1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরের লাখো মানুষের যাতায়াতের প্রধান সড়কে নির্মাণের দেড় মাসের মাথায় ভাঙ্গন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

জগন্নাথপুরের লাখো মানুষের যাতায়াতের প্রধান সড়কে নির্মাণের দেড় মাসের মাথায় ভাঙ্গন

  • Update Time : শনিবার, ২২ জুলাই, ২০১৭
  • ২৩১ Time View

আলী আহমদ :: জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়কে নির্মাণ কাজের দেড় মাসের মাথায় ভাঙ্গন দেখা দিয়েছে। ওই সড়কের সংস্কার কাজ এখনো শেষ হয় নি।
গতকাল বৃহস্পতিবার সরজমিন ঘুরে ওই সড়কের মীরপুর বাজার এলাকায় নির্মাণ শেষ হওয়া কিছু অংশে কয়েকটি গর্ত দেখা গেছে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর জগন্নাথপুরের এলজিইডি সূত্রে জানা গেছে, সিলেট বিভাগীয় শহরের সঙ্গে উপজেলাবাসীর যোগাযোগের একমাত্র সড়ক জগন্নাথপুর-কেউনবাড়ি-বিশ্বনাথ সড়কের জগন্নাথপুর অংশের ১৩ কিলোমিটার জুড়ে ছোট বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়। দীর্ঘ দুর্ভোগের পর গত বছরের ডিসেম্বর মাসে ১৩ কিলোমিটার সড়কের কাজে টেন্ডার আহ্বান করা হলে সর্বনিন্ম দরদাতা হিসেবে প্রায় ৩ কোটি টাকা বরাদ্দে কাজ নেন ঠিকাদারী প্রতিষ্ঠান নুরা এন্টার প্রাইজ। কাজ পাওয়ার পর থেকে সড়কের কাজ করতে গড়িমসি শুরু করেন ঠিকাদার। মার্চ কাজ শুরু করলেও কাজ চলে কচ্ছব ধীরগতিতে । প্রায় দেড় মাস আগে ওই সড়কের উপজেলার মীরপুর ইউনিয়নের মীরপুর বাজার সংলগ্ন শিরিন কমিউনিটি সেন্টারের সামন থেকে মেঘাখালি সেতু এলাকায় নির্মাণ কাজ শেষ হয়। কিন্তুু নির্মাণের পর পরই সড়কের পিচ উঠে ৬/৭ টি গর্ত সৃষ্টি হয়েছে। এলাকাবাসীর অভিযোগ খুবই নিন্মমানের সামগ্রী ব্যবহার করে নামমাত্র কাজ করা হয়। যে কারনে সড়কে ভাঙ্গন দেখা দিয়েছে।

মীরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবদুল কাদির জানান, র্দীঘ দিন ধরে এ সড়কের সংস্কার কাজ না হাওয়ায় সড়কটিতে যান চলাচল অনুপযোগি হয়ে উঠে। তিন চার মাস পূর্বে সড়কে সংস্কার কাজ শুরু হলেও সড়কের নির্মাণ কাজে একদম নিন্মমানের বালু ও পাতর ব্যবহার করা হয়েছে। ফলে মীরপুর বাজার এলাকার বিভিন্ন স্থানে নির্মানের দেড় মাসের মধ্যে ভাঙ্গন শুরু হয়েছে।

ওই সড়ক দিয়ে নিয়মিত যাতায়াতকারী জগন্নাথপুর পৌরএলাকার ছিক্কা গ্রামের বাসিন্দা ছাত্রনেতা তোফাজ্জল হক সুমন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, ভাঙা রাস্তা ভাঙাই রয়েছে। ভাল স্থানে কিছু কাজ হয়েছে। তাও আবার ভেঙে যাচ্ছে। এ রকম কাজের কোন দরকার ছিল না বলে তিনি জানান।
সড়কের কাজ পাওয়া ঠিকাদার নাদের আহমদ চৌধরীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।
জগন্নাথপুরের এলজিইডি কর্মকর্তা রফিকুল ইসলাম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়কের ঠিকাদার সামান্য কাজ করে সড়কের সংস্কার কাজ বন্ধ করে দিয়েছে। ওই সড়কের কাজটি এখন আমাদের এলজিইডির অধিনে হচ্ছে। বৃষ্টিপাতের তার সড়কের কিছু স্থানে ভাঙ্গন দেখা দিয়েছে। ভেগে যাওয়া স্থানে পূর্নরায় সংস্কার করা হবে বলে তিনি জানিয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com