রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ০৬:১৬ পূর্বাহ্ন
শিরোনাম:
‘ব্রিটিশ বাংলাদেশী হুজহু’র প্রকাশনা ও এওয়ার্ড প্রদান অনুষ্ঠানের বারোতম আসর বর্ণাঢ্য আয়োজনে সম্পন্ন পেঁয়াজ খাওয়া বন্ধ করে দিয়েছি:প্রধানমন্ত্রী জগন্নাথপুর পৌরসভার ৩নং ওয়ার্ড আ.লীগের কমিটি গঠন জগন্নাথপুরে অগ্নিকাণ্ডে নি:স্ব ৮ পরিবার আশ্রয় নিলেন স্কুলে.মানবেতর জীবন যাপন মিশর থেকে কার্গো বিমানে পেঁয়াজ আসছে মঙ্গলবার যুক্তরাজ্যে বিএনপির পূর্ণাঙ্গ কমিটি জগন্নাথপুরে সমাপনী পরীক্ষার্থীদের সংবর্ধনা জগন্নাথপুরের সামাটে সমাপনী পরীক্ষার্থীদের সংবর্ধনা জগন্নাথপুর পৌরসভার মেয়র মনাফকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরণ জগন্নাথপুরের চিতুলিয়া গ্রামে আগুন,দুইটি ঘরসহ পুড়ল ১২ লাখ টাকার মালামাল

সিলেটে বর্ণ্যাঢ্য আয়োজনে কালের কণ্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

Reporter Name
  • Update Time : সোমবার, ১১ জানুয়ারী, ২০১৬
  • ৫৭ Time View

সিলেট প্রতিনিধি :: দেশের জনপ্রিয় দৈনিক কালের কণ্ঠের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকীতে সিলেট নগরীতে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে কালের কণ্ঠ শুভসংঘ সিলেটের উদ্যোগে আয়োজিত শোভাযাত্রাটি সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রিকাবিবাজারস্থ নজরুল চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে মুক্তমঞ্চে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

এদিকে, সন্ধ্যার পর জিন্দাবাজারস্থ কালের কণ্ঠের সিলেটব্যুরো কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বর্তমান সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. সালেহ উদ্দিন ও লিডিং ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. কবির হোসেন চৌধুরী অতিথি হিসাবে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।

কালের কণ্ঠের সিলেটব্যুরো প্রধান আহমেদ নূর-এর সভাপতিত্ব ও শুভ সংঘ সিলেটের আহŸায়ক আমিনুল ইসলাম লিটন-এর সঞ্চালনা এতে বক্তব্য রাখেন করেন সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, মহানগর বিএনপির যুগ্ম আহŸায়ক নাসিম হোসাইন, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির, মুক্তিযোদ্ধা সংসদের সিলেট মহানগর ইউনিট কমান্ডার ভবতোষ রায় বর্মণ প্রমুখ।

বক্তারা বলেন, একটি গণতান্ত্রিক দেশে সংবাদপত্রের গুরুত্ব অপরীসিম। কালের কণ্ঠ তার জন্ম লগ্ন থেকে এদেশের মানুষের জীবন মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। মুক্তিযুদ্ধের চেতনার বিকাশে অতীতে কালের কণ্ঠ যেভাবে কাজ করেছে আগামীদিনগুলোতেও তা অব্যহত থাকবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।
শোভাযাত্রায় অন্যান্যদের মধ্যে অংশ নেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী, বর্তমান সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শামসুল আলম সেলিম, সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) মোহাম্মদ রহমত উল­াহ, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, সিরাজুল ইসলাম, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সিলেট বিভাগীয় সভাপতি ইকবাল মনসুর, বাংলাদেশের ওয়ার্কাস পার্টির পলিট ব্যুরোর সদস্য সিকান্দর আলী, ক্রীড়া সংগঠক শমসের জামাল, শুভ সংঘের সদস্য সচিব নিলাঞ্জন দাশ টুকু, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি অনুপ কুমার দেব, সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, সিলেট কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মো. এহসানুল হক তাহের প্রমুখ।

সন্ধ্যার পর কেক কাটার অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. সালেহ উদ্দিন ও লিডিং ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. কবির হোসেন চৌধুরী। অধ্যাপক ড. সালেহ উদ্দিন বলেন, সত্য বলা কঠিন। আবার সব সত্য কথা বলাও সম্ভব নয়। কিন্তু কালের কণ্ঠ প্রতিষ্ঠার পর থেকে সাহস করে সমাজের অসঙ্গতি চিহ্নিত করে তুলে ধরার যে কঠিন কাজ করে যাচ্ছে তার অবশ্যই প্রশংসার দাবিদার।

অধ্যাপক ড. কবির হোসেন চৌধুরী বলেন, আজ একটি ঐতিহাসিক দিন। এই দিনে কালের কণ্ঠ তাদের পথচলা শুরু করে। যাত্রা শুরুর পর থেকে কালের কণ্ঠ মাটি ও মানুষের পাশে রয়েছে, আগামীতেও এভাবে মানুষের পাশে থাকবে বলে আমি আশাবাদী।

শুভ সংঘ সিলেটের আহŸায়ক আমিনুল ইসলাম লিটন-এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা সংসদের সিলেট মহানগর ইউনিট কমান্ডার ভবতোষ রায় বর্মণ, জাসদের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক লোকমান আহমদ, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি অনুপ কুমার দেব, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তাদির আহমদ মুক্তা, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি মুকতাবিস-উন-নূর ও ইকবাল সিদ্দিকী, সিলেট নজরুল পরিষদের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম বাবু, চিত্র নির্মাতা নিরঞ্জন দে জাদু, বিশিষ্ট ব্যবসায়ী আবদুল­াহ আহমদ প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24