1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সুনামগঞ্জ-২ আসনে নির্বাচন করবেন জয়া সেন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন

সুনামগঞ্জ-২ আসনে নির্বাচন করবেন জয়া সেন

  • Update Time : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩
  • ১২৪ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

সুনামগঞ্জ—২ (দিরাই—শাল্লা) আসনের সংসদ সদস্য জয়া সেনগুপ্তা’র পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দলীয় নেতাকমীর্রা। মঙ্গলবার দুপুরে দিরাই উপজেলা আওয়ামী লীগের নেতা—কর্মীরা দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।
মনোনয়নপত্র সংগ্রহকালে উপস্থিত ছিলেন দিরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন, সাবেক সহ—সভাপতি সিরাজ উদ—দৌলা তালুকদার, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আতাউর রহমান, দিরাই পৌরসভার মেয়র বিশ্বজিৎ রায় সহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতৃবৃন্দ।
দিরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন বললেন, মঙ্গলবার সকালে মাননীয় সংসদ সদস্য মহোদয় ফোন দিয়ে আমাদের মনোনয়নপত্র সংগ্রহ করার জন্য বলেছেন। আমরা দলীয় নেতাকমীর্রা সকলে তাঁর পক্ষে মনোনয়রপত্র সংগ্রহ করেছি। আগামীকাল (বুধবার) তিনি এলাকায় আসবেন।
তিনি আরও বলেন, মূলত নেতাকমীর্দের চাপে সংসদ সদস্য জয়া সেনগুপ্তা’র পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে, সকলেই একান্তভাবে চাইছেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে যেন নির্বাচন করেন তিনি।
দিরাই পৌরসভার মেয়র বিশ^জিৎ রায়ও একই কথা জানিয়ে বললেন, এমপি জয়া সেন বুধবার বিকালে আসবেন, বৃহস্পতিবার তিনি নিজেই মনোনয়ন জমা দেবেন।
জয়া সেনগুপ্তা ফোন রিসিভ না করায় তাঁর বক্তব্য জানা যায়নি। তবে এর আগে ২৬ নভেম্বর বিকালে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনীতদের নাম ঘোষণার পর জয়া সেনগুপ্তা নির্বাচন না করার কথা জানিয়েছিলেন ।
সাতবার নির্বাচন করায় প্রয়াত পার্লামেন্টারিয়ান রাজনীতিবিদ সুরঞ্জিত সেনগুপ্তের নির্বাচনী এলাকা সুনামগঞ্জ—২ (দিরাই—শাল্লা) ভোটের রাজনীতিতে ‘সুরঞ্জিতের আসন’ হিসেবে পরিচিত। ২০১৭ সালের ৫  ফেব্রুয়ারি তিনি মারা গেলে তার স্ত্রী ড. জয়া সেনগুপ্তা ওই বছরের ৩০ মার্চ অনুষ্ঠিত উপনির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৮ সালের নির্বাচনেও জয়া সেন দ্বিতীয়বার সংসদ সদস্য নির্বাচিত হন। এবার দলের মনোনয়ন পান নি তিনি। স্থানীয়ভাবে প্রচার আছে বার্ধক্ষ্যের কারণেই মনোনয়ন দেওয়া হয় নি জয়াকে। এবার আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হয়েছেন শাল্লা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল মান্নান চৌধুরীর ছেলে চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ (আল—আমিন চৌধুরী)। আল—আমিন চৌধুরী ছাত্রলীগ থেকে আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত হন। ১৯৯৬ সালে তার বাবা রাজনীতি থেকে অবসর নিলে তিনি সুরঞ্জিত সেনগুপ্তের হাত ধরে সুনামগঞ্জÍ—২ নির্বাচনী এলাকায় আওয়ামী লীগের নেতৃত্বে সক্রিয় হন তিনি। ২০১৪ সালে শাল্লা উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে তিনি সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০১৯ সালে শাল্লা উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা মার্কা নিয়ে চেয়ারম্যান পদে বিজয়ী হন। আল আমিন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুনের ছোট ভাই।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com