইস্যু নিয়েও আমার সাথে পরামর্শ করতেন। তিনি আমাকে তাঁর পরিবারের একজন সদস্য হিসেবেই মনে করতেন। জানি না তাঁর পরিবার, শ্রীরামসীসহ জগন্নাথপুরবাসী এ শোক কত দিনে ভুলতে পারবে? আল্লাহ যেন মরহুম আকমল হোসেনকে জান্নাতুল ফেরদাউস দান করেন। তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আল্লাহ যেন সকলকে ধৈর্য্য ধারণ করার তৌফিক দান করেন। আমিন।
লেখক : অধ্যক্ষ, শ্রীরামসী হাই স্কুল এন্ড কলেজ।





শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com