1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
১০ গুনীকে জেলা শিল্পকলা একাডেমির সন্মাননা প্রদান - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৯ মে ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন
শিরোনাম:

১০ গুনীকে জেলা শিল্পকলা একাডেমির সন্মাননা প্রদান

  • Update Time : শনিবার, ২২ জুলাই, ২০২৩
  • ১৩৯ Time View

স্টাফ রিপোর্টার-পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি সংস্কৃতিমনা মুক্তবুদ্ধির মানুষসহ সকলকে উন্নয়নের পালে বাতাস দেবার আহ্বান জানিয়ে বলেছেন, এর থেকে বিচ্যুত হওয়া যাবে না। বর্তমান সরকার গ্রামাঞ্চল, উপকূল, পাহাড় ও হাওরাঞ্চলের মানুষের জীবনমান বদলে দেবার জন্য কাজ করছে। সরকার মানুষের প্রয়োজনে অতীতের যে কোনো সময়ের চেয়ে অনেক সড়ক, সেতু, কালভার্ট ও শিক্ষা প্রতিষ্ঠান গড়ছে। সুনামগঞ্জের রানীগঞ্জ সেতু, দিরাই শাল্লা আজমিরিগঞ্জ সড়ক হয়েছে। জামালগঞ্জ ধর্মপাশা উড়াল সড়ক হবে। সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় হচ্ছে। বঙ্গবন্ধু মেডিকেল কলেজ ও হাসপাতালের কাজ শেষের দিকে। আওয়ামী লীগ ক্ষমতায় আসলে আরও উন্নয়ন হবে। আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে বিবেচনায় রাখার জন্য সকলের প্রতি অনুরোধ জানান তিনি।

শুক্রবার সন্ধ্যায় সুনামগঞ্জ জেলায় শিল্পকলা একাডেমির হাসনরাজা মিলনায়তনে ১০ গুণিজনকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে দেওয়া প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।
জেলা শিল্পকলা একাডেমির সভাপতি জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাড. শামছুল আবেদীন প্রমুখ।
মন্ত্রী বলেন, সংস্কৃতির পুন্যভূমি সুনামগঞ্জে অনেক গুণিসাধকের জন্ম হয়েছে। আমি তাদের ভক্ত। তবে সবচেয়ে বড় বাউল রবি ঠাকুর, আমি তার বেশি ভক্ত। তিনি সুনামগঞ্জ শহীদ আবুল হোসেন মিলনায়তনকে একটি আধুনিক মিলনায়তনে রূপান্তর করার প্রয়োজনীয় কাগজপত্র এলজিইডি’র মাধ্যমে অগ্রবর্তী করার জন্য জেলা প্রশাসককে নির্দেশ দেন।

কবি ইকবাল কাগজীর হাতে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা তুলে দিচ্ছেন পরিকল্পনামন্ত্রী
অনুষ্ঠানে বাংলাদেশের শিল্প সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে জেলা পর্যায়ে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ২০২১ ও ২০২২ সালের গুণিজন সম্মাননা তুলে দেওয়া হয় কুমকুম চন্দ, ইকবাল কাগজী, মো. আপ্তাব মিয়া, কাজলী রানী সাহা, ডা. সালেহ আহমদ আলমগীর, সুমনকুমার দাশ, মো. তফাজ্জল হোসেন, রূপশ্রী রায়, মো. কালা মিয়া ও অমিয়াংশু চৌধুরীকে।
এসময় সুনামগঞ্জ ১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন এবং পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com