1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরের গ্রাম পুলিশ সদস্যরা বেতন ও যাতায়াত ভাতা পাচ্ছেন না - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:১০ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

জগন্নাথপুরের গ্রাম পুলিশ সদস্যরা বেতন ও যাতায়াত ভাতা পাচ্ছেন না

  • Update Time : মঙ্গলবার, ২০ নভেম্বর, ২০১৮
  • ১৯২ Time View

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার গ্রাম পুলিশ সদস্যরা সাত মাস ধরে ইউনিয়ন পরিষদ অংশের বেতন ও দেড় বছর ধরে যাতায়াতভাতার টাকা পাচ্ছেন না বলে অভিযোগ পাওয়া গেছে। আজ মঙ্গলবার গ্রাম পুলিশ সদস্যরা বেতন ও ভাতা না পেয়ে মানবেতর জীবন যাপন করছেন উল্লেখ করে গণমাধ্যম কর্মীদের কাছে তাদের অভিযোগ তুলে ধরেন।

উপজেলার গ্রাম পুলিশ সদস্যরা জানান, উপজেলার আটটি ইউনিয়নে ৬০জন গ্রাম পুলিশ রয়েছে। প্রতিমাসে এসব গ্রাম পুলিশ সদস্যরা তিন হাজার টাকা করে বেতন ভাতা পান। এসব ভাতার মধ্যে ১৫০০টাকা সরকারি ও ১৫০০ টাকা ইউনিয়ন পরিষদের ১% আয় থেকে পেয়ে থাকেন। প্রতি মাসে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে তারা বেতন ভাতা উত্তোলন করেন। কিন্তু গ্রাম পুলিশ সদস্যরা এপ্রিল মাস থেকে বেতন ভাতার ইউনিয়ন পরিষদ অংশের ১৫০০টাকা পাচ্ছেন না।
এছাড়া ২০১৭ সালের মার্চ মাস থেকে গ্রাম পুলিশ সদস্যরা থানায় হাজিরাভাতা হিসেবে দৈনিক ৩০০ টাকা করে প্রতিমাসে চারবার ১২০০ টাকা করে পাওয়ার কথা থাকলেও ৬০জন গ্রাম পুলিশের কেউ এখন পর্যন্ত যাতায়াতভাতা পাননি। ফলে গ্রামপুলিশ সদস্যরা মানবেতর জীবনযাপন করতে হচ্ছে।

কলকলিয়া ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ কানু বৈদ্য জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকেবলেন, আমরা গ্রাম পুলিশ সদস্যরা বেতন ভাতা না পেয়ে খুব কষ্টে আছি। শুধুমাত্র সরকারি অংশের ১৫০০ টাকা পেয়ে খেয়ে না খেয়ে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছি।
জগন্নাথপুর উপজেলা গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন সভাপতি কামাল খান ও সাধারণ সম্পাদক মোঃ ফয়ছল আহমদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, গ্রাম পুলিশ সদস্যরা বেতনভাতারর জন্য বার বার উপজেলা নির্বাহী কর্মকর্তা কে জানালেও এবিষয়ে আমরা কোন সুরাহা পাচ্ছি না।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ইউনিয়ন পরিষদের হাট বাজার ও স্থাবর অস্থাবর সম্পত্তির ১% টাকা অপ্রতুল হওয়ায় গ্রাম পুলিশ সদস্যদের ইউনিয়ন পরিষদ অংশের বেতন ও যাতায়াত ভাতা বকেয়া রয়েছে। আমরা চেষ্ঠা করছি দ্রুত তাদের বেতন ভাতা পরিশোধ করার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com