1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ঐক্যফ্রন্টের মনোনয়ন না পেলে স্বতন্ত্র লড়বেন মাও. শাহীনুর পাশা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০১ অপরাহ্ন

ঐক্যফ্রন্টের মনোনয়ন না পেলে স্বতন্ত্র লড়বেন মাও. শাহীনুর পাশা

  • Update Time : শুক্রবার, ২৩ নভেম্বর, ২০১৮
  • ২২৩ Time View

বিশেষ প্রতিনিধি::
জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়ন না পেলেও নির্বাচন করবেন জমিয়তে ওলামায়ে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সুনামগঞ্জ-৩ (দক্ষিণ সুনামগঞ্জ-জগন্নাথপুর) আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী। ইতিমধ্যে তিনি সুনামগঞ্জ জেলা রিটার্নিং অফিস থেকে ২৩ দলীয় জোটের প্রার্থী উল্লেখ করে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
সুনামগঞ্জ-৩ আসনে ২০০১ সালের জাতীয় নির্বাচনে সাবেক পররাষ্ট্রমন্ত্রী প্রয়াত জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদ’এর সঙ্গে চার দলীয় জোটের প্রার্থী হিসাবে ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে প্রায় ৬৯ হাজার ভোট পেয়েছিলেন মাওলানা শাহীনুর পাশা। আব্দুস সামাদ আজাদ’এর মৃত্যুর পর এই আসনে ২০০৫’এর উপ-নির্বাচনে আবারও চার দলীয় জোটের প্রার্থী হন শাহীনুর পাশা। ওই নির্বাচন আওয়ামী লীগ বয়কট করে। তবে স্বতন্ত্র প্রার্থী হিসাবে পান পাতা প্রতীক নিয়ে লড়েন এই আসনের বর্তমান সাংসদ অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এবং যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য নজরুল ইসলাম লড়েন ফুটবল প্রতীক নিয়ে। মাওলানা শাহীনুর পাশা ৪৪ হাজার ৭শত ভোট পেয়ে জয়ী হন। সামান্য ভোটের ব্যবধানে এমএ মান্নান পরাজিত হন।
২০০৮ সালে আবারও আওয়ামী লীগের প্রার্থী এমএ মান্নানের সঙ্গে চারদলীয় জোটের প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত হন শাহীনুর পাশা। ওই নির্বাচনে শাহীনুর পাশা প্রায় ৮৬ হাজার ভোট পেয়েছিলেন। আগামী নির্বাচনে জমিয়ত নেতা শাহীনুর পাশা জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়ন দাবি করেছেন। কিন্তু এই আসনে এবার জোটের মনোনয়ন প্রত্যাশী বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঘনিষ্ট হিসাবে পরিচিত যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ। তিনি দলীয় মনোনয়ন ফরম কিনে জমাও দিয়েছেন।
বৃহস্পতিবার পর্যন্ত কয়ছর এম আহমদ দেশে না ফিরলেও জেলা বিএনপি’র সহ-সভাপতি আবুল মুনসুর শওকত জানিয়েছেন, নির্বাচনী মনোনয়ন ফরম জমা দেবার আগেই কয়ছর দেশে ফিরবেন। এছাড়া জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতা ড. কামাল হোসেনের প্রিয়ভাজন যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য যুক্তরাজ্য প্রবাসী নজরুল ইসলামও নির্বাচন করবেন বলে ঘোষণা দিয়েছেন।
সিলেট এমসি কলেজের সাবেক ভিপি, সিলেট জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক, সাবেক আহ্বায়ক নজরুল ইসলাম এ প্রতিবেদকে বলেছেন,‘দেশের প্রয়োজনে তিনি নির্বাচন করতে রাজি। তাঁর প্রিয় রাজনীতিক ড. কামাল হোসেন। তাঁর (ড. কামাল হোসেন’এর) সিদ্ধান্ত-ই মানবেন তিনি।’
মাওলানা শাহীনুর পাশা বলেছেন,‘জাতীয় ঐক্যফ্রন্ট জমিয়তে ওলামায়ে ইসলামকে ৫টি আসন দিলেও প্রথম দাবি-ই আমার। যদি আমাকে মনোনয়ন দেওয়া না হয়, আমি স্বতন্ত্র নির্বাচন করবো। ২৩ দলীয় জোটের প্রার্থী উল্লেখ করেই আমি মনোনয়ন ফরম কিনেছি। জোট’এর মনোনয়ন না পেলেও নির্বাচন করার সকল প্রস্তুতি আমার রয়েছে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com